গভীর রাতে ক্লাস নিয়ে আবারো আলোচনায় ভিসি কলিমউল্লাহ

গভীর রাতে ক্লাস নিয়ে আবারো আলোচনায় ভিসি কলিমউল্লাহ

অনলাইন ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) নাজমুল আহসান কলিমউল্লাহ গতকাল বুধবার গভীর রাতে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের একটি বর্ষের শিক্ষার্থীদের ক্লাস নিয়ে আবারো সোশ্যাল মিডিয়ায় আলোচনার মুখে পড়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে ক্লাসে উপস্থিত এক শিক্ষার্থী বলেন, গতকাল আনুমানিক রাত তিনটায় ক্লাসটি শুরু হয়। তিনি ২০১৯-২০ শিক্ষাবর্ষে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থীদের ‘পলিটিক্যাল থট’ কোর্সের ক্লাস নেন।   ক্লাসটি শেষ হয় রাত রাত চারটার দিকে।


আরও পড়ুন

নতুন প্রজাতির ৯৮ ফুট দীর্ঘ ডাইনোসরের সন্ধান অস্ট্রেলিয়ায়

কম ভাড়ায় ৪ বিভাগে পুলিশ বাস সার্ভিসের যাত্রা শুরু আজ

আগের প্রেমিকার ঘরেও ছেলে আছে যশের, জানুন নুসরাত-যশের অজানা কাহিনী

জনসম্মুখে থাপ্পড় খেয়ে যা বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ


উক্ত বিভাগের মধ্যরাতের সেই ক্লাসে অংশ নেওয়া আরেক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থীদের ক্লাস ছিল এটি। স্যার আগে থেকেই জানিয়ে রেখেছিলেন। স্যারের নির্দেশ মতো আমরা ২৮ জন শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নিই। তবে অনেক রাত হওয়ায় অনেকেই থাকতে পারেননি।

এই ক্লাস নেওয়ার বিষয়ে বর্তমান বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

গভীর রাতে ক্লাস নেওয়ার বিষয়ে শিক্ষকদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, এভাবে মধ্যরাতে কিংবা ভোররাতে ক্লাস নেওয়ার বিষয়টি খুবই লজ্জাজনক।

তাছাড়া এ বিষয়ে কথা বলার জন্য উপাচার্য কলিমউল্লাহর মুঠোফোনে একাধিকবার করেও পাওয়া যায়নি।

news24bd.tv/এমিজান্নাত