সৌদিতে সড়ক দুর্ঘটনায় সাইফুল নিহত, দাফন সেখানেই

অনলাইন ডেস্ক

সৌদিতে সড়ক দুর্ঘটনায় সাইফুল নিহত, দাফন সেখানেই

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের যুবক সাইফুল ইসলাম রেজা (৩৪) নিহত হয়েছে।  কোরানে হাফেজ সাইফুল ইসলাম সৌদি আরবে একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে চাকরি করতেন।

বাংলাদেশ সময় বুধবার (৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে সৌদি আরবের নারিয়া নামক স্থানে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে তিনি প্রাণ হারান। 

নিহতের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভূবন গ্রামে। সে ওই গ্রামের  মাওলানা ইউনুছুর রহমান ছেলে।  তিনি দুই ছেলে ও এক কন্যাসন্তানের জনক ছিলেন।

ঘটনা সম্পর্কে নিহতের ফুফাত ভাই, নাসিরনগর সদরের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী শরিফুজ্জামান চৌধুরী সুমন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৬ বছর আগে তার ফুফাতো ভাই সাইফুল ইসলাম রেজা সৌদি আরবে যান। সৌদি আরবে সে ও তার ছোট ভাই বসবাস করতেন।

 গত কিছু দিন আগে তার মা, বোন ও তার ছোট ভাইয়ের স্ত্রী সৌদি আরবে ওমরাহ হজ করতে যান। বৃহস্পতিবার তাদের ওমরাহ হজ পালনের কথা ছিল। কিন্তু  সৌদি আরবের দাম্মাম থেকে গাড়ি চালিয়ে সে বাসায় তার মা বোনের কাছে ফিরছিলেন সাইফুল। 

উদ্দেশ্য ছিল পরিবারের সদস্যদের নিয়ে ওমরাহ হজ পালন করার জন্য পবিত্র নগরী মক্কায় নিয়ে যাবেন। তবে তার আগে পথিমধ্যে মরুভূমির নারিয়া এলাকা নামক স্থানে তার পরিচালিত মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় তাৎক্ষণিক গাড়িতে আগুন লেগে যায়। পরে পুলিশ এসে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

সাইফুল ইসলাম রেজা নাসিরনগর কোরআন ও সুন্নাহ ফাউন্ডেশনের সভাপতি ছিলেন। পরিবারের সবাই সৌদি আরবে অবস্থান করায় লাশ সেখানেই দাফন করা হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অস্ট্রেলিয়াতে মাতৃভাষা স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়াতে মাতৃভাষা স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ

অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ সিটি সিডনিতে প্রবাসী বাঙালিদের উদ্যোগে তৈরি হচ্ছে মাতৃভাষা স্মৃতিসৌধ। সিডনির কেমবেলটাউন কাউন্সিল এলাকায় একটি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মনুমেন্ট’ নির্মাণের লক্ষ্যে সম্প্রতি স্থানীয় বিভিন্ন ভাষাভাষী মানুষকে নিয়ে এক সেমিনার হয়।

প্রস্তাবিত স্মৃতিসৌধের মূল ডিজাইন ও অ্যানিমেশন সেমিনারে দেখানো হয়। এতে উপস্থিতরা ডিজাইনটির স্থপতি মোহাম্মদ মনিরুজ্জামান ও উদ্যোক্তাদের ভূঁয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ, ভারত, টোঙ্গা, সামোয়া, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন ভাষাভাষী লোক সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারের উদ্যোক্তা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মনুমেন্ট প্রজেক্ট কমিটির পক্ষ থেকে কো-অর্ডিনেটর কায়সার আহমেদ উপস্থিত সবাইকে স্বাগত জানান। অনুষ্ঠানে কাউন্সিলর মাসুদ চৌধুরী উপস্থিত ছিলেন। ।

এতে আরও বক্তব্য দেন ইঞ্জিনিয়ার ওসমান চৌধুরী, আর্কিটেক্ট আশেক চৌধুরী, ইঞ্জিনিয়ার মাসুদ হাসান, ক্রিস্টিয়ান হোয়াইট (অস্ট্রেলিয়া), করামজিৎ সিং (ভারত), মুস্তাফিজুর রহমান, হেরিশ গয়াল (ভারত), পারভেজ খান (পাকিস্তান), গনেন্দ্র রাজ ফিয়াক (নেপাল), মোফাজ্জল ভূঁইয়া, মেল ফুয়েন (নিউজিল্যান্ড-মাওরি), এ কে এম এমদাদুল হকসহ আরও অনেকে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মালয়েশিয়ায় অভিযানে ৩০৯ জন অবৈধ অভিবাসী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় অভিযানে ৩০৯ জন অবৈধ অভিবাসী গ্রেপ্তার

মালয়েশিয়ার সেলাঙ্গরের মুকিম, ডেংকিল এলাকায়  ২১ জুন রাতে একটি নির্মাণাধীন স্থাপনায় অভিযান চালিয়ে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন বিভাগ।

অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জনপ্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ কর্মকর্তার সমন্বয়ে পরিচালিত এ অভিযানে ৭১৫ অভিবাসী আটকের পর কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

এদিকে অভিবাসন বিভাগ বলছে,বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের ওই বিদেশিদের ১৯৫৯/৬৩-এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর আওতায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গত ৬ জুন একইভাবে দেশটির সাইবার জায়ার একটি নির্মাণ স্থাপনা থেকে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়। তবে এ অভিযানে কতজন বাংলাদেশি রয়েছেন, এ রিপোর্ট লেখা পর্যন্ত তা জানা যায়নি।

আরও পড়ুন:


শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

পদ্মা সেতুতে রেলপথের স্ল্যাব বসানো সম্পন্ন

যেসব এলাকায় আজ ২৪ ঘন্টায় গ্যাস থাকবে না

প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ চলছে


news24bd.tv / কামরুল

পরবর্তী খবর

মালয়েশিয়ায় ফ্লাইওভার ধসে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় ফ্লাইওভার ধসে বাংলাদেশি নিহত

মালয়েশিয়ার কোতা দামানসারার মহসড়কে নির্মাণাধীন ফ্লাইওভারের ধাতব স্ক্যাফোল্ডিং ধসে এক বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার (২০ জুন) বিকেল চারটার দিকে তার মৃত্যু হয় বলে জানা গেছে।

স্থানীয় সময় শনিবার (১৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে কোটা দামনসারার নিউ ক্লাং ভ্যালি এক্সপ্রেসওয়ের নির্মাণাধীন ফ্লাইওভারে ধসে পড়ার পর ২ বাংলাদেশি আহত হন।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


পরে আহতদের সুঙ্গাই বুলু হাসপাতালে ভর্তি করা হয়।

পরদিন রোববার (২০ জুন) বিকেল ৪টার দিকে স্থানীয় চিকিৎসক একজনের মৃত্যু ঘোষণা করে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

আগামি জুলাই থেকে কানাডার বিভিন্ন প্রদেশে পরিবর্তন আসছে

লায়লা নুসরাত, কানাডা

আগামি জুলাই থেকে কানাডার বিভিন্ন প্রদেশে পরিবর্তন আসছে

কানাডায় আগামী জুলাই থেকে বিভিন্ন প্রদেশে ব্যাপক পরিবর্তন আসছে। এছাড়াও দেশটিতে আন্তর্জাতিক এবং অভ্যান্তরীণ যাত্রীদের প্রবেশেও পরিবর্তন আসছে। ইতিমধ্যে বিভিন্ন প্রদেশের প্রিমিয়ার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জুলাই মাস থেকে নতুন কর্ম পরিকলপনা শুরু করেছে।

কানাডার প্রধান চারটি প্রদেশের অন্যতম প্রদেশ আলবার্টার প্রিমিয়ার জেসন কেনি আজ এক ঘোষণায় বলেছেন, আলবার্টা ১লা জুলাই পুনরায় খোলার পরিকল্পনার তৃতীয় পর্যায়ে চলে যাবে, যার অর্থ প্রায় সমস্ত স্বাস্থ্য ব্যবস্থার বিধিনিষেধ উঠিয়ে নেয়া হবে।

ঘরে সামাজিক জমায়েতগুলিকে আবার অনুমতি দেওয়া হবে এবং বাইরের ইভেন্টে আকারের কোন সীমা থাকবে না। রেস্তোঁরা, বার এবং খুচরা আউটলেটগুলি আবারও পুরো ক্ষমতা নিয়ে চালাতে সক্ষম হবে। প্রাদেশিক মাস্কের আদেশও তুলে নেয়া হবে তবে জনসাধারণের যাতায়াতে পাবলিক ট্রানজিট এবং শহর-মালিকানাধীন ভবনের অভ্যন্তরে কিছু সেটিংসে এখনও মাস্কের প্রয়োজন হবে। তবে কেউ কোভিড পজিটিভ হলে তাকে কোয়ারেন্টাইন থাকতে হবে।

আলবার্টার প্রিমিয়ার জেসন কেনি বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক এবং একটি দুর্দান্ত অর্জন, তবে আমরা এখানেই থামব না। আমরা যত তাড়াতাড়ি সম্ভব প্রথম এবং দ্বিতীয় ডোজ টিকা নিবো যাতে করে আমরা কেবল গ্রীষ্মের জন্যই উন্মুক্ত নই, ভালোর জন্য উন্মুক্ত থাকবো বলেও জানান তিনি।

অন্যদিকে কাউকে কানাডায় ঢুকতে হলে তাকে অবশ্যই পুরোপুরি ভ্যাকসিনেটেড হওয়ার স্বপক্ষে প্রমাণপত্র প্রদর্শণ করতে হবে। সেই ভ্যাকসিনও হতে হবে কানাডায় অনুমোদিত। কানাডা এখন পর্যন্ত চারটি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। এগুলো হলো অ্যাস্ট্রাজেনেকা, জনসন অ্যান্ড জনসন, ফাইজার ও মডার্না। এই ব্যবস্থা চালুর সুনির্দিষ্ট দিনক্ষণ সরকার ঘোষণা না করলেও জুলাইয়ের শুরুর দিকে এটি চালু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আন্তঃসরকার বিষয়ক মন্ত্রী ডমিনিক লাব্লাঁ বলেন, ব্যবস্থাটি চালুর দিনক্ষণ নির্ভর করছে দেশে কোভিড-১৯ এর সংক্রমণ হার কি দাঁড়ায় তার ওপর। পূর্ণাঙ্গভাবে ভ্যাকসিনেটেড বা ভ্যাকসিন পাসপোর্ট নিয়ে সরকার প্রদেশগুলো ও বর্ডার সার্ভিসেস এজেন্সির সঙ্গে কাজ করছে। আগামী কয়েকদিনের মধ্যে এ ব্যাপারে বিস্তারিত নথি প্রকাশ করা হতে পারে। তবে জুলাইয়ের গোড়ার দিকে ভ্যাকসিন পাসপোর্ট যদি চালু করা নাও যায় তাহলেও হোটেল কোয়ারেন্টিন ব্যবস্থায় পরিবর্তন আনা হবে। সেক্ষেত্রে অন্তবর্তী সময়ের জন্য ভ্যাকসিনেশনের পক্ষে সাময়িক কোনো প্রমাণপত্র ব্যবহার করা হতে পারে।

হোটেল কোয়ারেন্টিন ব্যবস্থায় পরিবর্তন হলে অনুমোদিত হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিন ছাড়াই কানাডায় প্রবেশের সুযোগ পাবেন যাত্রীরা। ফেডারেল কর্মকর্তারা বুধবার এই ঘোষণা দিয়েছেন। তারা বলছেন, জুলাইয়ের শুরুর দিকে নতুন ব্যবস্থা কার্যকরের আশা করা হচ্ছে, যার ফলে আন্তর্জাতিক যাত্রীরা কানাডায় প্রবেশের পর কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ ফলাফল পাওয়ার আগ পর্যন্ত বাড়িতেই কোয়ারেন্টিনে থাকার সুযোগ পাবেন।

তবে কারা কানাডায় প্রবেশ করতে পারবেন সেই নিয়মে সরকার পরিবর্তন আনছে না বলে জানিয়েছেন ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাইডু। তবে যারা কানাডার প্রবেশের যোগ্য বলে বিবেচিত হবেন তারা খুব সহজেই আসতে পারবেন বলে জানান তিনি।

প্যাটি হাইডু বলেন, এখানে পার্থক্য যেটা তা হলো, ভ্যাকসিনের কোর্স সম্পন্ন করেছেন এমন যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে না। প্রবেশের প্রথম দিনই করা পরীক্ষার নেগেটিভ ফলাফল না পাওয়া পর্যন্ত বাড়িতেই কোয়ারেন্টিনে থাকার সুযোগ পাবেন তারা।

কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান বলেন- কোভিড পেনডেমিকে দীর্ঘদিনের বিধিনিষেধ  মুক্ত সামাজিক জীবনে ফিরে যাচ্ছে প্রদেশটির জনগন। বিশ্বাস করি অর্থনৈতিক ও সামাজিক কর্মকান্ডের মাধ্যমে খুব দ্রুতই স্বাভাবিক জীবন ফিরে আসবে,তবে নাগরিকদের ব্যক্তিগত স্বাস্থ্য সচেতনতার প্রতি উদাসীনতা মহতি উদ্যোগকে ক্ষতিগ্রস্তও করতে পারে। তাই দ্রুত ভ্যাক্সিনেশনের আওতায় এসে জনগনকে সরকারের পাশে দাঁড়াতে হবে।

বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও রিয়েল এস্টেট ব্যবসায়ী কিরন বনিক শংকর বললেন --একঘেয়েমি এই জীবন থেকে আমরা সবাই বেরিয়ে আসতে চাই। তবে ভ্যাক্সিনেশন পরিপূর্ণ ভাবে সম্পন্ন করার পরে।

আরও পড়ুন


দেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ: কাদের

ভোটগণনার মধ্যেই রায়িসিকে শুভেচ্ছা প্রতিদ্বন্দ্বী হেম্মাতি ও রেজায়ির

রাজধানীর কদমতলীতে একই পরিবারের তিন জনের লাশ উদ্ধার

নিয়োগ দেবে আরএকে সিরামিকস


আলবার্টার অধিবাসী এবং সিলেট এসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত জানালেন-- আমরা প্রিমিয়ারের এই ঘোষনা কে সাধুবাদ জানাই। তবে তা হতে হবে স্বাস্থ্ সচেতনতার মধ্য দিয়েই। যে কোন মূল্যে সবার আগে স্বাস্থ্যের গুরুত্ব অনুধাবন করতে হবে।

অ্যাসোসিয়েশন অফ প্রফেশনাল ইঞ্জিনিয়ারিং এন্ড জিও সাইন্টিস্ট অফ আলবার্টার ক্যালগেরি শাখার কোষাধক্ষ্য প্রকৌশলী মোহাম্মদ কাদির বললেন--সামাজিক দূরত্ব, বিধিনিষেধ ও সরকারের দেয়া নিয়মনীতি মানতে যেয়ে আমরা ঘরবন্দি হয়ে পড়েছি। প্রিমিয়ারের এই ঘোষনায় সবকিছুই স্বাভাবিক গতিতে ফিরে আসবে এমনটাই আমাদের প্রত্যাশা।

অন্যদিকে অ্যালবার্টারনসদের টিকা দেওয়ার উত্সাহিত করার প্রয়াসের অংশ হিসাবে আগস্ট এবং সেপ্টেম্বরে ওয়েস্টজেট এবং এয়ার কানাডার অফার করা আরও দুটি ১ মিলিয়ন ডলার ড্র এবং ৪০ টি ভ্রমণ পুরস্কার থাকবে। প্রিমিয়ার জেসন কেনি বলেছেন এই ড্রগুলিতে প্রবেশের টিকা দ্বিতীয় ডোজের সাথে আবদ্ধ থাকবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

৩৫তম ফোবানা সম্মেলনের নতুন তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

৩৫তম ফোবানা সম্মেলনের নতুন তারিখ ঘোষণা

পরিবর্তন করা হয়েছে ৩৫তম ফোবানা সম্মেলনের তারিখ। নতুন সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে আগামি ২৬, ২৭, ও ২৮ নভেম্বর (শুক্র, শনি ও রবিবার)।  

গত ১৬ জুন বুধবার ফোবানা এক্সিকিউটিভ কমিটি ও হোষ্ট কমটিরি এক যৌথ বৈঠকে দীর্ঘ আলোচনার পর এই সিদ্ধান্ত ঘোষণা করেন এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী। সম্মেলনের নতুন তারিখ ঘোষনা করে চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়ে বৈঠকের মুলতবী ঘোষণা করেন।  

বৈঠক পরিচালনা করেন এক্সিকিউটিভ কমিটির সেক্রেটারি মাসুদ চৌধুরী। বৈঠকে এক্সিকিউটিভ কমিটির সকল সদস্যসহ হোষ্ট কমিটির কনভেনার জি আই রাসেল, সভাপতি ইনার ইসলাম এবং মেম্বার সেক্রেটারি শিব্বীর আহমেদ উপস্থিত ছিলেন।

news24bd.tv এসএম

আরও পড়ুন


চাকরির সুযোগ দিচ্ছে ফুডপান্ডা

১৬ বছরের স্মৃতির ইতি টেনে রিয়াল ছাড়ার কারণ জানালেন রামোস

ঢাকায় পরীক্ষা করা ৬৮ শতাংশ নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট


 

পরবর্তী খবর