সৌদিতে সড়ক দুর্ঘটনায় সাইফুল নিহত, দাফন সেখানেই

অনলাইন ডেস্ক

সৌদিতে সড়ক দুর্ঘটনায় সাইফুল নিহত, দাফন সেখানেই

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের যুবক সাইফুল ইসলাম রেজা (৩৪) নিহত হয়েছে।  কোরানে হাফেজ সাইফুল ইসলাম সৌদি আরবে একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে চাকরি করতেন।

বাংলাদেশ সময় বুধবার (৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে সৌদি আরবের নারিয়া নামক স্থানে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে তিনি প্রাণ হারান। 

নিহতের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভূবন গ্রামে। সে ওই গ্রামের  মাওলানা ইউনুছুর রহমান ছেলে।  তিনি দুই ছেলে ও এক কন্যাসন্তানের জনক ছিলেন।

ঘটনা সম্পর্কে নিহতের ফুফাত ভাই, নাসিরনগর সদরের বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী শরিফুজ্জামান চৌধুরী সুমন বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৬ বছর আগে তার ফুফাতো ভাই সাইফুল ইসলাম রেজা সৌদি আরবে যান। সৌদি আরবে সে ও তার ছোট ভাই বসবাস করতেন।

 গত কিছু দিন আগে তার মা, বোন ও তার ছোট ভাইয়ের স্ত্রী সৌদি আরবে ওমরাহ হজ করতে যান। বৃহস্পতিবার তাদের ওমরাহ হজ পালনের কথা ছিল। কিন্তু  সৌদি আরবের দাম্মাম থেকে গাড়ি চালিয়ে সে বাসায় তার মা বোনের কাছে ফিরছিলেন সাইফুল। 

উদ্দেশ্য ছিল পরিবারের সদস্যদের নিয়ে ওমরাহ হজ পালন করার জন্য পবিত্র নগরী মক্কায় নিয়ে যাবেন। তবে তার আগে পথিমধ্যে মরুভূমির নারিয়া এলাকা নামক স্থানে তার পরিচালিত মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় তাৎক্ষণিক গাড়িতে আগুন লেগে যায়। পরে পুলিশ এসে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

সাইফুল ইসলাম রেজা নাসিরনগর কোরআন ও সুন্নাহ ফাউন্ডেশনের সভাপতি ছিলেন। পরিবারের সবাই সৌদি আরবে অবস্থান করায় লাশ সেখানেই দাফন করা হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলার সমাপনী পর্ব

নিজস্ব প্রতিবেদক

কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলার সমাপনী পর্ব

স্বাধীনতার ৫০ বৎসর পূর্তিতে কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কানাডা সংসদের বিশেষ আয়োজন ভার্চুয়াল মিলনমেলা ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ সমাপনী পর্ব (পর্ব -৪) অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার টরন্টোর স্থানীয় সময় সকাল ১১টায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুভাষ দাশ এবং সার্বিক পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মিনারা বেগম।  

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম ভূঁইয়া, মুক্তিযোদ্ধা সৈয়দ আনোয়ারুল হক ও মুক্তিযোদ্ধা আকবর কবির।সঙ্গীত পরিবেশন করেন ড. মমতাজ মমতা, অরুনাভ ভট্টাচার্য্য ও জয় দাশ। আবৃত্তিতে ছিলেন হোসনে আরা জেমী ও বিথীকা বসাক।

চার পর্বের এই মিলনমেলায় কানাডায় অবস্থানরত ১৯ জন মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। তাছাড়াও উত্তর আমেরিকার অনেক গণ্যমান্য শিল্পী ও ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের আলোচনা পর্বের সঞ্চালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক ওমর হায়াত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহ -সভাপতি স্বপন বিশ্বাস।

আলোচনায় মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনের সময় রনাঙ্গনের নানা স্মৃতি নিয়ে কথা বলেছেন। তুলে ধরেছেন স্থানীয় জনগণের বিশেষ করে নারীদের সহযোগিতার কথা ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অবদানের কথা। 

আরও পড়ুন

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা


 

সংগঠনের সভাপতি সুভাষ দাশ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে 'উদীচী এমনই এক আয়না' গানটি পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি টানেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দেবে সিঙ্গাপুর

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দেবে সিঙ্গাপুর

মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সিঙ্গাপুর। সহযোগিতার প্রথম ধাপে বাংলাদেশকে ৫০টি স্বতন্ত্র উচ্চ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিকাল মাস্ক দিচ্ছে দেশটি।

জানা গেছে, গত কয়েক মাস ধরে বাংলাদেশ হাইকমিশন এ বিষয়ে সিঙ্গাপুর সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, কর্মকর্তা ও অন্যান্য বেসরকারি দাতব্য সংস্থাগুলোর প্রধানদের সঙ্গে আলোচনা করে আসছিল। কয়েক দফা আলোচনার পর সিঙ্গাপুর রেড ক্রস সোসাইটি বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটরসহ জরুরি চিকিৎসা সামগ্রী পাঠানোর বিষয়ে সম্মত হয়।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


সোমবার (২ আগস্ট) সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন একটি প্রতীকী আয়োজনের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ভার্চুয়াল উপস্থিতিতে প্রথম ধাপের এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠিত হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সিঙ্গাপুরে বাংলাদেশির ঝুলন্ত লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে বাংলাদেশির ঝুলন্ত লাশ উদ্ধার

সিঙ্গাপুরে আশীষ মন্ডল (৩২) নামে এক প্রবাসী বাংলাদেশির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সকালে কর্মস্থল ‘কালাং এমআরটি’ স্টেশনের (ইডব্লিউ ১০) কাছাকাছি কনস্ট্রাকশন সাইটে তার লাশটি উদ্ধার করা হয়।

প্রবাসীরা জানিয়েছেন, কনস্ট্রাকশন সাইটে শ্রমিকদের আবাসিক ভবনে বসবাস করতেন আশীষ মন্ডল। সেখানে তারা তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত দেখতে পায়। পরে পুলিশকে ফোন দেয়া হলে তারা এসে লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালের মর্গে নিয়ে গেছে।

তারা জানান, আশীষ মন্ডল সিঙ্গাপুরে ‘হক গুয়ান চেং বিল্ডার প্রাইভেট লিমিটেড কনস্ট্রাকশন’ কোম্পানিতে সাইট সুপারভাইজর হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


ঝালকাঠির রাজাপুর উপজেলার ব্যবসায়ী অরুণ মন্ডলের ছেলে আশিষ রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে এসএসসি পাস করে নির্মাণ শ্রমিকের কাজ নিয়ে সিঙ্গাপুরে আসেন।

মৃতের চাচা বরুন কুমার মনি মন্ডল জানান, মরদেহের ময়নাতদন্ত শেষে সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভা

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। 

৩১ জুলাই শনিবার এই সভা অনুষ্টিত হয়। সংগঠনের সেক্রেটারি রুবি হকের পরিচালনায় সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট সৈয়দ এনামুল ইসলাম।

সভায় সংগঠনের আগামী ১ বছরের কর্মপরিকল্পনা করা হয়। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের মধ্যে দিয়ে আগামী ১ বছরের কর্মপরিকল্পনার সূচনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সভায় আরও বক্তব্য রাখেন অনারারি প্রেসিডন্ট নূর উদ্দিন আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য কমিটির ভাইস প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী, নিলুফা ইয়াসমীন হাসান, জামাল আহমেদ খান, ট্রেজারার এনামুল হক, অর্গানাইজিং সেক্রেটারী শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, এসিস্টেন্ট জেনারেল সেক্রেটারী স্মৃতি আজাদ, ইন্টারন্যাশনাল সেক্রেটারি কাউন্সিলার পুস্পিতা গুপ্তা, প্রেস সেক্রেটারি আ স ম মাসুম, পাবলিকেশন সেক্রেটারি জুয়েল রাজ, কালচারাল সেক্রেটারি সেলিনা আক্তার জোছনা, নির্বাহী সদস্য সুশান্ত দাশ প্রশান্ত ও জোছনা পারভীন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ভিয়েনায় এশিয়া-প্যাসিফিক গ্রুপের সভাপতি হলেন রাষ্ট্রদূত মুহিত

অনলাইন ডেস্ক

ভিয়েনায় এশিয়া-প্যাসিফিক গ্রুপের সভাপতি হলেন রাষ্ট্রদূত মুহিত

অস্ট্রিয়াতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনাস্থ জাতিসংঘের সংস্থাসমূহ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত ২৯ জুলাই ভিয়েনায় এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের গ্রুপের (এপিজি) সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন।

ভিয়েনায় জাতিসংঘের বিভিন্ন সংস্থাসমূহ ও অন্যান্য বৈশ্বিক প্রক্রিয়ায় ৫৪ সদস্য রাষ্ট্রের অনন্য ও বৈচিত্র্যময় এই গ্রুপের অবস্থান সমন্বয়ের ক্ষেত্রে গ্রুপটির সভাপতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ সদ্য সাবেক সভাপতি আফগানিস্তানের কাছ থেকে সভাপতির দায়িত্বভার গ্রহণ করে যেখানে ভিয়েনায় নিযুক্ত এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের স্থায়ী প্রতিনিধি এবং অন্যান্য কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


অনুষ্ঠানে রাষ্ট্রদূত মুহিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি), জলবায়ু পরিবর্তন রোধ, পারমাণবিক প্রযুক্তির শান্তিপূর্ণ ব্যবহার, অন্তর্ভুক্তিমূলক ও টেকসই শিল্প উন্নয়ন, সন্ত্রাস মোকাবেলা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, দুর্নীতি দমন এবং চলমান করোনা মহামারি মোকাবেলা ও কোভিড-পরবর্তী সবুজ পুনরুদ্ধারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের স্বার্থ সংরক্ষণে তার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর