শুক্রবার, ৩ জুলাই, ২০২০ | আপডেট ০৪ মিনিট আগে

কালিয়াকৈরে বজ্রপাত ও দেওয়াল চাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক

কালিয়াকৈরে বজ্রপাত ও দেওয়াল চাপায় নিহত ২

গাজীপুরের কালিয়াকৈরের মাটিকাটা এলাকায় রোববার সকালে বজ্রপাতে পোশাক কারখানার এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় কারখানা একদিনের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এদিকে একই দিন সকালে উপজেলার বোয়ালী এলাকায় দেওয়াল চাপায় এক বৃদ্ধা ও এক শিশুর মৃত্যু হয়েছে। এ দুটি ঘটনায় নারীসহ সাতজন শ্রমিক আহত হয়েছেন।

নিহতরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার হরিনাথপুর এলাকার মো. আব্বাছ আলীর ছেলে জাফিরুল ইসলাম (২০) ও কালিয়াকৈর উপজেলার বোয়ালী এলাকার দুকাইমালোর মেয়ে শুরিবালা (৬০) ও একই এলাকার মরন সরকারের দেড় বছরের মেয়ে মনষা।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকায় সকাল আটটার দিকে ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড কারখানার সামনে বজ্র্যপাতের ঘটনা ঘটে। এ সময় কারখানার সামনে থাকা শ্রমিক জাফিরুল ইসলাম, শৌরভ, মনি সামান্ত, লতা, আলেয়া ও তাপসি শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে জাফিরুলের অবস্থার অবনতি হলে তাকে গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব কেপিজে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় বেলা ১১টার দিকে তিনি মারা যান।

গাজীপুর-২ এর শিল্প পুলিশের সহকারী উপ-পরির্দশক (এএসআই) ফারুক হোসেন জানান, নিহতের লাশ তার গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এছাড়া এঘটনার পর ওই কারখানাটি একদিনের জন্য ছুটি ঘোষণা করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/জিন্নাহ/তৌহিদ)
 

মন্তব্য