বাগেরহাটে করোনায় আরও ৪ জনের মৃত্যু

বাগেরহাটে করোনায় আরও ৪ জনের মৃত্যু

Other

মোংলাসহ বাগেরহাট জেলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। এরমধ্যে মোংলায় ২ জন, মোরেলগঞ্জে ১ জন ও সদরে ১ জনের মৃত্যু হয়েছে।  

এনিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্ত হয়ে সরকারি হিসেবে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫৭ জনে।

তবে শুক্রবার জেলা ও উপজেলার হাসপাতালে কোন করোনার র‌্যাপিট এন্টিজেন টেষ্ট না হলেও খুলনা পিসিআর টেষ্টে ৬ জনের করোনা পজেটিভ এসেছে।  

এরমাধ্যে মোংলায় ২ জন, মোরেলগঞ্জে, শরণখোলা, ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় ১ জন করে করোনা আক্রান্ত হয়েছে।  

করোনার হর্টস্পর্ট মোংলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, আন্তজার্তিক সমুদ্র বন্দর মোংলা হাসপাতালে নেই কোন আইসিইউ বেড, হাইফো ন্যাজেল ক্যানেলা ও সেন্টাল অক্সিজেনের ব্যবস্থা। ইতিধ্যেই করোনা চিকিৎসায় দেখা দিয়েছে অক্সিজেন সংকট।

এই অবস্থায় করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে হিমসিম খেতে হচ্ছে স্বাস্থ্য বিভাগকে।

যে সব করোনা রোগীদের অক্সিজেনের প্রয়োজন দেখা দিচ্ছে তাদের পাঠিয়ে দেয়া হচ্ছে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে। এই হাসপাতালে করোনা আক্রান্ত রোগী ভীর্ত থাকায় ভয়ে সাধারণ রোগীরা হাসপাতাল ছেড়েগেছে। ওয়ার্ডগুলো ফাঁকা পড়ে রয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ড. কে এম হুমাউন কবির জানান, জেলায় এ পর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এখন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন:


শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়ল

উপ-নির্বাচনে তিন আসনের আ.লীগের প্রার্থী ঘোষণা

১০০ কোটি টিকা দরিদ্র দেশগুলোতে দেবে বিশ্ব নেতারা

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


news24bd.tv / কামরুল