এক বছরে ইভ্যালি’র ই-ফুড দ্বিতীয় অবস্থানে

নিজস্ব প্রতিবেদক

এক বছরে ইভ্যালি’র ই-ফুড দ্বিতীয় অবস্থানে

অনলাইন ভিত্তিক ফুড ডেলিভারি সেবার বাজারে নিজেদের প্রথম বর্ষপূর্তি উদযাপন করছে ই-ফুড। প্রতিষ্ঠার মাত্র এক বছর সময়ে দেশের বাজারে দ্বিতীয় অবস্থান নিয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে দেশিয় ই-কমার্স মার্কেটপ্লেস ইভ্যালি’র এই সহযোগী প্ল্যাটফর্ম ই-ফুড। নিজেদের প্রথম এক বছরে অন্তত ৫৪ লাখ ফুড অর্ডার গ্রাহকদের কাছে পৌঁছে দিয়েছে প্রতিষ্ঠানটি। 

শনিবার (১২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় ইভ্যালি’র পক্ষ থেকে। এতে বলা হয়, ২০২০ সালের ১২ জুন আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে ই-ফুড যার অল্প দিনের মধ্যেই জনপ্রিয়তা পেতে শুরু করে তারা। বিশেষ করে করোনা মহামীর সময়ে স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের কাছে খাবার পৌঁছে সুনাম অর্জনে সক্ষম হয় ই-ফুড। 

এতে আরও বলা হয়, নিজেদের এক বছর পূর্তি উপলক্ষ্যে খাবারের ওপর আকর্ষণীয় অফারের ঘোষণা দিয়েছে ই-ফুড। শনিবার (১২ জুন) ই-ফুডে সকল অর্ডারে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাবেন গ্রাহকেরা।

একই সাথে ইভ্যালি হিরো রাইডাররা প্রতিটি সফল ডেলিভারিতে ই-ফুড এর পক্ষ থেকে দ্বিগুণ ডেলিভারি ফি পাবেন। এছাড়াও ভোজনরসিকদের জন্য ‘ফুড গিফট কার্ড’ এবং প্রতি বৃহস্পতিবার খাবার অর্ডারের ওপর আকর্ষণীয় অফার নিয়ে ‘থার্স ডে নাইট’ আয়োজন করে আসছে ই-ফুড।

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, করোনাকালীন সময়ে ই-ফুড এর যাত্রা শুরু হয়েছিল। সেসময় লকডাউনে অনেকেই রাজধানী ছেড়েছিলেন তাই রাইডার পাওয়া এবং রেস্টুরেন্টগুলোকে আমাদের প্ল্যাটফর্মে আনা; দুটোই খুব চ্যালেঞ্জিং ছিল।

সেইসাথে স্বাস্থ্যবিধি মেনে খাবার সরবরাহ করাটা করোনা সময়ে সবথেকে গুরুত্বপূর্ণ। আমরা আমাদের ইভ্যালি হিরো, রেস্টুরেন্ট পার্টনার এবং সর্বোপরি গ্রাহকদের সহযোগিতায় সেসব চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হয়েছি। এত অল্প সময়ে আমাদের এতটা সহযোগিতা তারা করেছেন; আমাদের ওপর আস্থা রেখেছেন। 

খাবার সরবরাহের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ই-ফুড। 

ইভ্যালির সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, ২৩ জন সদস্য নিয়ে ই-ফুড এর যাত্রা শুরু হয়েছিল। এখন সেখানে পূর্ণকালীন ৮৫ জনসহ ফ্রিল্যান্সার মিলিয়ে পাঁচ হাজারের অধিক কর্মী নিয়োজিত আছেন। 

তিরি আরও বলেন, ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, নারায়ণগঞ্জ এবং গাজীপুরসহ আটটি শহরে ই-ফুড এর অপারেশনস রয়েছে যার পরিসর আরও বাড়ানোড় পরিকল্পনা রয়েছে আমাদের। খাবার নিয়ে গ্রাহকদেরকে আমরা ‘ওয়ান পয়েন্ট সলিউশন’ দিতে চাই। সেক্ষেত্রে তাদেরকে সেরা সেবাটি দিতে আমাদের আরও লোকবল প্রয়োজন হবে ফলে এখানে আরও কর্মসংস্থান তৈরি হবে। 

ই-ফুড প্ল্যাটফর্মের মাধ্যমে করোনাকালীন সময়ে হোটেল ও রেস্টুরেন্টগুলোও ব্যবসার দারুণ সুযোগ পায়। গেল এক বছরে, ই-ফুডে নিবন্ধিত পাঁচ হাজারের বেশি হোটেল ও রেস্টুরেন্ট থেকে প্রায় ৫৪ লাখ অর্ডার গ্রাহকদের কাছে ডেলিভারি করেছে ই-ফুড।

আরও পড়ুন:


শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়ল

উপ-নির্বাচনে তিন আসনের আ.লীগের প্রার্থী ঘোষণা

১০০ কোটি টিকা দরিদ্র দেশগুলোতে দেবে বিশ্ব নেতারা

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ

অনলাইন ডেস্ক

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ

লকডাউন বাড়া‌নো হয়েছে ১০ আগস্ট পর্যন্ত। লকডাউন চলাকা‌লে রোববার বন্ধ থাকবে ব্যাংক। তবে সোমবার ও মঙ্গলবার লেনদেন চলবে। ওই দুই দিন লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা গেছে।

এদিকে, করোনার সংক্রমণ কমাতে সব ধরনের অফিস বন্ধ রেখে ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ কার্যকর করে সরকার।

এরপর কোরবানির ঈদের আগে গত ১৫ জুলাই থেকে আটদিনের জন্য সব বিধিনিষেধে তুলে নেওয়া হয়।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

লকডাউনে ব্যাংকে বাড়লো লেনদেনের সময়

অনলাইন ডেস্ক

লকডাউনে ব্যাংকে বাড়লো লেনদেনের সময়

করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘোষিত বিধিনিষেধ আগামী ১০ আগস্ট (মঙ্গলবার) পর্যন্ত বাড়ানো হয়েছে। বিধিনিষেধ চলাকালে আগামী শুক্রবার ও শনিবার সাপ্তাহিক বন্ধের পাশাপাশি ৮ আগস্ট (রবিবার) ব্যাংক বন্ধ থাকবে। এরপর ৯ ও ১০ আগস্ট সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম চলবে।

বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

‌তি‌নি জানান, করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বা‌ড়ি‌য়ে‌ছে। এ প‌রি‌পে‌ক্ষি‌তে আগামী রোববার ব্যাংক বন্ধ থাকবে। আর ৯ ও ১০ আগস্ট সীমিত পরিসরে চলবে ব্যাংকিং কার্যক্রম। এসময় সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম বিকেল সা‌ড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে।

আরও পড়ুনঃ

দিনাজপুরে হেরোইন-ইয়াবাসহ মা, মেয়ে ও ছেলে আটক

আবারও বাংলাদেশের জয়কে কটাক্ষ ভারতীয় সংবাদমাধ্যমের

পর্নোগ্রাফি: আঁচল-নায়লা নাঈম ও শিলাসহ অনেকেই র‍্যাবের নজরদারিতে

বেরিয়ে আসছে পরীমনির অন্ধকার জগতের চাঞ্চল্যকর তথ্য


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

করোনায় বিপাকে যশোরের ক্রিকেট ব্যাট তৈরির উদ্যোক্তারা

রিপন হোসেন, যশোর

মানসম্মত ক্রিকেট ব্যাট তৈরি করে সারাদেশে ‘ব্যাট গ্রাম’ নামে পরিচিতি পেয়েছে যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রাম। কিন্তু করোনার কারণে চরম অর্থনৈতিক সঙ্কটে পড়েছেন উদ্যোক্তারা। সারাদেশে মাঠে নেই ক্রিকেটাররা। এ অবস্থায় বিক্রি হচ্ছে না ব্যাটও।  

লোকসানের কারণে এরই মধ্যে পেশা পরিবর্তনও করেছেন অনেকে। যশোর শহর থেকে ১৩ কিলোমিটার দূরে সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রাম। প্রায় ২৫ বছর ধরে মানসম্মত ব্যাট  তৈরির জন্য এই গ্রাম এখন ক্রিকেট ব্যাটের গ্রাম হিসেবে পরিচিতি পেয়েছে। তাদের তৈরি ব্যাট দিয়ে সারা দেশের খুদে ক্রিকেটাররা মাঠ মাতাচ্ছে।

করোনার কারণে ব্যাটের চাহিদা আশঙ্কাজনকভাবে কমে যাওয়ায় বিপাকে পড়েছেন উদ্যোক্তারা। তারা জানান, গেল দেড় বছর ধরে বিক্রি না থাকায় লোকসান গুণতে হচ্ছে তাদের। এ অবস্থায় কারখানা বন্ধ করে দিয়েছেও অনেকে।

আরও পড়ুন


জাপানে এত বেশি ভূমিকম্প কেন হয়?

জাপানে অলিম্পিক আসরের মধ্যেই ভয়াবহ ভূমিকম্প

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন

গোয়েন্দার হাতে পিয়াসার ১৭ গোপন ভিডিও, মৌ’র বিয়ে ১১টি


তবে এ শিল্পকে বাঁচিয়ে রাখতে সহজ শর্তে ঋণ চান উদ্যোক্তারা। যশোরের নরেন্দ্রপুরের মিস্ত্রিপাড়ার ব্যাটের কারিগররা এখন আন্তর্জাতিকমানের ব্যাট বানাতে চান। তাদের দাবি, ‘উইলো’ কাঠ পেলে তারা কাঠের বলে ক্রিকেট খেলার ব্যাটও তৈরি করতে পারবেন। আর সেই ব্যাট নিয়ে মাঠে নামতে পারবেন তামিম, সাকিবদের মত আন্তর্জাতিক ক্রিকেট তারকারাও।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ব্যাংক বন্ধ আজ

অনলাইন ডেস্ক

ব্যাংক বন্ধ আজ

করোনার সংক্রমণ অব্যাহতভাবে বাড়তে থাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার (৪ আগস্ট) ব্যাংক বন্ধ থাকবে। এর আগে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী একই কারণে গত রোববারও (১ আগস্ট) ব্যাংক বন্ধ ছিল।

২৮ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন নতুন নির্দেশনা জারি করে। 

নির্দেশনা অনুযায়ী, ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে। ২, ৩ ও ৫ আগস্ট সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষে করতে ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

আরও পড়ুন:


করতালি দিয়ে মাঠেই টাইগারদের অভিনন্দন জানালো অস্ট্রেলিয়া

যে দুটি খারাপ অভ্যাস ত্যাগের বিনিময়ে জান্নাত

৪ আগস্ট: ইতিহাসে আজকের এই দিনে


বিধিনিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রমের ক্ষেত্রে ১৩ জুলাই জারি করা অন্যান্য নির্দেশনা বহাল থাকবে। এ দিকে ব্যাংকের মতো আর্থিক প্রতিষ্ঠানগুলো বুধবার বন্ধ থাকবে। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বৃহত্তর চালের মোকাম নওগাঁয় দাম বাড়ছে দফায় দফায়

বাবুল আখতার রানা, নওগাঁ

দেশের বৃহত্তর ধান-চালের মোকাম নওগাঁয় সব ধরনের চালের দাম বেড়েছে কেজিতে ২-৩ টাকা। দফায় দফায় চালের দাম বৃদ্ধি পাওযায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে ধান কিনে মজুদ করে রেখেছে মিলাররা। এ কারণেই চালের বাজারে অস্থিরতা বিরাজ করছে।  

দেশের বৃহত্তর ধান-চাল উৎপাদনের জেলা নওগাঁ। সারাদেশের চালের চাহিদার সিংহভাগ মেটানো হয় এ জেলা থেকে। ঈদের পরে কাটারিভোগ, জিরাশাইলসহ বিভিন্ন জাতের ধানের দাম বেড়ে যাওয়ায় চালের দাম বেড়েছে।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


ঈদের আগে কাটারিভোগ চাল ছিল প্রতি কেজি ৫৫-৫৬ টাকা বর্তমানে ৫৮-৬০ টাকা, স্বর্না-৫ ছিল ৪২-৪৩ টাকা বর্তমানে ৪৮-৫০ টাকা, জিরাশাইল  ৪৫ টাকা কেজির জিরাশাইল বর্তমানে ৪৮ টাকা দরে বিক্রি হচ্ছে।

দফায় দফায় চালের দর বৃদ্ধিতে  বিপাকে পড়েছেন ক্রেতারা। ব্যবসায়ীরা বলছেন, বাজার থেকে বেশি দামে ধান কিনে মজুদ করে রেখেছে মিলাররা। বেশি দামে বাজার থেকে ধান কিনে চাল উৎপাদন করতে খরচ বেশি পড়ায় চালের দাম বেড়েছে।

চালের দর নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করার দাবি জানিয়েছেন এই মিল মালিক। চলতি বছর নওগাঁয় ইরি-বোরো ধানের আবাদ হয়েছে ১ লাখ ৮৭ হাজার ৭৬০ হেক্টর জমিতে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর