অনলাইনে ফোন অর্ডার করে পেলেন ইট

অনলাইনে ফোন অর্ডার করে পেলেন ইট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অনলাইনে কেনাকাটায় এখনো মানুষ অভ্যস্ত হয়ে উঠতে পারেনি। এর অন্যতম কারণ বিশ্বাসযোগ্যতা। এজন্য অনলাইন শপিং শুরুতেই হোঁচট খেয়েছে। এরই নমূনা মিললো সম্প্রতি।

দিনভর ছোটাছুটি। সময়ের বড়ই অভাব। তাই বাড়িতে বসেই যদি পছন্দের কিংবা প্রয়োজনের জিনিসটি কিনে ফেলা যায়, তাহলে মন্দ কি?  কলকাতাই শুধু নয়, জেলা, শহর থেকে শুরু করে মফঃস্বলেও অনলাইনে কেনাকাটার রেওয়াজ বাড়ছে। কিন্তু, ফ্লিপকার্টের মতো জনপ্রিয় অনলাইন সংস্থার মাধ্যমে মোবাইল বুক করে প্রতারিত হলেন এক যুবক।

মোবাইলের বদলে তাঁকে ইট পাঠানো হয়েছে বলে অভিযোগ।  

ভারতের পশ্চিম বাংলার পশ্চিম মেদিনীপুরের এক তরুণ অনলাইনে ফোন কিনে প্রতারিত হয়েছেন। দিন কয়েক আগে তিনি ভারতের জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে দামি ব্র্যান্ডের একটি ফোন অর্ডার করে পেলেন আস্ত ইট।  

এই ঘটনায় স্থানীয় থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন ওই যুবক। তন্ময় নামের ভুক্তভোগী ওই তরুণ অভিযোগ করেন অনলাইন সংস্থা ফ্লিপকার্টে একটি মোবাইল অর্ডার করেছিলেন।

মোবাইলটির দাম প্রায় ২২ হাজার টাকা। কিন্তু, ওই যুবক যেখানে থাকেন, সেখানে কোনও কুরিয়ার সংস্থার অফিস নেই। এদিকে আবার অনলাইন সংস্থাগুলি কুরিয়ার মারফত ক্রেতাদের কাছে সামগ্রী পাঠিয়ে থাকে।  

তন্ময় পাল জানিয়েছেন, গত রবিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে উত্তরবাড় এলাকার এক কুরিয়ার সংস্থা থেকে তাকে ফোন করা হয়। ফোনে জানানো হয়, তিনি যে মোবাইলটি অর্ডার করেছিলেন, সেটি সংস্থার অফিসে চলে এসেছে। সংস্থার অফিস থেকে মোবাইলটি নিয়ে যেতে বলা হয়। ফোন পেয়ে ওই কুরিয়ার সংস্থার অফিসে পৌঁছান তন্ময়। তাকে একটি প্যাকেট দেওয়া হয়। কিন্তু, বা়ড়ি ফিরে প্যাকেটটি খুলতেই চক্ষু চড়কগাছ!

তন্ময়ের দাবি, দামি মোবাইল নয়, প্যাকেটে ছিল এক টুকরো ইট! এরপরই ফের ওই কুরিয়ার সংস্থার অফিসে যান তন্ময়। কিন্তু, সংস্থার কর্মকর্তা সাফ জানিয়ে দেন, অনলাইন সংস্থা ফ্লিপকার্ট থেকে যে প্যাকেট পাঠানো হয়েছে সেই প্যাকেটটিই তাকে দেওয়া হয়েছে। এখন প্যাকেটে যদি ইট থাকে, তাহলে কুরিয়ার সংস্থার কিছু করার নেই।

দামি মোবাইল কিনে শেষে হাতে মিললো ইট। মাথায় হাত প্রতারিত তন্ময়ের। ফ্লিপকার্টের বিরুদ্ধে থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি।  


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)
 

সম্পর্কিত খবর