খুবিতে করোনা নমুনা পরীক্ষায় 
ল্যাব পরিদর্শনে প্রতিনিধিদল

খুবিতে করোনা নমুনা পরীক্ষায় ল্যাব পরিদর্শনে প্রতিনিধিদল

Other

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গবেষণাগার ভবনের ল্যাবে স্থাপিত আরটি-পিসিআর মেশিন পরিদর্শন করেছেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তিন সদস্যের প্রতিনিধিদল।

শনিবার ল্যাব পরিদর্শনকালে তারা করোনার নমুনা পরীক্ষার সুযোগ-সুবিধাদি দেখেন। এ সময় তারা করোনা নমুনা পরীক্ষার বিভিন্ন দিক উল্লেখ করেন এবং বায়োসেফটি এন্ড বায়োমেজরিটির বিষয় নিয়েও কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বর্তমানে যে সুবিধা আছে তাতে নমুনা পরীক্ষার বিষয়ে ইতিবাচক মনোভাব ব্যক্ত করে প্রতিনিধি দলের সদস্যবৃন্দ কয়েকটি বিষয়ে সুযোগ বৃদ্ধিতে পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস প্রতিনিধিদলের সদস্যদের স্বাগত জানান এবং এই ল্যাবে করোনার নমুনা পরীক্ষা দ্রুত শুরু করার ব্যাপারে বর্তমান উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের আগ্রহ ও নির্দেশনার কথা উল্লেখ করেন।

এ সময় প্রতিনিধিদলের সদস্য হিসেবে খুলনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. এস.এম. তুষার আলম, জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম, খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা এবং খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গবেষণাগারের যুগ্ম পরিচালক প্রফেসর ড. কাজী মোহাম্মদ দিদারুল ইসলাম, প্রফেসর ড. নাজমুল ইসলাম, প্রফেসর ড. তুহিন রায়, 

জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট ল্যাবের কর্মকর্তা ও টেকনিশিয়ানবৃন্দ উপস্থিত ছিলেন।  

আরও পড়ুন:


শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়ল

উপ-নির্বাচনে তিন আসনের আ.লীগের প্রার্থী ঘোষণা

১০০ কোটি টিকা দরিদ্র দেশগুলোতে দেবে বিশ্ব নেতারা

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


news24bd.tv / কামরুল