কোপায় করোনার হানা :  ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ নিয়ে শঙ্কা

কোপায় করোনার হানা : ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছে না কোপা আমেরিকার ৪৭তম আসরটির। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের বিপক্ষে আগামী কাল মাঠে নামবে ভেনেজুয়েলা। তবে এর আগেই আরও একবার বড় ধাক্কা খেল কোপা আমেরিকা। ব্রাজিলের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলতে নামার আগেই ভেনেজুয়েলা দলের খেলোয়াড়সহ মোট ১২ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে এএফপি।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আর্জেন্টিনা থেকে কোপা আমেরিকার এবারের আসর সরিয়ে ব্রাজিলে নিয়ে যাওয়া হয়। ব্রাজিলেও করোনার বেহাল দশা, আর নিজেদের দেশে করোনার এমন দশার মধ্যেও টুর্নামেন্ট আয়োজন করায় খেলোয়াড়রাও প্রতিবাদ করেন। তবে খেলোয়াড়দের এসবের তোক্কা না দেখিয়েই টুর্নামেন্ট আয়োজন করছে কনেম্বল।

আগামীকাল বাংলাদেশ সময় রাত তিনটায় ব্রাজিল ও ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে উদ্বোধন হওয়ার কথা ৪৭তম কোপা আমেরিকার।

উদ্বোধনী ম্যাচে নামার ঠিক একদিন আগেই নিয়মানুযায়ী করোনাভাইরাসের পরীক্ষায় বড় ধাক্কা খেয়েছে ভেনেজুয়েলা। খেলোয়াড়সহ মোট ১২ জন সদস্যের করোনা ধরা পড়েছে ভেনেজুয়েলা দলে।

ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘কনমেবল স্বাস্থ্য বিভাগকে ভেনেজুয়েলা দলের খেলোয়াড়– কর্মীসহ ১২ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে। তাদের মধ্যে কোনো উপসর্গ দেখা যাচ্ছে না এবং সবাইকে আলাদা হোটেল রুমে সঙ্গনিরোধ করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কনমেবল তাদের দেখভাল করছে। ’

বার্তা সংস্থা সিএনএন ব্রাজিলের স্বাস্থ্য সচিবের বরাত দিয়ে জানিয়েছেন, আক্রান্ত ১২ জনের মধ্যে পাঁচজন খেলোয়াড় ও পাঁচজন স্টাফ।  

news24bd.tv/আলী