আমাদের রত্ন আপাতত আমাদেরই থাক!

আমাদের রত্ন আপাতত আমাদেরই থাক!

Other

ভারতের লোকসভার সদস্য নুসরাত জাহান সম্প্রতি দাবি করেছেন নিখিল জৈনের সাথে তার বিয়েই হয়নি। সুতরাং বিচ্ছেদের প্রশ্ন অবান্তর। লোকসভায় দাঁড়িয়ে তিনি যে নিখিলের পরিচয় দিয়েছিলেন তা কি তবে মিথ্যা? এ নিয়ে যারা প্রশ্ন তুলছেন তারা ভুলে যাচ্ছেন তিনি কেবল রাজনীতিবিদ নন নায়িকাও। ফলে তার পক্ষে ছলাকলা যেমন বেমানান নয় অভিনয় করাও তেমনি অবাক করার মতও নয়! 

আগের পর্বেই লিখেছিলাম আমাদের ঢালিউডের নায়িকা মাহিয়া মাহি অবশ্য নুসরাতের মত এত নিষ্ঠুর নন।

তিনি অপুকে স্বামী বলেছেন তবে দুই বছরের আগেই স্বামীর আগে সাবেক শব্দটি বসে গেছে বলে দাবি করেছেন।

যদিও তার স্বামী দাবি করেছেন তিনি ঘুম থেকে উঠে শুনেছেন মাহি বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। এখন প্রশ্ন হলো দুই বছর মেয়াদি এ দীর্ঘ ঘুম ভাঙলো কী করে!

মাহি যেমন উদার তেমন উদার আমাদের দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের পদ্ধতি। অনার্সে এক বিষয়ে ফেল করে ও দ্বিতীয় শ্রেণি পেয়েও একজন শিক্ষক হয়েছেন বলে গণমাধ্যমের বদৌলতেই জানলাম।

ওদিকে ভাবমূর্তি রক্ষার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতিবিজ্ঞান বিভাগের ছাত্রছাত্রীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভাগ নিয়ে মন্তব্য করতে নিষেধ করেছেন সংশ্লিষ্ট বিভাগের সভাপতি। উপাচার্য মহোদয় যেহেতু সব বিভাগের মুরুব্বি তাই তিনি পুরো বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীর উদ্দেশ্যেই এ হুকুম জারি করেছেন। সাবেকদের উপর এ হুকুম বলবৎ থাকবে কিনা এ নিয়ে উদ্বিগ্ন আমার মত সাবেকেরা!

আরও পড়ুন:


নিয়োগ দেবে ঔষধ প্রশাসন অধিদপ্তর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না!


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যেখানে ভাবমূর্তি নিয়ে চিন্তিত সেখানে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় দশ টাকায় চা, চপ আর সিঙ্গারা পাওয়া যায় মর্মে গিনিজ বুকে নাম অন্তর্ভুক্তির আশায় উদ্দীপ্ত! 

গিনিজ বুকের কথা যেহেতু এলোই বাংলাদেশ হিরো আলমকে নিয়ে একটা চেষ্টা করে দেখতে পারে। সবচেয়ে বেশি ভাষায় গান করার রেকর্ডতো তার ইতোমধ্যে হয়ে যাওয়ার কথা। বাংলা, আরবি, ইংরেজি, হিন্দি, চাইনিজ ভাষায় গান করে ফেলেছেন এ বিখ্যাত গায়ক। নিন্দুকেরা বলেন তিনি আরবি গান গাওয়ার পর নাকি বাংলাদেশে গরম বেড়ে গেছে। এই যে গানের সাথে ঋতু পরিবর্তনের যোগ আছে এ বিষয়েও তিনি এক ও অদ্বিতীয় বলেই আমার ধারণা! 

তবে এ খবর প্রচার করা যাবে না। এ খবর পেয়ে বরফের দেশে হিরো আলমকে নিয়ে গেলে আরবি গানের প্রভাবে বরফ গলে পুরো পৃথিবীর ভারসাম্য বদলে যেতে পারে! আমাদের রত্ন আপাতত আমাদেরই থাক! 

কাজী শরীফ
১৩ই জুন, ২০২১ খ্রিষ্টাব্দ।

news24bd.tv / তৌহিদ