আর্জেন্টিনার খেলা যে চ্যানেলে ও যে সময়ে

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার খেলা যে চ্যানেলে ও যে সময়ে

অনেক কঠিন সময় পার করে ব্রাজিলে অনুষ্ঠিত হচ্ছে কোপা আমেরিকার আসর। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। আলবিসেলেস্তাদের ফেভারিট মানলেও আত্মবিশ্বাস নিয়ে লড়াইয়ের প্রত্যাশা চিলি কোচ মার্টিন লাসার্তের। মুখোমুখি শেষ দুই ম্যাচে ড্র করলেও জয় দিয়ে আসর শুরু করতে চায় আর্জেন্টিনাও। এস্তাদিও অলিম্পিকো নিলটন সান্তোসে ম্যাচ মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৩ টায়।

১৯৯৩ সালে শেষ বার কোপা আমেরিকা জিতে। এরপর হতাশা নিয়েই নিয়েই বাড়ি ফেরা। যদিও এবার মেসির নেতৃত্বে কোপা জিততে মরিয়া আর্জেন্টাইনরা।

কোপার লড়াইয়ে নামার আগে প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে মেসিরা। অন্যদিকে, শক্তিশালী দল নিয়েই এবার কোপা মিশনে নামছে চিলি।

২০১৬ সালের কোপা জয়ী চিলি অবশ্য লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধারে ফেভারিট হিসেবেই নামছে। যদিও দলটার বড় দুশ্চিন্তার বিষয় আর্জেন্টিনার মত দলের বিরুদ্ধে নামতে হবে দলের সেরা খেলোয়াড় আলেক্সিস স্যাঞ্চেজকে ছাড়া। এই ম্যাচের পরও তাকে কয়েকটি ম্যাচে পাওয়া যাবে না পায়ের চোটের কারণে।

দুই দলের লড়াই শুরু হবে সোমবার দিবাগত রাত ৩টায়। সরাসরি খেলা শুরু হবে সনি সিক্স চ্যানেলে। এছাড়াক ওয়েব প্ল্যাটফর্ম সনি লিভ দেখাবে ম্যাচটি।

দু'দলের ৯৩ দেখায় মাত্র ৮ বার জয় পেয়েছে লা রোজারা। ৬১ জয় আছে আর্জেন্টিনার। পরিসংখ্যানের পাতায় যদিও মিলবে না বাস্তব চিত্র। তবুও আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে লা আলবিসেলেস্তারা।

সম্ভাব্য একাদশ:
আর্জেন্টিনা: হুয়ান ফয়েথ, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস একুনা, জিওভানি লো সেলসো, লিয়েন্দ্র পারেদেস, এঞ্জেল দি মারিয়া, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, নিকোলাস গঞ্জালেজ।

চিলি: ক্লদিও ব্র্যাভো, মরিসিও ইসলা, গ্যারি মেডেল, গিলেরমো মারিপান, ইউজেনিও মেনা, আর্তুরো ভিদাল, এরিক পুলগার, চার্লস আরাঙ্গুইজ, জিন মেনেসেস, ফেলিপে মোরা, এডুয়ার্ড ভার্গাস।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সমঝোতায় বার্সেলোনা ও নেইমার

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চলা আইনি জটিলতা অবশেষে শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার।

এক বিবৃতিতে সোমবার দুই পক্ষের মাঝে চলমান সমস্যা বন্ধুত্বপূর্ণভাবে মিটিয়ে ফেলা হয়েছে বলে জানায় স্প্যানিশ ক্লাবটি। ২০১৭ সালের অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন নেইমার। তার মাত্র ৯ মাস আগে কাম্প নউয়ের দলটির সঙ্গে নতুন চুক্তি করেছিলেন এই তারকা ফরোয়ার্ড। 

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সে অনুযায়ী, তাকে চার কোটি ৬৩ লাখ ইউরো বোনাস দেওয়ার শর্ত ছিল উল্লেখ করে বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ করেন নেইমার। আবার বার্সেলোনা তখন নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের আলাদা অভিযোগ এনে মামলা ঠুকে দিয়েছিল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

অনলাইন ডেস্ক

আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো তারকা ফুটবলার রবের্ত লেভানদোভস্কি। আবারও তিনি জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। 

টানা দ্বিতীয়বার এই স্বীকৃতি পেলেন ৩২ বছর বয়সী পোলিশ এই স্ট্রাইকার।

কিকার ম্যাগাজিনের আয়োজনে সাংবাদিকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছেন তারকা এই ফরোয়ার্ড। ৫৬৩ ভোটের মধ্যে ৩৫৬ ভোটই পেয়েছেন লেভানদোভস্কি। দ্বিতীয় স্থানে থাকা তার সতীর্থ টমাস মুলার পেয়েছেন কেবল ৪১ ভোট।

২০২০-২১ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলদাতা ছিলেন লেভানদোভস্কি। বায়ার্নের টানা নবম বুন্ডেসলিগায় শিরোপা জয়ে রাখেন অগ্রণী ভূমিকা। লিগে দলটির হয়ে ৪১ গোল করেন তিনি। ভাঙেন কিংবদন্তি জার্ড মুলারের বুন্ডেসলিগায় এক আসরে সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড। এমন পারফরম্যান্সই লেভানদোভস্কিকে এনে দিয়েছে এই সম্মাননা।

আরও পড়ুন:

জিজ্ঞাসাবাদ শেষে ফেরি শাহজালালের চালকসহ চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে

লকডাউনে বিয়ে: প্রশাসনের উপস্থিতিতে পালাল বরযাত্রী

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

টি-স্পোর্টসে আজকের খেলা

পুরস্কার জয়ের পর লেভানদোভস্কি বলেছেন, "আমি জানি এটা কত বড় সম্মানের। আমার কাছে এটা গর্বের আর আনন্দের। কারণ জার্মানিতে টানা দুইবার বর্ষসেরা হওয়া দুর্লভ।"

উল্লেখ্য, ২০০৩ সালে মাইকেল বালাকের পর টানা দুই মৌসুমে সেরা হওয়া প্রথম ফুটবলার তিনি।

news24bd.tv রিমু

পরবর্তী খবর

নেইমারের সাথে সমঝোতায় বার্সেলোনা

অনলাইন ডেস্ক

নেইমারের সাথে সমঝোতায় বার্সেলোনা

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন ২০১৭ সালে। কিন্তু বার্সেলোনার সাথে দেনা-পাওনার সম্পর্কটা রয়েক গেছে নেইমারের। এমনকি এতোদিন তাদের মধ্যকার এই সম্পর্ক ঝুলে ছিলো আদালতে।

দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চলা আইনি জটিলতা অবশেষে শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও নেইমার। খবর বিবিসির।

হুয়ান লাপোর্তা বার্সার সভাপতি হওয়ার পর দীর্ঘদিন ধরে চলা সমস্যার সমাধানে নেইমারের সঙ্গে চুক্তি করেছেন। যে চুক্তির আলোকে দু’পক্ষই আদালাত থেকে নিজেদের মামলাগুলো প্রত্যাহার করে নেবে।

সোমবার সন্ধ্যার পর বার্সেলোনার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, কেউ কারও বিপক্ষে আর আদালতে লড়াই চালিয়ে যাবে না। সিভিল অ্যান্ড লেবার কোর্টে যে মামলাগুলো সেগুলো প্রত্যাহার করে নেওয়া হবে।


আরও পড়ুন:

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


বার্সেলোনা দাবি করছে তারা নেইমারের কাছে ১৬.৭ মিলিয়ন ইউরো পাবে। অন্যদিকে বার্সার কাছে ৪৭.২ মিলিয়ন ইউরো দাবি করে মামলা করেছেন নেইমার। অবশেষে চুক্তির মাধ্যমে এই ঝামেলার অবসান হলো।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আবারও মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা-ব্রাজিল

অনলাইন ডেস্ক

আবারও মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা-ব্রাজিল

কোপা আমেরিকার এবারের আসর শেষ হয়েছে মাত্রই কয়েকদিন আগে। ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ফাইনালের দুই সপ্তাহ না যেতেই এবার টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে পারে দক্ষিণ আমেরিকান ‘সুপার ক্লাসিকো’।

অবশ্য এই দুই দলের মুখোমুখি হতে হলে দুটি সমীকরণ মিলতে হবে। গ্রুপপর্বে শেষ ম্যাচে ব্রাজিল খেলবে সৌদি আরবের সঙ্গে আর আর্জেন্টিনার প্রতিপক্ষ স্পেন। ম্যাচ দু’টি আগে জিততে হবে।

গ্রুপ সি-তে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ তে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। অন্যদিকে প্রথম ম্যাচে রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দেয় ব্রাজিল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। মিসরের বিপক্ষে ১-০ গোলে প্রথম জয়ের মুখ দেখে আলবিসেলেস্তেরা।

কিন্তু উড়ন্ত সূচনা করেও নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরিকোস্টের কাছে হোঁচট খেয়েছে সেলেসাওরা। আর এতেই টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। 

গ্রুপ সি-তে অস্ট্রেলিয়ার সঙ্গে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে আর্জেন্টিনা। পরের ম্যাচের স্পেন অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তারা জিতলেও এই গ্রুপে তাদের দ্বিতীয় হয়ে থাকতে হবে।


আরও পড়ুন:

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


অন্যদিকে এক জয় ও ড্রয়ে আইভরি কোস্টের সমান পয়েন্ট নিয়েও ডি গ্রুপের শীর্ষের আছে ব্রাজিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবকে হারাবে ব্রাজিল -এমনটাই আশা প্রায় সবার। অর্থাৎ ডি গ্রুপের শীর্ষস্থান নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে হবে ব্রাজিলকে।

এক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বী দলের দেখা হয়ে যেতে পারে কোয়ার্টার ফাইনালেই।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আবারও মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা!

অনলাইন ডেস্ক

আবারও মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা!

কোপা আমেরিকা ফাইনালের পর আবারও দেখা যেতে পারে ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার মহারণ।ফের বিশ্ব উপভোগ করতে পারে দক্ষিণ আমেরিকান ‘সুপার ক্লাসিকো’। আর সেই মহারণ হবে টোকিও অলিম্পিকের মঞ্চে। কোয়ার্টার ফাইনালেই দেখা হয়ে যেতে পারে লাতিন আমেরিকার দুই পরাশক্তির।

যদিও সেই যুদ্ধে মেসি, মার্তিনেজ- নেইমার, পাকুয়েতাদের মতো যোদ্ধাদের দেখা যাবে না।  

তবে এ ক্ষেত্রে দুটি সমীকরণ অবশ্য রয়ে গেছে। তাহলো গ্রুপপর্বে শেষ ম্যাচে ব্রাজিল খেলবে সৌদি আরবের সঙ্গে আর আর্জেন্টিনার প্রতিপক্ষ স্পেন। ম্যাচ দুটি আগে জিততে হবে। তারপরই কোয়ার্টার ফাইনাল নিয়ে ভাবা যাবে।

গ্রুপ সি-তে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ তে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। অন্যদিকে প্রথম ম্যাচে রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দেয় ব্রাজিল।

কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। মিসরের বিপক্ষে ১-০ গোলে প্রথম জয়ের মুখ দেখে আলবিসেলেস্তেরা। কিন্তু উড়ন্ত সূচনা করেও নিজেদের দ্বিতীয় ম্যাচে আইভরিকোস্টের কাছে হোঁচট খেয়েছে সেলেকাওরা।

আর এতেই টোকিও অলিম্পিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।  গ্রুপ সি-তে অস্ট্রেলিয়ার সঙ্গে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে আর্জেন্টিনা।

পরের ম্যাচের স্পেন অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তারা জিতলেও এই গ্রুপে তাদের দ্বিতীয় হয়ে থাকতে হবে।

আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর


 

অন্যদিকে এক জয় ও ড্রয়ে আইভরি কোস্টের সমান পয়েন্ট নিয়েও ডি গ্রুপের শীর্ষের আছে ব্রাজিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ সৌদি আরবকে হারাবে ব্রাজিল -এমনটাই আশা প্রায় সবার। অর্থাৎ ডি গ্রুপের শীর্ষস্থান নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে হবে ব্রাজিলকে।

অন্যদিকে স্পেনকে হারাতে হবে ফার্নান্দো বাতিস্তার দলের। হারাতে পারলেও নিজেদের গ্রুপে দ্বিতীয় স্থান নিয়েই কোয়ার্টারে উঠবে আর্জেন্টিনা।

তখন কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর