লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে বাধা নেই

কাজী শহিদ ইসলাম পাপুল

লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে বিএনপি নেতা আবুল খায়ের ভূঁইয়ার দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর মধ্য দিয়ে আগামী ২১ জুন এ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণে বাধা কাটল।  

আজ বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আইনজীবী ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী আদালতে রিটের পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সরোয়ার পায়েল ও ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী।

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদন করেন বিএনপির আবুল খায়ের ভূঁইয়া।

গত ৮ জুন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে দায়ের করা রিটের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করা হয়েছিল। একই দিনে মানবপাচার ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালত দণ্ডিত পাপুলের এমপি পদ বাতিল ও আসন শূন্য ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট।

গত ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করে সংসদ সচিবালয় প্রজ্ঞাপন জারি করে। অপরদিকে, পাপুলের আসন শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন (ইসি)।

আরও পড়ুন:


করোনা: দেশে একদিনে মৃত্যু ছাড়াল অর্ধশতক, বেড়েছে শনাক্তও

পুলিশ বাহিনী আজ জনগণের ভালোবাসায় পরিণত হয়েছে: আইজিপি

পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা: প্রধান আসামি নাসিরসহ পাঁচজন গ্রেপ্তার


 

কুয়েতের আদালত গত ২৮ জানুয়ারি পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানা করে। ২০২০ সালের ৬ জুন রাতে কুয়েতের বাসা থেকে আটক করা হয় তাকে।

news24bd.tv নাজিম