এখানে লকডাউন মানে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, আর সব কিছু চলবে!
এখানে লকডাউন মানে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, আর সব কিছু চলবে!

এখানে লকডাউন মানে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, আর সব কিছু চলবে!

Other

সরকার বলছে দেশে করোনা শনাক্তের হার ৫% এর নীচে না নামলে সে স্কুল-কলেজ খুলবে না! কিন্তু সরকার যেভাবে করোনা টেষ্ট করছে চাইলেই এই হার তার পক্ষে আরো কয়েক বছর ধরে ৫%-এর উপরে রাখা সম্ভব! তাহলে কি এভাবেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বছরের পর বছর?

১৫১ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছে! দেশে আত্মহত্যার হার বেড়েছে প্রায় ৪৫%! দুনিয়ার কোনো সভ্য দেশ এভাবে একটানা ৪৫৬ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে করোনা মোকাবেলা করছে না! সবচেয়ে আক্রান্ত দেশগুলোও সবচেয়ে গুরুত্ব দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে করোনা মোকাবেলা করছে!

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে করোনা দূর করার কসরৎ উত্তর কোরিয়া, বার্মা, কম্বোডিয়া, তুরস্ক, সৌদি আরব, ফিলিপাইন, ইরাক, আজারবাইজান, মাদাগাস্কার এরকম ১৬টি দেশ, যাদের অধিকাংশই করোনায় সবচেয়ে কম আক্রান্ত দেশ। সুতরাং দেখুন, কোনো সিঙ্গাপুর বা কানাডা নয়, বাংলাদেশ এই ১৬টি দেশের মধ্যে রয়েছে! আর এখানে লকডাউন মানে শুধুই শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, আর সব কিছু চলবে! এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি! 

তাহলে এমন পরিস্থিতিতে কিভাবে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো টিকবে, শিক্ষার্থীরা বাঁচবে?
কথা বলবেন সহজপাঠ (ঢাকা) ও ফুলকি (চট্টগ্রাম) স্কুল; উদয়ন (ঢাকা বিশ্ববিদ্যালয়) ও ইকবাল সিদ্দিকী (গাজীপুর) কলেজ; এবং তামিরুল মিল্লাত (টঙ্গী) ও মাদ্রাসাতুল মদীনা (বগুড়া) মাদ্রাসার প্রধানগণ।  

আজ ১৫ই জুন ২০২১ মঙ্গলবার রাত ৯টায়।  

লাইভ সম্প্রচার লিংক :https://www.facebook.com/shishir.movement

news24bd.tv/আলী

;