রাজধানী হঠাৎ তীব্র যানজট

রাজধানী হঠাৎ তীব্র যানজট

অনলাইন ডেস্ক

মঙ্গলবার হঠাৎই যানজটের তীব্রতায় ভোগান্তি বেড়েছে রাজধানী ও পাশ্ববর্তী জেলাগুলোতে। আর এর কারন হিসেবে গত কয়েকদিন টানা বৃষ্টিপাতে জলাবদ্ধতা আর অপরিকল্পিত নানা উন্নয়ন কাজের প্রভাব বলছেন ট্রাফিক নিয়ন্ত্রক সংস্থা। এ সময় চরম ভোগান্তিতে পরেন হাজার হাজার মানুষ। গাজীপুর প্রতিনিধি শফি উদ্দিন জিন্নাকে সাথে নিয়ে বিস্তারিত তালুকদার বিপ্লবের প্রতিবেদনে।

রাজধানীর কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে গত কয়েক দিন ধরে তীব্র যানজট বেড়েছে। যা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের টঙ্গী ব্রিজ হয়ে রাজধানীর বিভিন্ন সড়কে কয়েক কিলোমিটার রাস্তার এই যানজট দেখা যায়।


আরও পড়ুন:

মোংলা হাসপাতালে ১৫টি বেডসহ করোনা সুরক্ষা সামগ্রী দিল ভারতীয় কোম্পানি

লোকালয়ে হাঁস খেতে গিয়ে ধরা ৮ ফুট অজগর

মাত্র ৫ হাজার টাকা পেয়েই হত্যার মিশনে নামে খুনিরা

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২


 

মঙ্গলবার সকালেও অসহনীয় যানযটের কবলে পড়েন রাজধানীর বাসিন্দারা। বিশেষ করে বনানী এয়ারপোট সড়ক, মিরপুর কালশী সড়ক, প্রগতি স্বরনী ও তিনশ ফিট সড়কে দীর্ঘ অসহনীয় যানযট দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বেড়ে গিয়ে যানজট আরও তীব্র আকার ধারণ করে। দীর্ঘ যানজটের কবলে পরে সড়কে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকে শত শত যানবাহন। ট্রাফিক নিয়ন্ত্রক সংস্থা বলছে এই যানযটের প্রভাব পড়েছে গাজীপুর এর টঙ্গি ব্রিজ হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক আলিগলিতেও।

হঠাৎ কেন যানজট এত বাড়ল, এমন প্রশ্নের উত্তরে ট্রাফিক নিয়ন্ত্রন সংস্থা বলছে, গত কয়েকদিন টানা বৃষ্টিপাত ফলে জলাবদ্ধতা আর সড়কে নানা উন্নয়ন কাজ চলমান থাকায় এই যানযটের কারন । তবে যানযট পরিস্থিতি সামাল দিতে ট্রাফিক নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে এরই মধ্যে বিভিন্ন সেবা সংস্থা ও সরকারি প্রকল্প সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হয়েছে।

 news24bd.tv/এমিজান্নাত