বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ
Breaking News
বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

অনলাইন ডেস্ক

আইসিসির আগামী ইভেন্ট উইন্ডোতে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। যদিও এককভাবে নয়, যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ‍ নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার বিসিবির সভাশেষে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি।  

এর আগে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করে বিসিবি।

এছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করে বাংলাদেশ।  

আইসিসির ঘোষিত উইন্ডোতে ২০২৫ ও ২০২৯ সালে রয়েছে দুটি চ্যাম্পিয়ন্স ট্রফি। এককভাবে এই দুই টুর্নামেন্টের যেকোনো একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিড করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া ২০২৭ ও ২০৩১ সালে রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ। এর যেকোনো একটিতে যৌথভাবে স্বাগতিক হতে চায় বাংলাদেশ।  

টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের প্রসঙ্গে পাপন বলে, এর জন্য ৮টি আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম থাকতে হবে। তাও আমাদের নেই। তাই বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের একক আয়োজক হওয়ার আমাদের সম্ভব নয়। যে কারণে আমরা এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশ পাকিস্তান, শ্রীলংকা ও ভারতের সঙ্গে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক হতে আবেদন করব।

পূর্বাচলে বিসিবির নিজস্ব অর্থায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নির্মিতব্য স্টেডিয়ামের সর্বশেষ আপডেট নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি।

আরও পড়ুন:


হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেপ্তার

সিলেটের জকিগঞ্জে দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের সন্ধান!

পরীমণিকে বোট ক্লাবে নিয়ে যাওয়া কে সেই অমি?

আবারও চুপি চুপি ‘রোমাঞ্চকর’ ভ্রমণে নুসরাত-যশ

বলেন, করোনার কারণে বিষয়টির কাজ এগুচ্ছে না। একটা বিদেশি কোম্পানি এগিয়ে এসেও পারেনি কোভিডের কারণে। তাই দ্বিতীয় পরামর্শক পার্টি যারা এ জাতীয় কাজ করে থাকে তাদের অনুমতি দিচ্ছি স্টেডিয়াম নিয়ে এগোনোর।

news24bd.tv/আলী

 
;