রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)
Breaking News
রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)

অনলাইন ডেস্ক

ইউরো কাপে গতকাল মঙ্গলবার রাতে হাঙ্গেরির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল। খেলার ৮৩ মিনিট পর্যন্ত গোল শূন্য ছিলো দু’দলই। তবে শেষ ১০ মিনিটে সব হিসেব নিকেষ পাল্টে দেয় রোনালদোরা।

তবে ঘটনা এখানে নয়।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এক কাণ্ড ঘটিয়ে বসেন ক্রিশ্চিয়ানো। সামনে থাকা দুটি কোকাকোলার বোতল সরিয়ে দেন তিনি। এরপর থেকে শুরু হয় তুমুল আলোচনা।

এই ঘটনা যদি এখানেই শেষ হয়ে যেত তাহলে হয়তোবা বড় ক্ষতি থেকে রক্ষা পেত কোমল পানীয় প্রস্তুতকারী এই প্রতিষ্ঠানটি। রোনালদো যখন মাঠে গোল উৎসবে মেতেছিল তখন শেয়ার বাজারে ধস সামলাতে হিমশিম খাচ্ছিল কোকা-কোলা।

শেয়ারের দাম কমে যাওয়ায় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪ হাজার কোটি টাকা হারিয়েছে কোকাকোলা। যা প্রায় চারশ কোটি ডলারের সমান। স্প্যানিশ গণমাধ্যম মার্কা এমনটাই জানিয়েছে। পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচের ত্রিশ মিনিট আগে শেয়ার বাজার খোলে ইউরোপে। খোলার সময় কোকা-কোলার শেয়ারের দাম ছিল প্রায় ৫৬.১০ ডলার করে। অথচ এর কয়েক মিনিট পরেই দাম কমে আসে ৫৫.২২ ডলারে।

আরও পড়ুন


সেই কিশোরের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি সরকার

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

দেশের নদীবন্দরে সতর্কতা

সংসদে এমপি চুন্নু বললেন, নাসির ‘ভালো লোক’


হঠাৎ করেই ১.৬ শতাংশ কমে যাওয়ায় কোকা-কোলার ক্ষতি হয়েছে বড় অঙ্কের। এতে তাদের মূল্য ২৪ হাজার ২০০ কোটি ডলার থেকে কমে দাঁড়ায় ২৩ হাজার ৮০০ কোটি ডলারে। হিসেব মতে প্রতিষ্ঠানটির ক্ষতি হয়েছে ৪০০ কোটি ডলার।

কোকা-কোলা ইউরোর অফিসিয়াল স্পন্সর। নিজেদের প্রচারের জন্যই সংবাদ সম্মেলন টেবিলে তারা কোমল পানীয়ের বোতল রাখে। কিন্তু রোনালদোর সেটি পছন্দ হয়নি, চোখে পড়তেই সরিয়ে নেন এক নিমিষে। এসময় কোকের বোতলের পাশে থাকা পানির বোতল উঁচু করে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, পানি পান করতে।

রোনালদোর সেই ভিডিও দেখতে ক্লিক করুন

যদিও এমনটা করার কারণ স্পষ্ট করেননি ৩৬ বয়সী রোনালদো। এর আগে বিভিন্ন সাক্ষাতকারে রোনালদো জানান, স্বাস্থ্য সচেতনতা থেকেই কোমল পানীয় পান করেন না লম্বা সময় ধরে। এমনকি এসব পানীয় শিশুদেরও পান করতে দেন না তিনি। বলে আসছেন, এসব খাবার শরীরের জন্য ভালো কোনো উপাদান নয়।

news24bd.tv আহমেদ

;