শেষ ষোলর পথে বেল-রামসের ওয়েলস

শেষ ষোলর পথে বেল-রামসের ওয়েলস

অনলাইন ডেস্ক

তুরস্কের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ২-০ গোলের জয় তুলে নিয়েছে ওয়েলস। সঙ্গে প্রথম ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টে শেষ ষোলর পথে অনেকটাই এগিয়ে গেছে দলটি।

যেন একাই ম্যাচটা খেললেন গ্যারেথ বেল। প্রথমে অ্যাসিস্ট করে দলকে এগিয়ে দেওয়া, পরে পেনাল্টি মিস করে হতাশায় নিমজ্জিত হওয়া আর শেষে গিয়ে দ্বিতীয় অ্যাসিস্টে ব্যবধান বাড়িয়ে দেওয়া- বেলের এমন পারফরম্যান্সে ৪০ বছর পর তুরস্কেকে হারাল ওয়েলস।

ইউরো কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে তুরস্কের মাঠে খেলতে গিয়েছিল ওয়েলস। কোনো মেজর টুর্নামেন্টে (ইউরো বা বিশ্বকাপ) এবারই প্রথম মুখোমুখি হলো এ দুই দল। যেখানে লড়াই হয়েছে সমানে সমান কিন্তু কাজের কাজ গোলটা করেছে শুধু ওয়েলস। যার ফলে ম্যাচ শেষে বিজয়ীর হাসিটাও তাদেরই মুখে।

দলের সবচেয়ে বড় তারকা বেলের পেনাল্টি মিসের পর তারই জোড়া অ্যাসিস্টের সুবাদে ২-০ গোলে জিতেছে ওয়েলস। প্রথম গোলটি করেছেন অ্যারন রামজি আর শেষেরটি এসেছে কনর রবার্টসের পা থেকে। এর আগে ১৯৮১ সালে তুরস্কের বিপক্ষে জিতেছিল ওয়েলস।

এই জয়ের ফলে ইউরো ২০২০ এর ‘এ গ্রুপে’ ইতালিকে টপকে শীর্ষে উঠে এসেছে দলটি। বর্তমানে দলটির সংগ্রহ ৪ পয়েন্ট, আর ইতালির ঝুলিতে আছে তিনটি পয়েন্ট। নিজেদের শেষ ম্যাচে এই ইতালির বিপক্ষেই খেলবে ওয়েলস ।  

news24bd.tv/আলী