নিজেদের অবস্থান পাল্টাবে না তুরস্ক: বাইডেনকে জানিয়ে দিলেন এরদোগান

নিজেদের অবস্থান পাল্টাবে না তুরস্ক: বাইডেনকে জানিয়ে দিলেন এরদোগান

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান এফ-৩৫ ও রাশিয়ান ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ ইস্যুতে তুরস্ক নিজেদের অবস্থান পরিবর্তন করবে না বলে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে সাফ জানিয়ে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট তাইয়্যেপ এরদোগান।

বৃহস্পতিবার (১৭ জুন) আজারবাইজানের রাজধানী বাকুতে সাংবাদিকদের তুর্কি প্রেসিডেন্ট একথা জানান। এসময় এরদোগান বলেন, আমি জো বাইডেনকে বলেছি যে, এফ-৩৫ বা এস-৪০০ ইস্যুতে তুরস্ক ভিন্ন পদক্ষেপ নেবে, এমন আশা না করাই ভালো।

গত সোমবার তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান বেলজিয়ামের ব্রাসেলসে সামরিক জোট ন্যাটোর সামিটে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনায় এসব বিষয় নিয়ে কথা বলেছেন।

আরও পড়ুন


পরীমণির বাসা যেন মদের বার, প্রতিরাতে চলে পার্টি ও মদের আসর

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী


এ সময় আজারবাইজানের পশ্চিম অংশ এবং নাখচিভান স্বায়ত্তশাসিত অঞ্চলের মধ্যে জাঙ্গেজুর করিডোর খোলার ক্ষেত্রে মস্কো যথেষ্ট সহায়তা করেছে উল্লেখ করে তিনি বলেন, শিগগিরই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

উল্লেখ্য, প্রথমে আজারবাইজানের অংশ ছিল জাঙ্গেজুর। কিন্তু ১৯২০ সালে এটিকে আর্মেনিয়ার দখলে দিয়ে তৎকালীন সোভিয়েত ইউনিয়ন। এর মধ্য দিয়ে নাখচিভানসহ আরো কয়েকটি অঞ্চলের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে আজারবাইজান।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক