সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ৪৫ শতাংশ

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ৪৫ শতাংশ

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৫ দশমিক ২১ শতাংশ। সর্বশেষ ৪৭ দশমিক ৩১ শতাংশ থেকে নেমে তা দাঁড়িয়েছে ৪৫ দশমিক ২১ শতাংশে। সাতক্ষীরায় এ পর্যন্ত ২ হাজার ৭৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আরও জানান, বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে মোট ৪৯ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়া বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতাল ও বাসায় মোট ৩৩০ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছে।

আরও পড়ুন


ফের ব্যবসায়ীর সঙ্গে প্রেম করছেন শ্রাবন্তী, দিলেন নতুন উপহারও

চাকরির সুযোগ দিচ্ছে ফুডপান্ডা

১৬ বছরের স্মৃতির ইতি টেনে রিয়াল ছাড়ার কারণ জানালেন রামোস

ঢাকায় পরীক্ষা করা ৬৮ শতাংশ নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট


জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৫৫ জন। আর  উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৫৯ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা আক্রান্ত নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।

এদিকে জেলা প্রশাসনের তৃতীয় দফায় ঘোষণা করা তৃতীয় সপ্তাহের লকডাউন কঠোর বিধি-নিষেধের মধ্যদিয়ে চলছে। ২৪ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। করোনার উর্ধমুখী হওযায় লকডাউন বাস্তবায়নে পুলিশ শহরের মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। স্থানীয় হাট-বাজার গুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোন ভাবে স্বাস্থ্য-বিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

অনলাইন ডেস্ক

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শর্ত সাপেক্ষে ১১ আগস্ট থেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (৩ আগস্ট) আন্তঃমন্ত্রণালয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এই সভায় সভাপতিত্ব করেন।

সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আগামী ১১ তারিখ থেকে যেন দোকানপাট খুলতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে। একই সাথে কঠোর বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়িয়ে আগামী ১০ আগষ্ট পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত এসেছে মন্ত্রী পরিষদ থেকে। যতো দ্রুত সম্ভব নিজ উদ্বোগে অথবা অন্য দেশের সাথে যৌথ ভাবে ভ্যাকসিন উৎপাদনে জোর দিয়েছে সরকার।

মন্ত্রী জানান, বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী শনিবার থেকে বঙ্গবন্ধু মেডিকেলের অধিনে কোভিড ডেডিকেটেড ৬০০ শয্যার আইসিইউ চালু হতে যাচ্ছে। সোমবার দুপুরে মন্ত্রী পরিষদ বিভাগের বৈঠক শেষে এই তথ্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অর্থাৎ পরিস্থিতি বিবেচনায় আগামী ১১ তারিখ থেকে তুলে দেয়া হচ্ছে লকডাউন । একই সাথে ১১ তারিখ থেকে ১৮ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিনেশন হয়ে চলাচলে গুরুত্ব দিয়েছেন ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

নরসিংদীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

হৃদয় খান, নরসিংদী

নরসিংদীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

নরসিংদীতে লকডাউনে অসহায় ও কর্মহীন ৫ শতাধিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে নরসিংদী পৌরসভা হল রুমে পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এসব খাদ্য সামগ্রী বিতরণ জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান। এসময় নরসিংদী সদর হাসপাতালের রোগীদের জন্য ১০ টি অক্সিজেন সিলিন্ডার উপহার দেন পৌর  মেয়র।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান, নরসিংদী পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর পারভেজ খন্দকার, মহিলা ওয়ার্ড কাউন্সিলর ইয়াসমীন সুলতানা, ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম বাবু, সহ সকল পৌর কাউন্সিলরা।

আরও পড়ুন


জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

অবৈধ সম্পদ অর্জন ও তাওবা

নাটোরে ধর্ষণ মামলার আসামি ও এক মানবপাচারকারী গ্রেপ্তার

সেনবাগে বিকাশ প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে শিক্ষার্থীদের টাকা


অনুষ্ঠানে তারা বলেন, নরসিংদীতে লকডাউনে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণী পেশার অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার এসব খাদ্য সামগ্রী পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা। সেই সাথে করোনার এই সময়ে নরসিংদী সদর হাসপাতালের রোগীদের জন্য পৌরসভার পক্ষ থেকে ১০ টি অক্সিজের সিলিন্ডার কাজে লাগবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

নাটোরে ধর্ষণ মামলার আসামি ও এক মানবপাচারকারী গ্রেপ্তার

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

নাটোরে ধর্ষণ মামলার আসামি ও এক মানবপাচারকারী গ্রেপ্তার

নাটোরে এক মানবপাচারকারী ও এক ধর্ষককে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫ এর একটি অপারেশন দল। সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সানরিয়া চৌধুরীর নেতৃত্বে সোমবার সন্ধ্যায় নাটোর সদর উপজেলার বাকরোম উত্তর পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় মানবপাচারকারী সোহরাব হোসেন ও ধর্ষণকারী ছানোয়ার ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ সময় মোহাম্মদ আলী নামে অপর এক আসামি পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃত সোহরাব হোসেন (৫৫) সদর উপজেলার বাকরোম উত্তর পাড়া এলাকার মৃত নুর মোহাম্মদ প্রামাণিকের ছেলে ও ছানোয়ার ইসলাম একই এলাকার মৃত সেকেন্দার প্রামানিকের ছেলে।

আরও পড়ুন


সেনবাগে বিকাশ প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে শিক্ষার্থীদের টাকা

অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

অভিনব কায়দায় গরুর মাধ্যমে ইয়াবা নিয়ে আসতো মডেল পিয়াসা

খুলনায় করোনায় মৃত্যু আবারও ঊর্ধ্বগতি


র‍্যাব আরো জানায়, সোহরাব হোসেন ও মোহাম্মদ আলী সিংড়ার শেরকোল কাচারীপাড়া গ্রামের ১৫ বছরের এক মেয়েকে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে অপহরণ করে। পরে মেয়েটিকে পাচারের উদ্দেশ্যে সদর উপজেলার বাকরোম উত্তরপাড়া এলাকার ছানোয়ার ইসলামের বাড়ীতে আটকে রাখে। এ সময় ছানোয়ার তাকে একাধিকবার ধর্ষণ করে। এ ঘটনায় মেয়ের মা বাদী হয়ে সিংড়া থানায় মামলা দায়ের করলে অভিযানে নামে র‍্যাব।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার

রিপন হোসেন, যশোর

যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার

করোনার প্রাদুর্ভাবে দুঃস্থ ও অসহায় খেটে খাওয়া কর্মহীন মানুষদের জন্য যশোরে উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে ফ্রি বাজার অনুষ্ঠিত হয়েছে। আজ যশোর উদীচী শিল্পীগোষ্ঠীর নিজস্ব কার্যালয়ে এ বাজার অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উদীচী যশোরের সহ সভাপতি রজিবুল ইসলাম টিলন, সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব, এ্যাড রবিউল আলম, একরাম উদ্দৌলাহসহ অনান্য ব্যক্তিবর্গ। এ সময় ১৫০ জনকে ২ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি পটল, ১ কেজি বেগুন, ১ টি লাউ ও মাছ দেওয়া হয়।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব একলাশপুরে দাউদ ইব্রাহিম নামে একটি এতিমখানা ও নূরানী মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ অবস্থায় ১৮ শিক্ষার্থীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় নুর হামিদ নিষান (৯) নামে এক শিক্ষাথীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।

অন্য ১৭ জনকে হয়েছে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজন শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। নিহত নুর হামিদ নিষান পূর্ব একলাশপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

প্রতিদিনের মত শিক্ষার্থীরা সোমবার রাত সাড়ে ১০টায় রাতের খাওয়া শেষ করে ঘুমাতে যায়, প্রায় আধঘন্টা পর অর্থাৎ রাত এগারোটার দিকে একে একে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে রাত ১২টায় অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে আসা হয়।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মো: কামরুজ্জান শিকদার জানান, লকডাউনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা থাকলেও নুরানী মাদ্রাসা ও হেফজখানার পাশাপাশি এটি একটি এতিমখানা। পিতৃমাতৃহীন এতিম শিশুদের যাওয়ার কোন জায়গায় নেই বিধায় মাদ্রাসায় থাকছে এবং পড়াশুনা করছে।

তিনি আরো জানান, এতিমখানায় শিক্ষার্থীর সংখা মোট ১৩৫ থেকে ১৪০ জন, তবে বর্তমানে প্রায় ৩৫ জন এতিমখানায় অবস্থান করছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আনোয়ারুল আজিম জানান, রাতে ১৮ জন শিশু শিক্ষার্থীকে খাদ্যে বিষক্রিয়া জনিত কারনে নিয়ে আসলে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। ১৭ জনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসক মো: খোরশেদ আলম খান রাতে শিক্ষার্থীদের দেখতে হাসপাতাল পরিদর্শন করেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর