শেরপুরে একদিনে করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ১

শেরপুরে একদিনে করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ১

Other

শেরপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে রেকর্ড ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রমণের শুরু থেকে গত সোয়া এক বছরে একদিনে এটিই সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এদিকে ১৭ জুন বৃহস্পতিবার রাতে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

ওই নারী (৩১) শহরের কালিরবাজার এলাকার বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজের আরটিপিসিআর ল্যাব ও জেলা সদর হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২১৪ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ২২ দশমিক ৮৯ ভাগ। আক্রান্ত ৪৯ জনের মধ্যে শেরপুর পৌর এলাকারই ৪৭ জন রয়েছে।

আর একজন পাকুড়িয়া ইউনিয়নের ও একজন নকলা উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা ১ হাজার ২ জনে দাঁড়াল। এর আগে বুধবার এক দিনে সর্বোচ্চ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

শনাক্ত ১ হাজার ২ জনের মধ্যে শেরপুর সদরে ৫৯৩ জন, নকলায় ১৫৩, নালিতাবাড়ীতে ১২২, ঝিনাইগাতীতে ৫৮ ও শ্রীবরদী উপজেলায় ৭৬ জন আছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ৭৫২ জন। মারা গেছেন ১৯ জন। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮৯ জন।

এদিকে বৃহস্পতিবার রাতে জেলা সদর হাসপাতালে মারা যাওয়া নারী করোনা রোগী গত ১৫ জুন করোনা পজেটিভ শনাক্ত হন। এরপর থেকে তিনি বাড়িতেই ছিলেন। তবে বৃহস্পতিবার সকালে তার অবস্থার অবনতি হওয়ায় তিনি হাসপাতালে ভর্তি হন এবং রাতে মারা যান।

অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে ১৪ দিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করলেও জনগণের মধ্যে এর কোনো প্রভাব পড়েনি। অন্যান্যবারের মতো এবার প্রশাসনিক কঠোর অবস্থান না থাকায় জনগণের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষণ দেখা যাচ্ছে না। মাস্ক ছাড়া কারো ঘরের বাইরে বের হওয়ার ওপর বিধি-নিষেধ থাকলেও অধিকাংশ মানুষই মাস্ক ব্যবহার করছে না।

শেরপুরের সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ বলেন, ১ থেকে ১৭ জুন পর্যন্ত জেলায় ২৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছেন চারজন। জনগণ যদি সচেতন না হন, মাস্ক ব্যবহার না করেন, তবে করোনা পরিস্থিতির উন্নতি হবে না। করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে স্বাস্থ্যসেবা দেয়াও কঠিন হয়ে যাচ্ছে।  


আরও পড়ুন:


শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


news24bd.tv / কামরুল