ঠাকুরগাঁও সদর উপজেলার বাজেট ঘোষণা

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও সদর উপজেলার বাজেট ঘোষণা

ঠাকুরগাঁও সদর উপজেলার ২০২১-২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সদর উপজেলা পরিষদের আয়োজনে বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ বাজেট ঘোষণা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটোর সভাপতিত্বে অনুষ্ঠানে বাজেট উপস্থাপন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাজেটে উপজেলার এক বছরের আয় ধরা হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৪৬ হাজার ৪শ ২৮ টাকা। এর বিপরীতে অনুন্নয়ন খাতে ব্যয় বাদ দিয়ে ১৪ টি খাতে জনস্বার্থে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ ৩ হাজার ৫শ টাকা।

উল্লেখ্য, করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় উন্মুক্ত বাজেট ঘোষণা করার কথা থাকলেও তা সীমিত আকারে অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:


শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

এতিমখানায় খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৭ জন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পূর্ব একলাশপুরে দাউদ ইব্রাহিম নামে একটি এতিমখানা ও নূরানী মাদ্রাসায় খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ অবস্থায় ১৮ শিক্ষার্থীকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় নুর হামিদ নিষান (৯) নামে এক শিক্ষাথীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।

অন্য ১৭ জনকে হয়েছে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজন শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। নিহত নুর হামিদ নিষান পূর্ব একলাশপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

প্রতিদিনের মত শিক্ষার্থীরা সোমবার রাত সাড়ে ১০টায় রাতের খাওয়া শেষ করে ঘুমাতে যায়, প্রায় আধঘন্টা পর অর্থাৎ রাত এগারোটার দিকে একে একে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে রাত ১২টায় অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে আসা হয়।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মো: কামরুজ্জান শিকদার জানান, লকডাউনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা থাকলেও নুরানী মাদ্রাসা ও হেফজখানার পাশাপাশি এটি একটি এতিমখানা। পিতৃমাতৃহীন এতিম শিশুদের যাওয়ার কোন জায়গায় নেই বিধায় মাদ্রাসায় থাকছে এবং পড়াশুনা করছে।

তিনি আরো জানান, এতিমখানায় শিক্ষার্থীর সংখা মোট ১৩৫ থেকে ১৪০ জন, তবে বর্তমানে প্রায় ৩৫ জন এতিমখানায় অবস্থান করছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আনোয়ারুল আজিম জানান, রাতে ১৮ জন শিশু শিক্ষার্থীকে খাদ্যে বিষক্রিয়া জনিত কারনে নিয়ে আসলে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। ১৭ জনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসক মো: খোরশেদ আলম খান রাতে শিক্ষার্থীদের দেখতে হাসপাতাল পরিদর্শন করেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সেনবাগে বিকাশ প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে শিক্ষার্থীদের টাকা

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

সেনবাগে বিকাশ প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে শিক্ষার্থীদের টাকা

নোয়াখালীর সেনবাগে বিকাশ প্রতারক চক্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপবৃত্তি কাগজপত্রে ভুল সংশোধন ও করোনার প্রণোদনা প্রদানের কথা বলে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের বিকাশ একাউন্টের গোপন পিন নাম্বার নিয়ে একাউন্ট থেকে ও নগদে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র।

প্রতারণার শিকার শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে সেনবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে সেনবাগের লায়ন জাহাঙ্গীর আলম মানিক মহিলা কলেজের অধ্যক্ষ নুরুল আলম সবুজ।

জানা গেছে, নোয়াখালীর সেনবাগে উচ্চ শিক্ষার শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ৫টি। প্রতিষ্ঠানগুলো হলো, সেনবাগ সরকারি ডিগ্রি কলেজ, লায়ন জাহাঙ্গীর আলম মহিলা কলেজ, বালিয়াকান্দি সুলতান মাহমুদ ডিগ্রি কলেজ, কানকিরহাট বিশ্ব বিদ্যালয় কলেজ, ও আকবর আলী কারিগরি কলেজ।

করোনা শুরু হওয়ার পর সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য স্কুল ও কলেজগুলো বন্ধ ঘোষণা করে। এ সুযোগে একটি বিকাশ প্রতারক চক্র সক্রিয় হয়ে নানা প্রতারণার মাধ্যমে শিক্ষার্থীদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এমন প্রতারনার শিকার হয়েছে সেনবাগের লায়ন জাহাঙ্গীর আলম মহিলা কলেজের সালমা আক্তার ও ফারজানা আক্তার নামের একাদশ শ্রেণীর দুই শিক্ষার্থী।  

প্রতারক শিক্ষাবোর্ডের কর্মকর্তা পরিচয় দিয়ে সালমার মোবাইল ফোনে কল দিয়ে জানান, সে দুই দফায় ২৪শত ও ৩৪শত টাকা পেয়েছে কি না, হ্যাঁ সূচক জাবাব দেন শিক্ষার্থী সালমা। এরপর ওই প্রতারক জানায় ওই টাকাগুলো ছিলো মূলত সরকারের করোনা কালিন সময়ে প্রণোদনার টাকা। তার উপবৃত্তির ২৩ হাজার ৫শত টাকা উপবৃত্তির কাগজপত্রে ভুল থাকায় তার বিকাশ একাউন্টে ডুকেনি। তাই উপবৃত্তির টাকা পেতে হলে ভুলগুলো সংশোধন করতে হবে। এই জন্য তাদের ঘরের একটি নাম্বার বলতে বলে। এরপর ওই শিক্ষার্থী তার মায়ের মোবাইল নাম্বার জানালে ওই নাম্বারে ৫ সংখ্যার একটি ম্যাসেজ আসে। এরপর শিক্ষার্থীকে তার মায়ের নাম্বারে দুই দফায় ২৩ হাজার ৫শত টাকা করে  ৪৫ হাজার বিকাশ করে। এরপর ওই প্রতারক চক্র শিক্ষার্থীর মায়ের একাউন্ট থেকে ৪৫ হাজার ও শিক্ষার্থীর নিজের ২ হাজার টাকাসহ ৪৭ হাজার টাকা হাতিয়ে নেন।

আরও পড়ুন


অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

অভিনব কায়দায় গরুর মাধ্যমে ইয়াবা নিয়ে আসতো মডেল পিয়াসা

খুলনায় করোনায় মৃত্যু আবারও ঊর্ধ্বগতি

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা


অপরদিকে ফারজানা আক্তার নামের একাদশ শ্রেণীর অপর এক শিক্ষার্থীকেও প্রতারক শিক্ষাবোর্ডের কর্মকর্তা পরিচয় দিয়ে তার মোবাইল ফোনে কল দিয়ে জানান, সে দুই দফায় তার মোবাইল ফোনে ২৪ করে ৪৮শ টাকা পেয়েছে কি না। এরপর শিক্ষার্থীরা হ্যাঁ সুচক জবার দিলে ওই প্রতারক চক্র জানান ওই টাকাগুলো ছিলো মূলত সরকারের করোনাকালিন সময়ে প্রণোদনার টাকা। তার উপবৃত্তির ৩০ হাজার টাকা উপবৃত্তির কাগজপত্রে ভুল থাকায় তার বিকাশ একাউন্টে ডুকেনি। তাই উপবৃত্তির টাকা পেতে হলে ভুল গুলো সংশোধন করতে হবে। এইজন্য তাদের ঘরের একটি নাম্বার বলতে বলে এরপর একে একে শিক্ষার্থীর বড় ভাই, ফুফু ও চাচীর নাম্বার হ্যাক করে ১৯ হাজার টাকা নিয়ে যায়।

এ বিষয়ে সেনবাগের অপর ৪টি কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করলে তারা বিকাশ প্রতারক চক্রের কথা স্বীকার করে জানান, তারা এ বিষয়ে ছাত্রছাত্রীতে সচেতনতা করার জন্য প্রচার প্রচারণা চালাচ্ছেন এবং নোটিশ বোর্ডে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রতারকদের থেকে শিক্ষার্থীসহ সকলকে সচেতন থাকতে হবে। বিকাশ কখনো গ্রাহকের গোপন নম্বর জানতে চায় না। তারা বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

করোনা ও উপসর্গ নিয়ে বগুড়ায় আরও ১১ জনের মৃত্যু

আব্দুস সালাম বাবু, বগুড়া

করোনা ও উপসর্গ নিয়ে বগুড়ায় আরও ১১ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৩ জন এবং উপসর্গে  ৮ জন মারা গেছেন।  সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

করোনায় মৃত ব্যক্তিরা  হলেন- সদরের শামীম আরা (৬০), দুপচাঁচিয়ার শ্রী মুক্তা (১৭) এবং সারিয়াকান্দির মওদুদ আহমেদ (৭০)। এর মধ্যে মওদুদ আহমেদ নিজ বাড়িতে মারা যান। 

এছাড়া বগুড়ার বাইরের জেলার ৪ জন বাসিন্দা চিকিৎসাধীন অবস্থায় করোনায় মারা গেছেন। তবে বাইরের জেলার মৃত্যুর সংখ্যা যোগ না হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা বগুড়ার নতুন ৩ জন সহ ৫৮৫ জনে দাঁড়িয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজার রহমান তুহীন মঙ্গলবার বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে এসব তথ্য জানান।

আরও পড়ুন

সুন্দরী ২০-২৫ জন রমণীকে নিয়ে জমজমাট আসর বসাতো পিয়াসা

ভয়াবহ দাবানল থেকে বাঁচাতে সমুদ্র সৈকতে নেয়া হচ্ছে গবাদিপশুদের

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

১৬ই আগস্ট ভারতে ‘খেলা হবে’ দিবস


তিনি জানান, বগুড়ায় সংক্রমণ কমেছে।  সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৯ নমুনায় নতুন করে আরও ৮১ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ২৩ শতাংশ। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ৩২ জন, জিন এক্সপার্ট মেশিনে ১০ নমুনায় ৩, এন্টিজেন পরীক্ষায় ১৭৪ নমুনায় ৪০ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৩ নমুনায় ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরের ৪১ জন সহ অন্যান্য উপজেলা রয়েছে। একই সময়ে করোনা থেকে ১৬৫ জন সুস্থ হয়েছেন।

ডা. তুহীন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ২০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ২১৯ জন। এছাড়া জেলায় ১ হাজার ৩৯৭ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু আরও ১০

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু আরও ১০

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯৪ জনে।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৩ জন। ফলে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ হাজার ১৪৪ জনে।

গতকাল সোমবার দিবাগত রাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, সোমবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ২৭৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৮৩৫ ও উপজেলার ৪৩৮ জন।

আরও পড়ুন


৭৩টি ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেফতার

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে একদিনে ১৭ জনের মৃত্যু

এবার নতুন রূপে হিরো আলম

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩৮ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২২৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১০৫ জন ও ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া, একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২০ জন এবং অ্যান্টিজেন টেস্টে ২৩০ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু

ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ২১৩ জন। নতুন করে ৮৩ জন আক্রান্ত হয়েছে।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, ঝিনাইদহ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ৪ জন মারা গেছে। করোনা ওয়ার্ডে ৫৫ ও আইসোলেশনসহ মোট ভর্তি ৮০ জন।

আজ মঙ্গলবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে আসা ২৬২টি নমুনার ফলাফলের মধ্যে ৮৩ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তের হার ৩১ দশমিক ৬৭ শতাংশ।

আরও পড়ুন

ইরানের নাগরিকদের আফগানিস্তান ত্যাগের নির্দেশ

টোকিও অলিম্পিকে দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ফ্লোরিডায় অদ্ভুতদর্শন ‘সেসিলিয়ান’-এর খোঁজ

আবারও হামাস প্রধান ইসমাইল হানিয়াহ


এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৭ হাজার ৯৩১ জনে। এ পর্যন্ত করোনার সাথে লড়াই করে নতুন করে ৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৫১ জন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর