ব্রাজিলের অলিম্পিক দলে জায়গা হয়নি নেইমারের!

অনলাইন ডেস্ক

ব্রাজিলের অলিম্পিক দলে জায়গা হয়নি নেইমারের!

নেইমার

টোকিও অলিম্পিকের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। কিন্তু সেই স্কোয়াডে জায়গা হয়নি সুপারস্টার নেইমারের। অলিম্পিকের মূল দলে নেই রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

যদিও এ আসরে মূলত অনূর্ধ্ব-২৩ দলের হয়ে থাকে। তবে কোনো দল চাইলে ২৩ বছরের বেশি বয়স্ক তিনজন ফুটবলারকে দলে নিতে পারে। সে হিসাবে খেলতে পারতেন ২৯ বছর বয়সি নেইমার। তবে অলিম্পিক ফুটবল দলের কোচ আন্দ্রে জার্দিন নেইমারকে বিবেচনায় রাখেননি। কোচ জানিয়েছেন, কোপাতে ব্যস্ত থাকার কারণেই নেইমারকে বিবেচনা করা হয়নি।

দলের অধিনায়ক করা হয়েছে ৩৮ বছর বয়সি দানি আলভেসকে। সুযোগ পেয়েছেন ৩১ বছর বয়সি গোলরক্ষক সান্তোস ও ২৮ বছর বয়সি ডিফেন্ডার দিয়েগো কার্লোস।

২০১৬ সালে সবশেষ রিও অলিম্পিকে স্বর্ণ জিতেছিল ব্রাজিল। টোকিও অলিম্পিকে ডি গ্রুপে খেলবে লাতিন আমেরিকার দেশটি। ওই গ্রুপে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী শক্তিশালী জার্মানি। বাকি দুটি দল নিয়ে হয়তো ভাবনা কম। তারা হচ্ছেন-আইভরি কোস্ট ও সৌদি আরব।

আগামী ২২ জুলাইয়ে প্রথম ম্যাচেই জার্মানির মুখোমুখি হবেন সেলেকাওরা। ২৫ জুলাই আইভরি কোস্ট ও ২৮ জুলাই সৌদি আরবের সঙ্গে খেলবে ব্রাজিল।

আরও পড়ুন:


বাঁচবো কিনা জানি না, সবাই ক্ষমা করে দিয়েন

দুদককে পরীমণির সম্পদের হিসাব চাওয়ার আহ্বান হেলেনা জাহাঙ্গীরের

গণপরিবহনে অবাধে যাতায়াত করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ব্যক্তিগত কারণে আত্মগোপেনে ছিলেন আবু ত্ব-হা: পুলিশ


 

১৮ সদস্যের ব্রাজিল একাদশ-

গোলরক্ষক: সান্তোস ও ব্রেনো।

ডিফেন্ডার: দানি আলভেস, গ্যাব্রিয়েল মেনিনো, গুইলহার্মে আরানা, নিনো, গ্যাব্রিয়েল মাগালহায়েস ও দিয়াগো কার্লোস।

মিডফিল্ডার: দগলাস লুইস, ব্রুনো গুইমারায়েস, ম্যাথিয়াস হেনরিক, গারসন ও ক্লাউদিনহো।

ফরোয়ার্ড: ম্যালকম, আন্তনি, পাউলিনহো, ম্যাথিয়াস কুনহা ও পেদ্রো।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

করিম বেঞ্জামা করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক

করিম বেঞ্জামা করোনা আক্রান্ত

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের তারকা ফুটবলার এবং রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেঞ্জামা। 

বেঞ্জামার ক্লাব রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ইউরো চ্যাম্পিয়নশিপ শেষ হবার পর ছুটিতে ছিলেন তিনি। আজ তার দলে যোগ দেওয়ার কথা ছিলো। করোনা পজিটিভ হওয়ায়  লা লিগার কোভিড প্রটোকল অনুযায়ী তাকে এখন অন্তত ১০ দিন আইসোলেশনে থাকতে হবে। 

আরও পড়ুন:


নদীতে ভাসছিলো অজ্ঞাত যুবকের মরদেহ

ঝিনাইদহে করোনা ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

বাগেরহাটে পিকআপের ধাক্কায় ৬ ইজিবাইক যাত্রী নিহত

ভারী বৃষ্টিতে চীনে তীব্র বন্যা, ৩৩ জনের মৃত্যু


করোনা আক্রান্ত হওয়ায় শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে পারছেন না বেনজেমা। লা লিগার কোভিড প্রটোকল অনুযায়ী কমপক্ষে ১০দিন থাকতে হবে আইসোলেশনে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টানা দ্বিতীয় বারের মত চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

তৌহিদুল ইসলাম

পেশাদার নারী ফুটবল লিগে টানা দ্বিতীয় বারেরমত চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলেছে বসুন্ধরা কিংস নারী ফুটবল দল। নিজেদের সবশেষ ম্যাচে নাসরিন স্পোর্টং একাডেমীকে ১৬-০ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে তারা। অবশ্য এরআগের ম্যাচে জামালপুর কাচারিপাড়া একাদশকে ১৮-০ গোলে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে বসুন্ধরা কিংস। টানা দ্বিতীয় বারেরমত অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে খুশি সাবিনা, কৃষ্ণা রানিরা। 

আগের ম্যাচে জামালপুর কাচারিপাড়া একাদশকে ১৮-০ গোলে উড়িয়ে দিয়ে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছিলো কিংস। ফলে, পেশাদার নারী ফুটবল লিগের নিয়ম রক্ষার শেষ ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে নাসরিন স্পোর্টস একাডেমির মুখোমুখি হয়েছিলো বসুন্ধরা কিংস। এই ম্যাচেও গোল উৎসবে মাতে কিংসের মেয়েরা। 

শেষ রাউন্ডের এ ম্যাচে নাসরিন স্পোর্টস একাডেমির জালে ১৬ বার বল জড়িয়েছে তারা। ডাবল হ্যাট্রিক করেছেন স্ট্রাইকার সাবিনা খাতুন। হ্যাট্রিকের পাশাপাশি, চার গোল করে ৫০ গোলেরে মাইলফলক স্পর্শ করেন কৃষ্ণা। এছাড়াও, স্বপ্নার হ্যাটট্রিকের পাশপাশি, একটি করে গোল করেছেন শামসুন্নাহার, সুমাইয়া এবং মারিয়া। ফলে ১৬-০ গোলের বড় ব্যবধানে জয়ে শিরোপা উল্লাসে মাতে তারা। 

খেলা শেষে চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংসের হাতে চ্যাম্পিয়ন ট্রফি, মেডেল ও ৩ লক্ষ টাকার চেক প্রদান করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি মো. আতাউর রহমান ভূঁইয়া। 

টানা দ্বিতীয় বারের মত মৌসুমে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ে  খুশী সাবিনা, কৃষ্ণা রানীরা। তবে, তাদের প্রত্যাশা আগামী মৌসুমে খেলা হবে আরো প্রতিযোগীতা মুলক। 


সময় চেয়ে যা বললেন ইভ্যালির এমডি

ইভ্যালি নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন( ভিডিও)

ঈদের পরের লকডাউনে যা বন্ধ ও খোলা থাকবে


বসুন্ধরা কিংসের টেকনিক্যাল ডিরেক্টর জোবায়ের নিপু জানান, পেশাদার লিগের বড় দল গুলো নারীদের ফুটবেলে অংশ নিলে বাড়বে খেলার মান। 

এদিকে, রানার্স-আপ দল আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের হাতে রানার্স-আপ ট্রফি ও ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

এমবাপ্পেকে দলে ভেড়ানোর পরিকল্পনা লিভারপুলের

অনলাইন ডেস্ক

এমবাপ্পেকে দলে ভেড়ানোর পরিকল্পনা লিভারপুলের

ডিভক অরিগির স্থলে কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর পরিকল্পনা লিভারপুলের। বায়ার্ন ছেড়ে নাকি চেলসিতে পাড়ি জমাচ্ছেন পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডস্কি। এমন গুঞ্জনে সয়লাব ইউরোপের গণমাধ্যম।

অন্যদিকে বায়ার্ন চায় বার্সার ঘর ভাঙতে। তাদের টার্গেট রাইট ব্যাক সার্জি রবার্তো। আর ব্রাজিলিয়ান রিক্রুট গ্যাব্রিয়েল জেসুসকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছেছে ম্যানসিটি-য়্যুভেন্তাস।

ঘর ছেড়ে ২০১০ সালে ডর্টমুন্ডের হাত ধরে জার্মান ফুটবলে পথচলা শুরু লেওয়ানডস্কি। এর চার বছর বাদেই ঘর বদলেছেন এই পোলিশ। হয়ে গেছেন বায়ার্নের ঘরের ছেলে। বাভারিয়ানদের জার্সিতে জিতেছেন সম্ভাব্য সব শিরোপা।

যদিও বায়ার্নের সঙ্গে চুক্তির মেয়াদ এখনও বাকি তার। তবুও গুঞ্জন ক্লাবকে গুডবাই বলার পরিকল্পনা এই পোলিশ স্ট্রাইকারের। সেই সুযোগটাই নিতে চাচ্ছেন রোমান আব্রামোভিচ। ৩২ বছর বয়সী লেওয়ানডস্কির জন্য ৫০ মিলিয়ন পাউন্ড দিতে রাজি ব্লুরা। পুরো বিষয়ের নাকি মধ্যস্থতা করছেন সাবেক বরুশিয়া ও চেলসির বর্তমান ম্যানেজার থমাস টুখেল।

বসে নেই বায়ার্ন কর্তৃপক্ষও। বার্সা থেকে সার্জি রবার্তোকে উড়িয়ে আনতে চায় তারা। তবে শেষ পর্যন্ত কাতালান ক্লাবটি রবার্তোকে বিক্রি করতে রাজি না হলে অন্তত লোনে হলেও পেতে চায় তারা।

ইউরোতে পেনাল্টি মিসের হতাশা নিশ্চয়ই এখনও পোড়ায় পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে। তবে এবারের খবরটা আরো চমকজাগানিয়া। ডিভক অরিগির স্থলে লিভারপুল নাকি দলে ভেড়াতে যাচ্ছে এমবাপ্পেকে। তার জন্য বাই আউট ক্লজের বিশাল অংশ দিতেও রাজি অলরেড কর্তৃপক্ষ। যদিও এ বিষয়ে মুখ খোলেনি কোনো পক্ষই।

আরও পড়ুন


বিয়ের মাত্র একদিন পরই মারা গেলেন কলেজ শিক্ষক

পর্যায়ক্রমে সবাইকে ভ্যাকসিন দেয়া হবে: প্রধানমন্ত্রী

গোপনে দ্বিতীয় বিয়ে করলেন মাহি!

গোপনে বিয়ে করে মা হতে যাচ্ছেন পপি!


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

এবার সোশ্যাল মিডিয়ার রেকর্ডবুকে রোনালদোকে পেছনে ফেললেন মেসি

অনলাইন ডেস্ক

এবার সোশ্যাল মিডিয়ার রেকর্ডবুকে রোনালদোকে পেছনে ফেললেন মেসি

২৮ বছরের আন্তর্জাতিক ট্রফির অপেক্ষার পালা ঘুচিয়ে সম্প্রতি দেশকে জিতিয়েছেন কোপা আমেরিকা। তাও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে! হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোল। তবে শুধু খেলার মাঠেই নয়, এবার সামাজিক যোগাযোগ মাধ্যমেও রেকর্ডের খাতা খুলেছেন বর্তমান সময়ের সেরা এই ফুটবলার।

কোপা আমেরিকায় শিরোপা জেতার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছিলেন মেসি। শিরোপার ট্রফিটি পাশে বসিয়ে একটি ছবি আপলোড করে মেসি লিখেছিলেন, ‘কী সুন্দর উন্মাদনা! এটা অদ্ভুত সুন্দর। ধন্যবাদ ঈশ্বর। আমরা চ্যাম্পিয়ন! চলো এগিয়ে চলো!’

এই পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে রেকর্ড গড়েছে। এই ছবি ভেঙে দিয়েছে অতীতের সব রেকর্ড। ছবিটি এখন ইনস্টাগ্রামে সর্বোচ্চ লাইক পাওয়া স্পোর্টস পিক বা খেলার জগতের ছবি। মজার ব্যাপার, এখানেও মেসি পেছনে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকেও।

মেসির ছবিটি দেখতে এখানে ক্লিক করুন

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর ডিগেয়ো ম্যারাডোনার মৃত্যুতে সিআর সেভেন যে ছবি পোস্ট করেছিলেন, এতদিন সেটি ছিল সর্বোচ্চ লাইক পাওয়া স্পোর্টস পিকচার। মেসির পোস্ট করা ছবি এরই মধ্যে ২ কোটির বেশি লাইক পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সব মিলে এটি ষষ্ঠ সর্বোচ্চ লাইক পাওয়া ছবি।


আরও পড়ুনঃ

পর্নতারকা ডালিয়া স্কাইয়ের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতন

সৌদি আরবে বন্ধ হচ্ছে নামাজের সময়ে দোকান বন্ধ রাখার নিয়ম

'ছাত্রলীগ সম্মুখসারির যোদ্ধা হিসেবে নিরলস পরিশ্রম করে যাচ্ছে'


news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এক ম্যাচ হাতে রেখেই বসুন্ধরা কিংসের শিরোপা জয়

অনলাইন ডেস্ক

এক ম্যাচ হাতে রেখেই বসুন্ধরা কিংসের শিরোপা জয়

মেয়েদের প্রিমিয়ার লিগ ফুটবলে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো বসুন্ধরা কিংস। শনিবার (১৭ জুলাই) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে জামালপুর কাচারিপাড়া একাদশকে ১৮-০ গোলে হারিয়ে লিগ জিতে নেয় বসুন্ধরা কিংস।

১৩ ম্যাচের সবকটি জেতা কিংসের পয়েন্ট ৩৯।


আরও পড়ুনঃ

খুলনায় করোনায় আরও ১১ জনের মৃত্যু

ভোলায় একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন জান্নাত বেগম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৮ কিলোমিটার দীর্ঘ যানজট

কলকাতায় খুলতে পারে সেই কাকলি ফার্নিচারের শোরুম!


news24bd.tv / নকিব

পরবর্তী খবর