ব্রাজিলের অলিম্পিক দলে জায়গা হয়নি নেইমারের!

অনলাইন ডেস্ক

ব্রাজিলের অলিম্পিক দলে জায়গা হয়নি নেইমারের!

নেইমার

টোকিও অলিম্পিকের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। কিন্তু সেই স্কোয়াডে জায়গা হয়নি সুপারস্টার নেইমারের। অলিম্পিকের মূল দলে নেই রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

যদিও এ আসরে মূলত অনূর্ধ্ব-২৩ দলের হয়ে থাকে। তবে কোনো দল চাইলে ২৩ বছরের বেশি বয়স্ক তিনজন ফুটবলারকে দলে নিতে পারে। সে হিসাবে খেলতে পারতেন ২৯ বছর বয়সি নেইমার। তবে অলিম্পিক ফুটবল দলের কোচ আন্দ্রে জার্দিন নেইমারকে বিবেচনায় রাখেননি। কোচ জানিয়েছেন, কোপাতে ব্যস্ত থাকার কারণেই নেইমারকে বিবেচনা করা হয়নি।

দলের অধিনায়ক করা হয়েছে ৩৮ বছর বয়সি দানি আলভেসকে। সুযোগ পেয়েছেন ৩১ বছর বয়সি গোলরক্ষক সান্তোস ও ২৮ বছর বয়সি ডিফেন্ডার দিয়েগো কার্লোস।

২০১৬ সালে সবশেষ রিও অলিম্পিকে স্বর্ণ জিতেছিল ব্রাজিল। টোকিও অলিম্পিকে ডি গ্রুপে খেলবে লাতিন আমেরিকার দেশটি। ওই গ্রুপে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী শক্তিশালী জার্মানি। বাকি দুটি দল নিয়ে হয়তো ভাবনা কম। তারা হচ্ছেন-আইভরি কোস্ট ও সৌদি আরব।

আগামী ২২ জুলাইয়ে প্রথম ম্যাচেই জার্মানির মুখোমুখি হবেন সেলেকাওরা। ২৫ জুলাই আইভরি কোস্ট ও ২৮ জুলাই সৌদি আরবের সঙ্গে খেলবে ব্রাজিল।

আরও পড়ুন:


বাঁচবো কিনা জানি না, সবাই ক্ষমা করে দিয়েন

দুদককে পরীমণির সম্পদের হিসাব চাওয়ার আহ্বান হেলেনা জাহাঙ্গীরের

গণপরিবহনে অবাধে যাতায়াত করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ব্যক্তিগত কারণে আত্মগোপেনে ছিলেন আবু ত্ব-হা: পুলিশ


 

১৮ সদস্যের ব্রাজিল একাদশ-

গোলরক্ষক: সান্তোস ও ব্রেনো।

ডিফেন্ডার: দানি আলভেস, গ্যাব্রিয়েল মেনিনো, গুইলহার্মে আরানা, নিনো, গ্যাব্রিয়েল মাগালহায়েস ও দিয়াগো কার্লোস।

মিডফিল্ডার: দগলাস লুইস, ব্রুনো গুইমারায়েস, ম্যাথিয়াস হেনরিক, গারসন ও ক্লাউদিনহো।

ফরোয়ার্ড: ম্যালকম, আন্তনি, পাউলিনহো, ম্যাথিয়াস কুনহা ও পেদ্রো।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বড় জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস

মাহফুজুল ইসলাম

পেশাদার লিগ ফুটবলে বড় জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদকে ৩-০ গোলে হারিয়েছে টেবিল টপার ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সমান ব্যবধানে আরামবাগকে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। 

বঙ্গবন্ধু স্টেডিয়ামে টেবিল টপার বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামার আগে মুক্তিযোদ্ধার সামনে বড় লক্ষ্য ছিলো হার এড়ানো। দিনশেষে তা আর হলো কই। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস।

২০তম মিনিটেই আতিকুর রহমান ফাহাদের অ্যাসিস্টে গোল করে দলকে লিড এনে দেন রোবিনহো। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া অস্কারের শীষ্যরা ম্যাচের ৫৫ মিনিটে পায় দ্বিতীয় গোল। বেসেরার গোলে ব্যবধান ২-০। ৭৮ মিনিটে রোবিনহোর জোড়া পূরণ। অ্যাসিস্ট করেন বেসেরা। ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস। ১৯ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্কারের দল।

এদিকে, কমলাপুরে শেখ রাসেলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে রেলিগেশন শঙ্কা আরো জোড়ালো হলো আরামবাগের।

আরও পড়ুন

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা


 

শেখ রাসেলের জয়ের দিনে গোল করেছেন তিন বিদেশি। ম্যাচের ৩৪ মিনিটে মনিকের গোলে লিড নিয়ে বিরতিতে যায় শেখ রাসেল। ৮০ মিনিটে আসররভ ও অতিরিক্ত সময়ে গোল করে দলকে ৩-০ ব্যবধানে জয়ে ভুমিকা রাখেন বখতেয়ার দুইশোবেখভ। এই জয়ে ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলে ৬ নম্বরে সাইফুল বারি টিটুর দল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক

পেনাল্টিতে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে পেনাল্টিতে হারিয়ে অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠল ব্রাজিল। ফাইনালে তাঁদের প্রতিপক্ষ স্পেন বা জাপান।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

অনলাইন ডেস্ক

উয়েফার মৌসুমের সেরা গোল পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমির (ভিডিও)

বিশ্বব্যাপী ফুটবলপ্রেমীদের ভোটে নির্বাচিত মৌসুমের সেরা গোলদাতার নাম ঘোষণা করেছে উয়েফা। ২০২০-২১ মৌসুমের সেরা গোলের পুরষ্কার পেয়েছেন পর্তুগিজ ক্লাব পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদি তারেমি। দ্বিতীয় সেরা গোল ইতালি তারকা লরেঞ্জো ইনসিনিয়ে ও তৃতীয় সেরা গোল রেঞ্জার্সের উইঙ্গার কেমার রোফের।

গত ১৩ এপ্রিল সেভিয়ায় চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের অতিরিক্ত সময়ে চেলসির বিপক্ষে বাইসাইকেল কিকে এক দুর্দান্ত গোল করেন তারেমি। ম্যাচটি ১-০ গোলে জিতেও পোর্তো অবশ্য শেষ চারে উঠতে পারেনি। দুই লেগ মিলে চেলসিই সেমিফাইনালে উঠে যায়।

তবে ডান দিক থেকে ভেসে আসা বলে ১২ গজ দূর থেকে তারেমির দর্শনীয় গোলটি জায়গা করে নিয়েছে ফুটবলপ্রেমীদের মনে।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার ওয়েবসাইটে ‘মৌসুমের সেরা গোল’ বেছে নেওয়ায় ভোট পড়েছে ছয় লাখের বেশি। এর মধ্যে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছেন তারেমি।


আরও পড়ুন:

তৃতীয় দিনে তুরস্কের দাবানল, আগুনে পুড়ে চার জনের মৃত্যু

সবচেয়ে দীর্ঘ সুড়ঙ্গ পথ উন্মোচন করল ইরান

পর্যটকদের জন্য খুলছে সৌদির দরজা

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত


সর্বশেষ ইউরোয় বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ইতালি উইঙ্গার ইনসিনিয়ের বাঁকানো শটে করা গোলটি হয়েছে দ্বিতীয় সেরা। আর ইউরোপা লিগের গ্রুপ পর্বে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে মাঝমাঠ থেকে রোফের করা গোলটি তৃতীয় সেরা।

উয়েফার ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতা মিলিয়ে গত বছরের অক্টোবর থেকে এ বছরের জুলাই পর্যন্ত গোলগুলো বিবেচনা করা হয়েছে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

অনলাইন ডেস্ক

রিয়ালে যোগ দিয়েই করোনায় আক্রান্ত ডেভিড আলাবা

সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ডেভিড আলাবা। কিন্তু যোগ দেয়ার কিছুদিনের মধ্যেই অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হলেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

করোনায় আক্রান্ত হওয়ায় আগামী ৮ আগস্ট ইতালিয়ান জায়ান্ট এসি মিলানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলা হচ্ছে না এই সাবেক বায়ার্ন তারকার। স্প্যানিশ জায়ান্টরা তাদের ওয়েবসাইটে দেওয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে, ‘রিয়াল মাদ্রিদ জানাচ্ছে যে আমাদের খেলোয়াড় ডেভিড আলাবা কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছে।’


আরও পড়ুন:

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ল পচেত্তিনোর

হাইতি প্রেসিডেন্টের সৎকার অনুষ্ঠান থেকে পালিয়েছে মার্কিন প্রতিনিধিদল


স্পেনে কোভিড প্রটোকল অনুযায়ী এখন ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকবেন আলাবা। মিলানের বিপক্ষে ম্যাচের একদিন আগে তার করোনা পরীক্ষা হবে। নেগেটিভ ফল এলে খেলতে পারবেন তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সমঝোতায় বার্সেলোনা ও নেইমার

অনলাইন ডেস্ক

দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চলা আইনি জটিলতা অবশেষে শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার।

এক বিবৃতিতে সোমবার দুই পক্ষের মাঝে চলমান সমস্যা বন্ধুত্বপূর্ণভাবে মিটিয়ে ফেলা হয়েছে বলে জানায় স্প্যানিশ ক্লাবটি। ২০১৭ সালের অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন নেইমার। তার মাত্র ৯ মাস আগে কাম্প নউয়ের দলটির সঙ্গে নতুন চুক্তি করেছিলেন এই তারকা ফরোয়ার্ড। 

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সে অনুযায়ী, তাকে চার কোটি ৬৩ লাখ ইউরো বোনাস দেওয়ার শর্ত ছিল উল্লেখ করে বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ করেন নেইমার। আবার বার্সেলোনা তখন নেইমারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের আলাদা অভিযোগ এনে মামলা ঠুকে দিয়েছিল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর