করোনায় কিংবদন্তি ভারতীয় অ্যাথলেট মিলখা সিংয়ের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় কিংবদন্তি ভারতীয় অ্যাথলেট মিলখা সিংয়ের মৃত্যু

প্রথম ভারতীয় হিসেবে কমওয়েলথ গেমসে স্বর্ণপদকজয়ী অ্যাথলেট মিলখা সিং আর নেই। করোনায় আক্রান্ত হওয়ার ৩০ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তার স্ত্রী নির্মল কৌর পাঁচদিন আগেই মারা গেছেন। তিনিও কোভিডে আক্রান্ত হয়েছিলেন।

শুক্রবার রাতে পিজিআইএমইআর হাসপাতালে মারা যান তিনি। তার ছেলে গল্ফার জীব মিলখা সিংহ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৫৮ সালের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হয়েছিলেন ‘উড়ন্ত শিখ’ মিলখা। ১৯৬০ সালে রোম অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন। সেখানে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক পাননি। এশিয়ান গেমসেও ৪টি সোনা আছে মিলখার। ১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মান দেওয়া হয় তাকে।

আরও পড়ুন:


ইসরাইলি ড্রোন মাটিতে নামাল ফিলিস্তিনিরা

প্রাণঘাতী করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

ময়মনসিংহে ছাত্রদলের সভা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া


গত ২০ মে কোভিডে আক্রান্ত হন। চার দিন পরে ২৪ মে মোহালির হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ৩০ মে হাসপাতাল থেকে ছাড়া পান। কিন্তু ৩ জুন শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় পিজিআইএমইআর-এর নেহেরু হাসপাতালে ভর্তি করাতে হয় মিলখাকে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

অনলাইন ডেস্ক

অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

টোকিও অলিম্পিকে আবারো ঘটে গেল অদ্ভুত কাণ্ড। নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড় নিউজিল্যান্ডের ডেভিড নায়কার কানে কামড় দিলেন মরক্কোর হেভিওয়েট বক্সার ইউনেস বাল্লা।

ছেলেদের বক্সিং বিভাগে কোয়ার্টার ফাইনালে মরক্কোর ইউনেস বাল্লার মুখোমুখি হন নিউজিল্যান্ডের ডেভিড নায়কা। প্রথম দুই রাউন্ডে কমনওয়েলথে স্বর্ণজয়ী নায়কার বিপক্ষে প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ইউনেস। শেষ রাউন্ডে পরাজয়ের শঙ্কায় হঠাৎ করেই প্রতিপক্ষ নায়কার কানে কামড়ে দেন মরোক্কোর এই অ্যাথলেট।  

গতকাল মঙ্গলবার টোকিও অলিম্পিকে ঘটনাটি ঘটে। শেষ ষোলোর ম্যাচটিতে কোনো পয়েন্ট না পেয়েই হেরেছেন ইউনেস।

এরই মধ্যে নাইয়িকাকে কামড় দেওয়ার মুহূর্তটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় দুজনের লড়াইয়ের এক পর্যায়ে নাইয়িকার কান বরাবর কামড় বসিয়েছিলেন ইউনেস। এমন আচরণের জন্য শেষ পর্যন্ত তাঁকে ম্যাচ থেকে বহিষ্কার করা হয়।

টোকিও অলিম্পিকের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ইউনেসের আচরণ ‘অগ্রহণযোগ্য’ এবং ‘অখেলোয়াড়সুলভ।’

তবে ইউনেসের কামড়ে খুব একটা আঘাত পাননি নাইয়িকা। ম্যাচ শেষে নাইয়িকা বলেছেন, ‘সে পুরো মুখটা বসাতে পারেনি। সৌভাগ্যক্রমে তার মুখে গার্ড ছিল। আর আমিও ঘেমে ছিলাম।’

এর আগে প্রথম রাউন্ডেই আরেকটি ঘটনা ঘটেছিল। হকি খেলার সময় প্রতিপক্ষ স্পেনের খেলোয়াড় দাভিদ আলেগ্রের মাথায় বাড়ি মেরে বসেছেন আর্জেন্টিনার হকি খেলোয়াড় লুকাস। 

টোকিও অলিম্পিকের হকি ইভেন্টের স্পেন-আর্জেন্টিনা ম্যাচে ঘটে গেল এমন ঘটনা। ম্যাচ চলাকালীন সময়ে পেশিতে টান লেগে শুয়ে পড়েন আলেগ্রে। বাকিরা মিলে তাঁর সেবা করছিলেন। এমন সময়ে হঠাৎ করে এসে কিছু বুঝে ওঠার আগেই মাটিতে শুয়ে থাকা আলেগ্রের মাথার পেছনে হকি স্টিক দিয়ে বাড়ি মেরে বসেন লুকাস।

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

মাহফুজ আনামের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগ

গ্রামীণফোনকে হু্মায়ূন পরিবারের আইনি নোটিশ


এরপরেই উত্তাপ ছড়ায় ম্যাচে। এমন ঘটনায় রেগে যান স্প্যানিশরাও। মুহূর্তের মধ্যে লুকাসকে গলা ধরে বসিয়ে দেন স্পেনের ডেলাস। এরপর আলেগ্রেও রাগ দেখান। লাফিয়ে উঠে তেড়ে যান লুকাসের দিকে।

আম্পায়ার চেষ্টায় করেন খেলোয়াড়দের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে। শেষ পর্যন্ত পরিস্থিতি দেখে ম্যাচটি তাড়াতাড়ি শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। ম্যাচের ফল হয় ১-১ গোলে ড্র।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ক্রিকেট

শ্রীলঙ্কা-ভারত, দ্বিতীয় টি-টোয়েন্টি

সরাসরি, রাত ৮.৩০ মিনিট

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

আল্লাহর সন্তুষ্টি অর্জনে যেসব কাজে প্রতিযোগিতা করা উচিত

ফজিলতপূর্ণ সূরা আল নাস

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

এক পয়েন্টের আক্ষেপ নিয়ে অলিম্পিক থেকে রোমানের বিদায়

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকের আর্চারিতে পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে শেষ ষোলোতে বাদ পড়েছেন রোমান সানা। কানাডার আর্চার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে ৬-৪ সেট পয়েন্টে হেরে গেছেন সানা।

এর আগে, আসরের প্রথম রাউন্ডে যুক্তরাজ্যের আর্চার টম হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছিলেন দেশ সেরা এই আর্চার। প্রথম সেটে ড্র করলেও, দাপটের সঙ্গেই পরপর দুই সেট জিতে নেন সানা। 

চতুর্থ সেটে কিছুটা লক্ষ্যচ্যুত হলেও, ফাইনাল সেট জিতে টম হলকে বিদায় করেছিলেন রোমান। তবে শেষ ষোলোর লড়াইয়ে প্রথম সেট জিতলেও, লিড ধরে রাখতে পারেননি সানা। 

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


অবশ্য, লড়াইটা ঠিকই চালিয়ে যান তিনি। ফাইনাল সেটেও ছিলো জয়ের হাতছানি। শেষ পর্যন্ত সানার চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে শেষ আটে পা রাখেন ক্রিসপিন। আর, শেষ ষোলোতেই অলিম্পিক মিশন শেষ হয় রোমানা সানার।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টেনিস ইভেন্টে বাদ পড়েছেন স্বর্ণের অন্যতম দাবিদার নাওমি ওসাকা

তৌহিদুল ইসলাম

টোকিও অলিম্পিকের চতুর্থ দিনে সুইমিং ইভেন্টে ছেলেদের ২০০ মিটার ফ্রি-স্টাইলে স্বর্ণ জিতে নিয়েছে ব্রিটেন। এই ইভেন্টে দেশটিকে স্বর্ণে এনে দিয়েছেন টম ডিন। 

এদিকে, মেয়েদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে স্বর্ণ গেছে অস্ট্রেলিয়ার ঘরে। অলিম্পিক ইতিহাসে এদিন প্রথমবারের মত স্বর্ণ জিতেছে বারমুডা। তবে, টেনিস ইভেন্টে বাদ পড়েছেন স্বর্ণের অন্যতম দাবিদার নাওমি ওসাকা। 

টোকিও অলিম্পিকের চতুর্থ দিনে সুইমিংয়ে ছেলেদের ২০০ মিটার ফ্রি-স্টাইলে স্বর্ণ জিতে নিয়েছে ব্রিটেন। এই ইভেন্টে ১ মিনিট ৪২ দশমিক ২২ কেসেন্ড সময় নিয়ে দেশটিকে স্বর্ণ এনে দেন টম ডিন। তার থেকে মাত্র দশমিক ৪ সেকেন্ড সময় বেশি নিয়ে রৌপ্য জিতেছেন স্বদেশী ‍ডুকান স্কট। আর ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল।

এদিকে, মেয়েদের ১০০ মিটার ব্যাকস্ট্রোকে স্বর্ণ বাগিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে কিছুটা পিছিয়ে পড়লেও দারুন ফাইট ব্যাক করে দেশটিকে স্বর্ণ এনে দিয়েছে কাইলি ম্যাককেওন। পুলে ১০০ মিটার পাড়ি দিতে তিনি সময় নেন ৫৭ দশমিক চার সাত সেকেন্ড। এই ইভেন্টে রৌপ্য জিতেছে কানাডা ও ব্রোঞ্জ গেছে যুক্তরাষ্ট্রের ঘরে।

অন্যদিকে, অলিম্পিকের ইতিহাসে প্রথমবারের মত স্বর্ণ জয়ের স্বাদ পেয়েছে বারমুডা। মেয়েদের ট্রায়াথলন ইভেন্টে দেশটিকে স্বর্ণ এনে দেন ফ্লোরা ডাফি। সাতারে ৭ম স্থানে থাকছেও, ৪০ কিলোমিটার সাইক্লিংয়ে অনেকটাই এগিয়ে আসেন ডাফি। আর, সবশেষ ১০ কিলোমিটার দৌঁড়ে সবাইকে পেছনে ফেলে স্বর্ণ বাগিড়য়ে নেন অ্যাথলিট। রৌপ্য জিতেছে ব্রিটেন ও ব্রোঞ্জ জিতেছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


টেনিস ইভেন্টে জাপানকে আরো একটি স্বর্ণ জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন দ্বিতীয় বাছাই নাওমি ওসাকা। তবে, নে স্বপ্ন পুরো হলোনা আয়োজক দেশটির। আসরের তৃতীয় রাউন্ডে চেক কন্যা মার্কেটা ভন্দ্রোসৌভার সামনে সেভাবে প্রতিরোধই গড়তে পারেননি ওসাকা। ৬-১ গেমে প্রথম সেট জিতে নেয়া ভন্দ্রোসৌভা দ্বিতীয় সেট জিতে নেন ৬-৪ গেমে। ফলে, আসরে থেকে বিদায় নেন ওসাকা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অলিম্পিকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে রোমান সানার বিদায়

অনলাইন ডেস্ক

অলিম্পিকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে রোমান সানার বিদায়

অলিম্পিক আরচারির পুরুষ এককে একেবারে শেষ তিরের ব্যর্থতায়  অলিম্পিকের শেষ ৩২-এ রোমান সানা হারলেন কানাডার ডুয়েনাস ক্রিসপিনের কাছে। এতেই অলিম্পিক থেকে বিদায় নিশ্চিত হলো দেশসেরা এই আরচারের।

ক্রিসপিনের বিপক্ষে শুরুটা দারুন করেছিলেন রোমান। প্রথম সেটে ৯, ৯ আর ৮ তুলে রোমান স্কোর করেছিলেন ২৬, জবাবে তার প্রতিপক্ষ তুলেছিলেন ২৮। তাতে প্রথম সেটটা জিতে নেন রোমান। চলতি অলিম্পিকে প্রথমবারের মতো প্রথম সেটেই জয়ের স্বাদ পান তিনি।

প্রথম সেটের মতো দ্বিতীয় সেটেও শুরুটা হলো সেই নয় দিয়েই। কিন্তু পরের দুই সেট থেকে সানা তুলতে পারলেন মোটে ১৬। মোট স্কোর দাঁড়াল তাতে ২৫। ক্রিসপিন জবাবে তিন তির থেকে যথাক্রমে ৯, ৯, আর ১০ নিয়ে তোলেন ২৮।


আরও পড়ুন:

অবশেষে ঘুচলো ৯৭ বছরের সোনার আক্ষেপ

রাজশাহী মেডিকেলে করোনায় ১০ ও উপসর্গে ১১ জনের মৃত্যু

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


খেলায় ফেরে ২-২ সেট পয়েন্টে সমতা। পরের সেটেও ঘটল সেই একই দৃশ্যের পুনর্মঞ্চায়ন। তিন তির তিনটে ৯ তুলে রোমান স্কোর করলেন ২৭। ১০, ৯, আর ১০ তুলে এর জবাব দেন ক্রিসপিন। তৃতীয় সেটটাও যায় রোমানের বিপক্ষেই। ৪-২ সেট পয়েন্টে পিছিয়ে পড়েন তিনি। আর এতেই এবারের অলিম্পিকের যাত্রা শেষ হলো রোমান সানার। 

অন্যদিকে, আগামী ২৯ জুলাই নকআউট পর্বের প্রথম রাউন্ডে মেয়েদের এককে দিয়া সিদ্দিকী লড়বেন বেলারুশের কারিনা দিওমিনসকায়ার বিপক্ষে।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর