ভোটগণনার মধ্যেই রায়িসিকে শুভেচ্ছা প্রতিদ্বন্দ্বী হেম্মাতি ও রেজায়ির
ইরানের প্রেসিডেন্ট নির্বাচন

ভোটগণনার মধ্যেই রায়িসিকে শুভেচ্ছা প্রতিদ্বন্দ্বী হেম্মাতি ও রেজায়ির

অনলাইন ডেস্ক

ইরানের ১৩তম প্রেসিডেন্ট নির্বাচনের ভোগণনার মধ্যেই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোহসেন রেজায়ি ও আবদুননাসের হেম্মাতি পৃথক বার্তায় বিজয়ী প্রার্থী হিসেবে সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানিয়েছেন।

শনিবার (১৯ জুন) সকালে ইরানের প্রেসটিভি এ খবর জানিয়েছে। আবার কোনো কোনো সূত্রে বলা হয়েছে, এবারের নির্বাচনের আরেক প্রার্থী আমির হোসেন কাজিজাদেহ হাশেমিও নির্বাচনে জয়ী হওয়ায় রায়িসিকে অভিনন্দন জানিয়েছেন।

গতকাল ১৮ জুন অনুষ্ঠিত এ নির্বাচনে পরস্পরের সঙ্গে প্রতিদ্বনিদ্বতা করেছিলেন রায়িসি, রেজায়ি, হেম্মাতি ও কাজিজাদেহ হাশেমি।

 

প্রেসিডেন্ট রুহানিও টেলিভিশনে দেয়া বক্তব্যে নির্বাচিত প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছে বলে খবর এসেছে। তবে তিনি নির্বাচিত প্রেসিডেন্টের নাম উল্লেখ করেননি।  

সংস্কারপন্থী প্রার্থী হেম্মাতি ইনস্টাগ্রামে দেয়া এক বার্তায় রায়িসিকে অভিনন্দন জানিয়ে বলেছেন, তিনি আশা করেন যে রায়িসি মহান ইরানি জাতির জীবনযাত্রা উন্নত করবেন এবং তাদের জন্য সমৃদ্ধি বয়ে আনবেন। রক্ষণশীল প্রার্থী কাজিজাদেহ হাশেমিও বলেছেন, আমি জনগণের ভোটকে সমর্থন জানিয়ে হযরত আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে জনগণের নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে অভিনন্দন জানাচ্ছি।

আরও পড়ুন


রাজধানীর কদমতলীতে একই পরিবারের তিন জনের লাশ উদ্ধার

নিয়োগ দেবে আরএকে সিরামিকস

মিমির ‘সিক্রেট’ ভিডিও ভাইরাল (ভিডিও)

দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’


নির্বাচনে জনগণের অংশগ্রহণের জন্য মোহসেন রেজায়ি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়িকেও অভিনন্দন জানিয়েছেন।  

এমন সময় এসব অভিনন্দন জানানো হলো যখন নির্বাচন অনুষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত ইরানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনো আনুষ্ঠানিকভাবে ভোট গণনার  ফলাফল ঘোষণা করেনি। অনানুষ্ঠানিক কোনো ফলাফলও গণমাধ্যমে প্রকাশিত হয়নি।   

আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করলেও গতকালের এই নির্বাচনে তার প্রতি রক্ষণশীল শিবিরের ব্যাপক সমর্থন দেখা গেছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম