করোনা: ২৪ ঘণ্টায় কমেছে শনাক্তের হার
করোনা: ২৪ ঘণ্টায় কমেছে শনাক্তের হার

করোনা: ২৪ ঘণ্টায় কমেছে শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। গতকাল এই সংখ্যা ছিলো ৫৪ জনে। এখন পর্যন্ত করোনায় মারা গেলেন মোট ১৩ হাজার ৪৬৬ জন।

 

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও তিন হাজার ৫৭ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ০২ শতাংশ। গতকাল শনাক্তের সংখ্যা ছিলো  ৩ হাজার ৮৮৩ জন। পরীক্ষা বিবেচনায় যা ছিল ১৮ দশমিক ৫৯ শতাংশ। গত পরশু শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৪৪ শতাংশ।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৬ হাজার ৯৬৪টি নমুনা পরীক্ষা করে আরও তিন হাজার ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ০২ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৪৮ হাজার ২৭ জন।

এর আগে, গতকাল তিন হাজার ৮৩৩ জন ও গত পরশু তিন হাজার ৮৪০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৭ জনের মধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৭ জন।

আরও পড়ুন:


বাব-মা-বোনকে হত্যার পর ৯৯৯-এ ফোন দিয়ে যা বলেছিলো মেহজাবিন

দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি


২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭২৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৮০ হাজার ১৪৬ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬৩ লাখ পাঁচ হাজার ৫০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

news24bd.tv নাজিম

;