সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৬০.৮৬ শতাংশ
সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৬০.৮৬ শতাংশ

সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৬০.৮৬ শতাংশ

Other

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় ৯২ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।   শনাক্তের হার এক লাফে ৪৫ দশমিক ২১ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৬০ দশমিক ৮৬ শতাংশে। এখন পর্যন্ত জেলায় ২ হাজার ৮৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৯ জুন) দুপুরে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন নয়জন। এটি জেলায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

মারা যাওয়াদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন একজন। বাকি আটজনের করোনা উপসর্গ ছিলো।  

ডা. জয়ন্ত কুমার সরকার জানান, বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে মোট ৫৫ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়া বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতাল ও বাসা বাড়ীতে মোট ৩৮৬ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছেন।

আরও পড়ুন:


বাব-মা-বোনকে হত্যার পর ৯৯৯-এ ফোন দিয়ে যা বলেছিলো মেহজাবিন

দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি


তিনি জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৫৬ জন। আর  উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৬০ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা আক্রান্ত নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।

এদিকে, সাতক্ষীরায় শনিবার থেকে তৃতীয় দফার লকডাউন শুরু হয়েছে। এবারের লকডাউন বাস্তবায়নে কঠোর হবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত জানিয়েছেন, করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন বহাল থাকবে।

# সাতক্ষীরায় করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

news24bd.tv নাজিম

;