চরিত্র পছন্দসই হলে লিঙ্গ বৈষম্যেও মেনে নিবে বিদ্যা বালান

অনলাইন ডেস্ক

চরিত্র পছন্দসই হলে লিঙ্গ বৈষম্যেও মেনে নিবে বিদ্যা বালান

বলিউড অভিনেত্রী বিদ্যা বালান মাঝে মাঝেই আলোচনায় আসেন নানা কারণে। তবে পর্দায় তার অভিনয় দেখলে শত্রুরাও মুখ খোলার সুযোগ পায়না। একের পর এক সিনেমা করে সফলতা অর্জন করেছেন বিদ্যা। পচ্ছন্দের চরিত্র পেলে নিজের সর্বোচ্চ দিয়ে অভিনয় করেছেন তিনি।

লিঙ্গ বৈষম্য ভারতের একটি প্রাচীন সমস্যা। তার প্রভাব থেকে বাদ পড়েনি বলিউডও। আর এখনো নায়িকাদের পারিশ্রমিক নায়কদের তুলনায় কম। বিদ্যার সাম্প্রতিক সিনেমা শেরনিতেও একই সমস্যা দেখা দিয়েছে। যেখানে ফরেস্ট অফিসার বিদ্যাকে ঘরে বাইরে দুই জায়গাতেই লিঙ্গ বৈষম্যের মুখোমুখি হতে হয়। তবে লিঙ্গ বৈষম্য মানেই যে শুধু পুরুষদের থেকে পিছিয়ে পড়া তা মনে করেন না বিদ্যা।

তিনি মনে করেন যে সমাজের সব স্তরে লিঙ্গ বৈষম্য আছে। বিদ্যা বলেন যে লিঙ্গ বৈষম্য পিতৃতান্ত্রিক সমাজের এক অবিচ্ছেদ্য অংশ। তাই এর থেকে পুরোপুরি বেরিয়ে আসা কোনও ভাবেই সম্ভব নয়। আর অনেক সময় তো নারীরাই নারীদের সঙ্গে বৈষম্য করে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা

অনলাইন ডেস্ক

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলার মধ্যে একটি নির্যাতনের অভিযোগে তার গৃহকর্মী বাদী হয়ে করেছেন। আর অপর মামলাটি একার বাসায় মাদক পাওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে করেছে।

শনিবার দিবাগত রাতে হাতিরঝিল থানা পুলিশের একটি সূত্র মামলার বিষয়টি নিশ্চিত করে।

এর আগে, শনিবার সন্ধ্যায় গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একাকে আটক করে হাতিরঝিল থানা পুলিশ। এ সময় তার বাসা থেকে পাঁচ পিস ইয়াবা, পঞ্চাশ গ্রাম গাঁজা এবং অর্ধেক বোতল কেরু মদ জব্দ করা হয়।

 নায়িকা একা তার গৃহকর্মীকে নির্যাতন করেছেন বলে ৯৯৯-এ অভিযোগ যায়। ওই অভিযোগের ভিত্তিতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ তাকে বাসা থেকে হাতিরঝিল থানায় নিয়ে যায়। সেখানে বেশকিছু সময় জিজ্ঞাসাবাদের পর একাকে আটক করে পুলিশ। হাতিরঝিল থানার পুলিশ গণমাধ্যমকে জানিয়েছে, অভিনেত্রী একার কাছে মাদক পাওয়া গেছে।

আরও পড়ুন


বরিশাল শেবাচিমে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার কমেছে

শিমুলিয়া ঘাটে আজও ঢাকামুখী মানুষের ঢল

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২০ কি.মি অংশ জুড়ে যান চলাচলে ধীরগতি

খুলনায় দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু ৪


পুলিশ আরও জানায়, ঘটনার পর চিকিৎসার জন্য নায়িকা একার সেই গৃহকর্মী হাজেরা বেগমকে (৩৫) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। পরে হাজেরা বেগম থানায় গিয়ে অভিযোগ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। 

উল্লেখ্য, ১৯৯৮ সালে ‘রঙিন রাখাল রাজা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে চিত্রনায়িকা একার। তিনি ১৯৯৯ সালে কাজী হায়াতের ‘ধর’ ও ‘তেজি’ সিনেমা দু’টির মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান। দুটিতেই তার নায়ক ছিলেন প্রয়াত মান্না।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

স্বামীর পর্নকাণ্ড: এবার শিল্পা শেঠির সমর্থনে বলি-অভিনেত্রী

অনলাইন ডেস্ক

স্বামীর পর্নকাণ্ড: এবার শিল্পা শেঠির সমর্থনে বলি-অভিনেত্রী

পর্নকাণ্ডে গ্রেপ্তার বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা জেলে। এই মামলায় শিল্পার নামও বারবার উঠে এসেছে। স্বামীর পর্নকাণ্ডে পুলিশের টানা জিজ্ঞাসাবাদ নিমেষেই বদলে গিয়েছে অভিনেত্রীর জীবনের চেনা ছবি। চার দিক থেকে ধেয়ে এসেছে কটাক্ষ, লাঞ্ছনা। এমন অবস্থায় শিল্পার পাশে দাঁড়ালেন অভিনেত্রী রিচা চাড্ডা।

পরিচালক হনসল মোহতা শিল্পার সমর্থনে একটি টুইট করেছিলেন। তিনি লিখেছিলেন, ‘আপনি যদি শিল্পা শেঠির পাশে না দাঁড়াতে পারেন, তা হলে ওকে একা ছেড়ে দিন। আইনকে বিচার করতে দিন। ওকে সম্মান দিন এবং ওর গোপনীয়তা বজায় রাখতে সাহায্য করুন। দুর্ভাগ্যবশত যাদের জীবন জনসমক্ষে থাকে, তাদের সাহায্য করার কেউ থাকে না। বিচারের আগেই তাদের দোষী তকমা দিয়ে দেওয়া হয়।’

আরও পড়ুন


ক্ষমতার দাপট ও ফেরাউনের শেষ পরিণতি

ভারতকে ১৪টি প্রাচীন শিল্প নিদর্শন ফেরত দিচ্ছে অস্ট্রেলিয়া

ফল খাওয়ার উপযুক্ত সময় কোনটি জেনে নিন

হনসলের এই টুইট নিজের দেওয়ালে তুলে এনেছেন রিচা। ক্ষোভ উগরে দিয়ে লিখেছেন, ‘পুরুষদের দোষের জন্য মেয়েদের দোষারোপ করা আমরা জাতীয় খেলা বানিয়ে ফেলেছি।’ রিচার পোস্টে অনেকেই শিল্পার প্রতি সহানুভূতি জানিয়েছেন। কেউ কেউ আবার প্রশ্ন তুলেছেন, শিল্পা দোষ না করলেও রাজের আয়ের উৎসটা কি জানতেন না?

news24bd.tv রিমু 

 

পরবর্তী খবর

নায়িকা একা'র বাসায় মিলল ইয়াবা-গাঁজা

অনলাইন ডেস্ক

নায়িকা একা'র বাসায় মিলল ইয়াবা-গাঁজা

গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একাকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ। চিত্রনায়িকার বাসা থেকে ইয়াবা, বিদেশি মদের বোতল ও গাঁজা উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় রাজধানীর রামপুরার বাসা থেকে তাকে আটক করা হয়। হাতিরঝিল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশীদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্যাতিত গৃহকর্মীর বয়স ২৫ থেকে ২৬ বছর হবে। বর্তমানে সেই পুলিশের হেফাজতে রয়েছেন। তিনি নিজেই বাদী হয়ে মামলা করবেন।

তিনি আরও জানান, বিকেলে তার পাশের ফ্ল্যাট থেকে একটি ফোন আসে জরুরি সেবা ৯৯৯-এ। পুলিশ জানতে পারে যে, একা যে বিল্ডিংয়ের থাকেন তার পাশের ফ্লাটেই এই ঘটনা। এরপর ৯৯৯ থেকে হাতিরঝিল থানায় যোগাযোগ করা হেল পুলিশ গিয়ে সেই বাসা থেকে একাকে আটক করে।

নির্যাতনের শিকার গৃহকর্মীর নাম হাজেরা বেগম। তাকে বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে পাঠানো হয়েছে।

হাতিরঝিল থানা পুলিশ জানায়, ইয়াবা গণনার কাজ চলছে। আহত গৃহকর্মীর প্রাথমিক চিকিৎসা শেষে থানায় এলে একার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হবে।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


 

প্রসঙ্গত, চলচ্চিত্র ও টিভি নাটকে কাজ করার পাশাপাশি বিজ্ঞাপন চিত্রে মডেল হিসেবে কাজ করেছেন একা। তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রঙিন রাখাল রাজা’ সিনেমার মাধ্যমে ঢালিউড ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে।ত্রিশটিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।  ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত কাজী হায়াত পরিচালিত ‘ধর’ ও ‘তেজি’ সিনেমায় অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। ছবি দুটিতে মান্না ছিল তার নায়ক।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

করোনা আক্রান্ত শাওন

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত শাওন

জনপ্রিয় অভিনেত্রী, নির্মাতা ও সংগীতশিল্পী মেহের আফরোজ শাওন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। 

শাওন জানান, গাব্যথা, দুর্বলতা, কাশি-এই তিন উপসর্গ দেখা দিলে তিনি রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে গত বৃহস্পতিবার কোভিড–১৯-এর স্যাম্পল দিয়ে আসেন। পরদিন জানতে পারেন, তিনি করোনা পজিটিভ।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


 

তিনি আরও জানান, নিজের বাসায় আইসোলশনে আছেন তিনি। খাওয়াদাওয়া এবং অক্সিজেন স্যাচুরেশনও স্বাভাবিক আছে তার। 

তাঁর দুই সন্তান নিষাদ আর নিনিতও বাসায় আছে এবং নিরাপদে আছে বলে জানালেন শাওন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মসজিদে বিয়ে করলেন প্রসূন আজাদ

অনলাইন ডেস্ক

মসজিদে বিয়ে করলেন প্রসূন আজাদ

বিয়ে করলেন লাক্স চ্যানেল আই সুপারস্টারখ্যাত জনপ্রিয় অভিনেত্রী প্রসূন আজাদ।  বর ফারহান গাফফার। পেশায় একজন ব্যবসায়ী। শুক্রবার (৩০ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগের একটি মসজিদে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

প্রসূনের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, করোনার কারণে বিয়েতে তেমন কোনো আয়োজন রাখা হয়নি। লকডাউনে কাজী অফিসও বন্ধ। তাই পাত্রী বাসায় আর বর পক্ষ মসজিদে গিয়ে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ে সম্পন্ন করা হয়।

করোনার কারণে স্বল্প পরিসরে বিয়ের আয়োজন করা হয়। শুধু দুই পরিবারের সদস্যরা বিয়েতে উপস্থিত ছিলেন। পাত্র ফারহান গাফফার সঙ্গে প্রসূনের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বের সম্পর্ক ছিলো। 

প্রসূন বলেন, ‘আমাদের বিয়ের পর্বটা শেষ হয়েছে। বাঙালি রীতি অনুযায়ী বিয়ে অন্যান্য আনুষ্ঠানিকতা এখনো চলছে। সবাই দোয়া করবেন। আমরা যেন সুখী হতে পারি।’

তিনি আরো বলেন, বিয়ের পর করোনার কারণে হানিমুনে যেতে না পারলেও দেশের পরিস্থিতি ভালো হলে পার্বত্য কোন এলাকায় হানিমুন সারবেন তিনি।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


২৩ জুলাই বিয়ের কথা ছিল অভিনেত্রী প্রসূন আজাদের। কিন্তু করোনা এবং বিশেষ কারণে এক সপ্তাহ পরে বিয়ে হয়েছে তার।

বেশ কয়েকটি সিনেমা,টেলিফিল্ম,নাটকে অভিনয় করেছেন প্রসূন। এর মধ্যে  রাশিদ পলাশের পদ্মাপুরান, নুরুল আলম আতিকের মানুষের বাগান উল্লেখযোগ্য।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর