ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

অনলাইন ডেস্ক

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। শনিবার এক বার্তায় হামাস রায়িসিকে এ অভিনন্দন জানান। ইরানের বার্তা সংস্থা ‘ফার্স’ খবর এ তথ্য নিশ্চিত করেছেন।

হামাসের বার্তায় বলা হয়েছে, “ইরানে সফলভাবে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইরানের সর্বোচ্চ নেতা সাইয়্যেদ আলী খামেনেয়ী, সেদেশের জনগণ ও নির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসি’কে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে।

হামাসের অভিনন্দন বার্তায় আরো বলা হয়েছে, “এই আন্দোলন রাষ্ট্র পরিচালনা ও জনগণের সেবা করার ক্ষেত্রে নির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসি’র জন্য আল্লাহ তায়ালার দরবারে দোয়া করছে। সেইসঙ্গে তার নেতৃত্বে ইরান যাতে ভবিষ্যতে ফিলিস্তিনি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আগের মতো ফিলিস্তিনি জনগণের পাশে থাকতে পারে সে তৌফিকও কামনা করছে। ”

আরও পড়ুন


বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর

শেখ হাসিনা মিডিয়াবান্ধব না বিদ্বেষী

কুষ্টিয়ায় করোনায় আরও ৭ জনের মৃত্যু

নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাক সংর্ঘষে নিহত ৫


ইরানে গত ১৮ জুন শুক্রবার ১৩তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার এ নির্বাচনের শতকরা ৯০ ভাগেরও বেশি ভোট গণনার পর আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে নির্বাচিত প্রেসিডেন্ট ঘোষণা করা হয়।

তিনি এক কোটি ৭৮ লাখ ভোট পেয়েছেন যা গৃহিত ভোটের প্রায় ৬২ শতাংশ।

শনিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান, কাতারের আমির, কুয়েতের আমির, ওমানের সুলতান, আজারবাইজানের প্রেসিডেন্ট, আর্মেনিয়ার প্রেসিডেন্ট, কিউবার প্রেসিডেন্ট, ইরাকের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং লেবাননের পার্লামেন্ট স্পিকার আলাদা আলাদা বার্তা পাঠিয়ে সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানিয়েছেন। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম