বিয়ের প্রলোভনে গৃহকর্তার বিরুদ্ধে আদিবাসী গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ

বিয়ের প্রলোভনে গৃহকর্তার বিরুদ্ধে আদিবাসী গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগ

Other

শেরপুরের শ্রীবরদীতে ৫ সন্তানের জননী এক বিধবা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী গৃহকর্মীকে (৪০) ধর্ষণের অভিযোগ উঠেছে জাকির হোসেন জিকো (৪৫) নামে এক গৃহকর্তার বিরুদ্ধে। ওই নারীর বাড়ি উপজেলার রাণীশিমুল ইউনিয়নের বালিজুরি খৃস্টানপাড়া এলাকায়। আর জিকো পার্শ্ববর্তী বালিজুরি হালুয়াহাটি এলাকার মৃত হাজী শরাফত আলীর ছেলে।

ওই ঘটনায় শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নির্যাতিত নারী বাদী হয়ে একটি মামলা দায়ের করলে ২০ জুন রোববার বিচারক মো. আখতারুজ্জান ঘটনার বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


মামলা সূত্রে জানা যায়, সীমান্তের পাহাড়ি এলাকায় বাড়ি হওয়ায় গত দুই বছর আগে হাতির আক্রমণে মারা যায় হতদরিদ্র ওই নারীর স্বামী। পরে বাচ্চাদের মুখে দুমুঠো খাবার তুলে দেওয়ার জন্য জিকোর বাসায় গৃহকর্মীর কাজ নেয় ওই নারী।

তার অভিযোগ, জিকোর স্ত্রী বাসায় না থাকলে সে তাকে কুপ্রস্তাব দিত। ওই অবস্থায় গত ৯ জানুয়ারি দুপুরে ওই নারীকে তার বাড়িতে একা পেয়ে গৃহকর্তা জিকো সুযোগমতো সেখানে গিয়ে তাকে ধর্ষণ করে।

পরে ওই নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে কয়েক দফায় ধর্ষণ করে গৃহকর্তা জিকো। একপর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে জিকো ওষধ দিয়ে তার ভ্রুণ নষ্ট করে ফেলে। কিন্তু এরপরও বিয়ের প্রলোভনে তাদের সম্পর্ক চলতে থাকলেও এক পর্যায়ে জিকো অবস্থান পরিবর্তন করে সেই সম্পর্ক অস্বীকার করে। পরে ওই নারী বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করলে জিকো তাকে বিয়ে না করে উল্টো মেরে ফেলার হুমকি দেয়।

বিষয়টি নিশ্চিত করে নির্যাতনের শিকার নারীর আইনজীবী ইয়াসমিন আক্তার জানান, বিয়ের প্রলোভনে ধর্ষণকারী গৃহকর্তা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় ভিকটিম তার বিরুদ্ধে থানায় মামলা দিতে ব্যর্থ হয়ে ট্রাইব্যুনালে ওই মামলাটি দায়ের করেছেন। ট্রাইব্যুনাল পরবর্তী ৭ কার্যদিবসের মধ্যে ঘটনার বিষয়ে তদন্তপূর্বক পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিলের জন্য জামালপুরের পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

news24bd.tv / তৌহিদ