হেফাজত নেতা আজহারুল কারাগারে
Breaking News
হেফাজত নেতা আজহারুল কারাগারে

হেফাজত নেতা আজহারুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী আন্দোলনের ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এই আদেশ দেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে পাঁচ দিনের রিমান্ড শেষে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিন পাঁচ দিনের রিমান্ড শেষে আজহারুল ইসলামকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ডেমরা জোনাল টিমের উপ-পরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামান।

আসামির পক্ষে মো.পারভেজ জামিন আবেদন করেন। তিনি বলেন, ‘এজাহারে আসামির নাম নেই। ঘটনার তিন মাস পর গ্রেপ্তার করে তাকে রিমান্ডে নেওয়া হয়েছে। তিনি প্রখ্যাত আলেম। আজহারুল ইসলাম মাদ্রাসায় চাকরি করেন। সেখানে ৭০০ শিক্ষার্থী আছে। তাদের মধ্যে কয়েকশ শিক্ষার্থী এতিম। তিনি তাদের দেখাশোনা করেন। আজহারুল ইসলাম জেলহাজতে থাকলে শিক্ষার্থীদের জীবন দুর্বিষহ হয়ে উঠবে। তাই তার জামিন প্রার্থনা করছি। ’

রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আজহারুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৫ জুন আজহারুল ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান ঢাকার সিএমএম আদালত। সেদিন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ যাত্রাবাড়ী থেকে আজহারুলকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন:


ভোট ভালো হয়েছে: ইসি সচিব

কাল থেকে ৭ জেলায় লকডাউন

যশোরে বেড়েইে চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা


গ্রেপ্তারের পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, আজহারুল ইসলামের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসার সময় হেফাজত যে নাশকতা করেছিল, সেখানেও তাঁর সম্পৃক্ততা ছিল। এসব মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

news24bd.tv নাজিম

;