বিসিবিকে মুশফিকের চিঠি

অনলাইন ডেস্ক

বিসিবিকে মুশফিকের চিঠি

করোনার ক্ষতি পোষাতে ম্যাচের বহর নিয়ে এসেছে ২০২১। তাইতো টানা ক্রিকেটের ধকল সামলাতে অনেক ক্রিকেটারই ছুটির পক্ষে। এরই ধারাবাহিকতায় মুশফিকুর রহিম ছুটি চেয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল, আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চান না মুশফিক।

তবে আজ সোমবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করলেন, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছেন মুশফিক। মুশফিককে ছুটি দিতে বোর্ড ইতিবাচক বলেও জানান তিনি।

আকরাম বলেন, আমরা মুশফিকের চিঠি পেয়েছি এবং ও যে যুক্তি দিয়েছে তা ভালো। এটা নিয়ে আলাপ-আলোচনা করব। এটা সত্যি- যারা বাংলাদেশের হয়ে সব ম্যাচ খেলে তারা মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত।

কোভিডের জন্য যে মানসিক চাপ যাচ্ছে তা সামলানো কঠিন। অনেকদিন কোয়ারেন্টিনে থাকা, বায়োবাবলে থাকা পরিবার ছেড়ে থাকা কঠিন। এটা আমরা ইতিবাচকভাবে দেখছি। দেখি কী করা যায়।’ আকরাম জানান, আর কোনো ক্রিকেটার বিসিবিকে ছুটি চেয়ে চিঠি দেননি।


 

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ক্রিকেট

শ্রীলঙ্কা-ভারত, তৃতীয় টি-টোয়েন্টি

সরাসরি, রাত ৮.৩০ মিনিট

আরও পড়ুন:


আজ বিকেলে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ব্যবসায়িক চুক্তিভঙ্গের অভিযোগে রাজ-শিল্পাকে জরিমানা

দ্য হান্ড্রেড

লন্ডন স্পিরিট-ট্রেন্ট রকেটস

সরাসরি, রাত ১১.৩০ মিনিট

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

ষষ্ঠ দিন শেষে টোকিও অলিম্পিকের খবর

মাহফুজুল ইসলাম

ষষ্ঠ দিনে নিষ্পত্তি হয়েছে ২৩ ইভেন্টের স্বর্ণের লড়াই। পঞ্চম দিনের মতো এদিন জাপান যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে হয়েছে পদকতালিকার শীর্ষস্থান দখলের হাড্ডাহাড্ডি লড়াই। এদিকে, মানুষিক স্বাস্থ্য ঠিক না থাকায় আসর থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস। এছাড়া টেনিসে অলিম্পিক থেকে মারের বিদায়ের দিনে কোর্টে ঝড় তুলেছেন জকোভিচ। 

দলগত ইভেন্টের পর এবার ব্যক্তিগত ইভেন্ট থেকেও সরে দাঁড়ালেন  যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস। কারণ হিসেবে তিনি বলছেন তাঁর মানসিক স্বাস্থ্যের ঘাটতি। বাইলসের সরে যাওয়ার সিদ্ধান্তকে সম্মান প্রদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকস দল। সেই সঙ্গে দেশটির বিভিন্ন শ্রেণীপেশার মানুষ টুইট করে এই জিমন্যাস্টের সিদ্ধান্তকে জানিয়েছেন সাধুবাদ।

টেনিস
টেনিসের পুরুষ এককের টানা দুইবারের চ্যাম্পিয়ন মারে। ২০১২ লন্ডন আর ২০১৬ রিও অলিম্পিকে সোনা জয়ের পর এবার হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে  এসেছিলেন  টোকিওতেও। কিন্তু চোটের কারণে হাতছাড়া হয়েছিলো হলো সেই সুযোগ। চিকিৎসকের পরামর্শে অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে জানিয়েছিলেন, শুধু দ্বৈতে খেলবেন জো সালিসবিউরির সঙ্গে।  এবার সেই কোয়ার্টার ফাইনালের  প্রতিযোগিতা থেকেও বিদায় নিয়েছেন ৩৪ বছর বয়সী মারে। মারে-সালিসবিউরি জুটি হেরে গেছেন ক্রোয়েশিয়ার মারিন চিলিচ ও ইভান দোদিগের কাছে। তবে পুরুষ এককের তৃতীয় রাউন্ডে জয় নিয়ে কোয়ার্টার নিশ্চিত করে মাঠ ছেড়েছে সার্বিয়ান নোভাক জকোভিচ। স্পেনের দাভিদোভিককে ৬-৩, ৬-১ গেমে হারিয়েছেন তিনি।

সুইমিং
এদিকে, নারীদের ২০০ মিটার ফ্রিস্টাইলের ফা্ইনালে হংকং এর হাউঘে ও কানাডার ওলেকসিয়াককে পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন অস্ট্রেলিয়ার তিতমাস। একই ইভেন্টে পুরুষদের খেলায় স্বর্ণ জিতেছেন হাঙ্গেরীর মিলাক। তিনি পেছনে ফেলেছেন জাপানের তমরু হোনডা ও ইতালির বুরদিসোকে।

এদিকে, নারী ২০০ মিটার ইন্ডিভিজুয়াল ম্যাডলিতে স্বর্ণ জিতেছে জাপান। সিলভার ও ব্রোঞ্চ জিতেছে যুক্তরাষ্ট্র। ২০০ মিটার ফ্রিস্টাইলে না পারলেও ১৫০০ মিটারে পুলে ঝড় তুলেছেন যুক্তরাষ্ট্রের লেডেকি। সিলভার জিতেছেন তারই স্বদেশি সুল্লিভান। এদিকে, পুরুষদের ৮০০ মিটার ফ্রিস্টাইল রিলের স্বর্ণ গেছে যুক্তরাজ্যের ঘরে।


কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা তরুণী!

দেশে আত্মহত্যা বেড়েছে ৪০ শতাংশ

মৃত্যু যন্ত্রণা থেকে বাঁচার দোয়া


 

ডাইভিং
ছেলেদের ৩ মিটার সিনক্রোনাইজড ডাইভিংয়ে স্বর্ণ জিতেছেন চীনের শি সিয়ি ও জংইউয়ান ওয়াং। এই ইভেন্টে রূপা জিতেছে যুক্তরাষ্ট্র ও ব্রোঞ্চ জিতেছে জার্মানি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

অনলাইন ডেস্ক

অলিম্পিকে এবার অদ্ভূত কাণ্ড ঘটালেন মরক্কোর বক্সার

টোকিও অলিম্পিকে আবারো ঘটে গেল অদ্ভুত কাণ্ড। নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড় নিউজিল্যান্ডের ডেভিড নায়কার কানে কামড় দিলেন মরক্কোর হেভিওয়েট বক্সার ইউনেস বাল্লা।

ছেলেদের বক্সিং বিভাগে কোয়ার্টার ফাইনালে মরক্কোর ইউনেস বাল্লার মুখোমুখি হন নিউজিল্যান্ডের ডেভিড নায়কা। প্রথম দুই রাউন্ডে কমনওয়েলথে স্বর্ণজয়ী নায়কার বিপক্ষে প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ইউনেস। শেষ রাউন্ডে পরাজয়ের শঙ্কায় হঠাৎ করেই প্রতিপক্ষ নায়কার কানে কামড়ে দেন মরোক্কোর এই অ্যাথলেট।  

গতকাল মঙ্গলবার টোকিও অলিম্পিকে ঘটনাটি ঘটে। শেষ ষোলোর ম্যাচটিতে কোনো পয়েন্ট না পেয়েই হেরেছেন ইউনেস।

এরই মধ্যে নাইয়িকাকে কামড় দেওয়ার মুহূর্তটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় দুজনের লড়াইয়ের এক পর্যায়ে নাইয়িকার কান বরাবর কামড় বসিয়েছিলেন ইউনেস। এমন আচরণের জন্য শেষ পর্যন্ত তাঁকে ম্যাচ থেকে বহিষ্কার করা হয়।

টোকিও অলিম্পিকের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ইউনেসের আচরণ ‘অগ্রহণযোগ্য’ এবং ‘অখেলোয়াড়সুলভ।’

তবে ইউনেসের কামড়ে খুব একটা আঘাত পাননি নাইয়িকা। ম্যাচ শেষে নাইয়িকা বলেছেন, ‘সে পুরো মুখটা বসাতে পারেনি। সৌভাগ্যক্রমে তার মুখে গার্ড ছিল। আর আমিও ঘেমে ছিলাম।’

এর আগে প্রথম রাউন্ডেই আরেকটি ঘটনা ঘটেছিল। হকি খেলার সময় প্রতিপক্ষ স্পেনের খেলোয়াড় দাভিদ আলেগ্রের মাথায় বাড়ি মেরে বসেছেন আর্জেন্টিনার হকি খেলোয়াড় লুকাস। 

টোকিও অলিম্পিকের হকি ইভেন্টের স্পেন-আর্জেন্টিনা ম্যাচে ঘটে গেল এমন ঘটনা। ম্যাচ চলাকালীন সময়ে পেশিতে টান লেগে শুয়ে পড়েন আলেগ্রে। বাকিরা মিলে তাঁর সেবা করছিলেন। এমন সময়ে হঠাৎ করে এসে কিছু বুঝে ওঠার আগেই মাটিতে শুয়ে থাকা আলেগ্রের মাথার পেছনে হকি স্টিক দিয়ে বাড়ি মেরে বসেন লুকাস।

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

মাহফুজ আনামের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগ

গ্রামীণফোনকে হু্মায়ূন পরিবারের আইনি নোটিশ


এরপরেই উত্তাপ ছড়ায় ম্যাচে। এমন ঘটনায় রেগে যান স্প্যানিশরাও। মুহূর্তের মধ্যে লুকাসকে গলা ধরে বসিয়ে দেন স্পেনের ডেলাস। এরপর আলেগ্রেও রাগ দেখান। লাফিয়ে উঠে তেড়ে যান লুকাসের দিকে।

আম্পায়ার চেষ্টায় করেন খেলোয়াড়দের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে। শেষ পর্যন্ত পরিস্থিতি দেখে ম্যাচটি তাড়াতাড়ি শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। ম্যাচের ফল হয় ১-১ গোলে ড্র।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ক্রিকেট

শ্রীলঙ্কা-ভারত, দ্বিতীয় টি-টোয়েন্টি

সরাসরি, রাত ৮.৩০ মিনিট

আরও পড়ুন:


এবার তিউনিসিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহিষ্কার করলেন প্রেসিডেন্ট

আল্লাহর সন্তুষ্টি অর্জনে যেসব কাজে প্রতিযোগিতা করা উচিত

ফজিলতপূর্ণ সূরা আল নাস

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

এক পয়েন্টের আক্ষেপ নিয়ে অলিম্পিক থেকে রোমানের বিদায়

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকের আর্চারিতে পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে শেষ ষোলোতে বাদ পড়েছেন রোমান সানা। কানাডার আর্চার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে ৬-৪ সেট পয়েন্টে হেরে গেছেন সানা।

এর আগে, আসরের প্রথম রাউন্ডে যুক্তরাজ্যের আর্চার টম হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছিলেন দেশ সেরা এই আর্চার। প্রথম সেটে ড্র করলেও, দাপটের সঙ্গেই পরপর দুই সেট জিতে নেন সানা। 

চতুর্থ সেটে কিছুটা লক্ষ্যচ্যুত হলেও, ফাইনাল সেট জিতে টম হলকে বিদায় করেছিলেন রোমান। তবে শেষ ষোলোর লড়াইয়ে প্রথম সেট জিতলেও, লিড ধরে রাখতে পারেননি সানা। 

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


অবশ্য, লড়াইটা ঠিকই চালিয়ে যান তিনি। ফাইনাল সেটেও ছিলো জয়ের হাতছানি। শেষ পর্যন্ত সানার চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে শেষ আটে পা রাখেন ক্রিসপিন। আর, শেষ ষোলোতেই অলিম্পিক মিশন শেষ হয় রোমানা সানার।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর