বরিশালে নির্বাচনী সহিংসতায় দুজন নিহত, আহত ১৩

বরিশালে নির্বাচনী সহিংসতায় দুজন নিহত, আহত ১৩

Other

বরিশালের গৌরনদী উপজেলায় ভোট গ্রহণকালে এবং নির্বাচন পরবর্তী সহিংসতায় দুজন নিহত এবং ৭জন আহত হয়েছেন। আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ওই উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে এবং সন্ধ্যায় একই উপজেলার খাঞ্জাপুর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ফল ঘোষণার পর পৃথক ককটেল হামলায় এ হতাহতের ঘাটনা ঘটে।

ময়নাতদন্তের জন্য নিহত দুজনের লাশ বরিশাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি উত্তেজনা প্রশমনে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের কথা জানিয়েছেন রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, অপ্রাপ্তবয়স্ক একজন ব্যক্তি খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান। বিষয়টি ভোটগ্রহণকারীদের পক্ষ থেকে চ্যালেঞ্জ করা হয়। এ সময় ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মোরগ মার্কার ফিরোজ মৃধা ও টিউবওয়েল মার্কার মন্টু হাওলাদারের সমর্থকদের মধ্যে প্রথমে হাতাহাতি এবং পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনা কেন্দ্রের বাইরে ছড়িয়ে পড়লে কেন্দ্রের বাইরে ১৬টি ককটেলের বিস্ফোরণ ঘটায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন।

ককটেলের আঘাতে ফিরোজ মৃধার পক্ষের সমর্থক মৌজে আলী মৃধা সহ ৬জন আহত হয়। আহতদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত মৌজে আলী মৃধাকে (৬৫) মৃত ঘোষণা করেন। পরে তাদের মধ্যে দুজনকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। ওই সংঘর্ষের পর কিছু সময়ের জন্য ভোটগ্রহণ বিঘ্নিত হলেও পরক্ষণে স্বাভাবিক হয়।

অপরদিকে একই উপজেলার খাঞ্জাপুর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ফল ঘোষণার পর এক সদস্য প্রার্থীর বিজয় মিছিলে ককটেল হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। এতে একজন নিহত এবং আরও দুইজন আহত হয়।

রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান মুঠোফোনে জানান, আজ সন্ধ্যায় খাঞ্জাপুর ইউনিয়নের পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণার পর ওই এলাকায় বিজয় মিছিল বের করে বিজয়ী সদস্য টিউবওয়েল মার্কার গিয়াস উদ্দিন মৃধার সমর্থকরা। এ সময় পরাজিত প্রার্থী মোরগ মার্কার আরজ আলী সরদারের সমর্থকরা ওই মিছিলে ককটেল হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। ককটেল হামলায় আবু বক্কর সহ তিনজন আহত হয়। ককটেলের স্পিন্টারে মাথায় গুরুতর আহত আবু বক্করকে (২৭) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নির্বাচন পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পৃথক মামলা দায়ের সহ অভিযুক্তদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম।

এর আগে আজ বেলা ১২টার দিকে মুলাদী উপজেলার কাজীরহাট ইউনিয়নের প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে ৫জন আহত হয়। অপরদিকে আজ সকালে ভোট শুরুর আগে বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঠাকুরমল্লিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্ট মো. রিয়াদের হাত ভেঙ্গে দেয় দুর্বৃত্তরা।

সর্বোপরি বরিশাল জেলায় নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়েছে বলে দাবি করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

আরও পড়ুন: 

জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


news24bd.tv / তৌহিদ