ঝালকাঠির ৩০ ইউপিতে বিজয়ী যারা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির ৩০ ইউপিতে বিজয়ী যারা

ঝালকাঠি জেলার ৩১ ইউপির নির্বাচনের ৩০টিতেই নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী হয়েছেন। ঝালকাঠি সদরের নথুল্লাহবাদ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম জাহাঙ্গীর, বিনয়কাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মঈনুদ্দিন পলাশ, কীর্ত্তিপাশা ইউপিতে স্বতন্ত্র (আনারস) প্রতীকের প্রার্থী ইঞ্জি. আব্দুর রহিম, কেওড়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান, নবগ্রাম ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মজিবুল হক আকন্দ, গাবারামচন্দ্রপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মাওলা মাসুম, বাসন্ডা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মোবারক হোসেন মল্লিক, শেখেরহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আমিন খান সুরুজ।

নলছিটি উপজেলা: ভৈরবপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হক, মগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক শাহিন, কুলকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আক্তারউজ্জামান বাচ্চু, রানাপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান হাওলাদার, নাচনমহল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম সেলিম, মোল্লারহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান সেন্টু, কুশঙ্গল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর সিকদার, দপদপিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সোহরাফ হোসেন বাবলু, সুবিদপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল গফ্ফার খান ও সিদ্ধকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জেসমিন ওবায়েদ।

রাজাপুর উপজেলা: সাতুরিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মঈনুল হায়দার নিপু, শুক্তাগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী বিউটি সিকদার, রাজাপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম স্বপন, গালুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া পারভেজ, বড়ইয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সাহাবুদ্দিন সুরু মিয়া ও মঠবাড়ি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জালাল আহম্মেদ।

কাঠালিয়া উপজেলা: চেচরিরামপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ, পাটিখালঘাটা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শিশির দাস, আমুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আমিরুল ইসলাম ফোরকান সিকদার, শৌলজালিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হোসেন রিপন, আওরাবুনিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মিঠু সিকদার।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

হাসপাতাল করার আর জায়গা নেই, এখন হোটেল খুঁজছি : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

হাসপাতাল করার আর জায়গা নেই, এখন হোটেল খুঁজছি : স্বাস্থ্যমন্ত্রী

দেশে হাসপাতাল করার আর জায়গা নেই এবং হাসপাতালও খালি জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা এখন হোটেল খুঁজছি, যাতে মৃদু আক্রান্তদের সেখানে রাখতে পারি।

আজ মঙ্গলবার সচিবালয়ে বিধিনিষেধ নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় আক্রান্ত হলেই সবাইকে হাসপাতালে ভর্তির প্রয়োজন পড়ে না। মৃদু আক্রান্ত রোগীদের জন্য আমরা আলাদা হোটেল ভাড়া করার চিন্তা করেছি, যেখানে ডাক্তার, নার্স ও ওষুধপত্র থাকবে। অক্সিজেনের ব্যবস্থাও রাখা হবে।


আরও পড়ুন

ডিএনসিসি এলাকায় এডিস মশা বিস্তার রোধকল্পে ২ লক্ষ ৮০ হাজার টাকার বেশি জরিমানা

বাড়ছে রোগীর চাপ : চালু হচ্ছে আরও দুই করোনা ইউনিট

১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে


তিনি আরও বলেন, ইতোমধ্যে হাসপাতালে ৯০ শতাংশ শয্যা পূর্ণ হয়ে গেছে। আইসিইউ এরই মধ্যে ৯৫ শতাংশ পূর্ণ। এসব বিবেচনা করে আমরা ইতোমধ্যে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে একটি ফিল্ড হাসপাতাল তৈরি করছি। সেখানে ইমিডিয়েটলি আমরা হয়তো ৫০০/৬০০ শয্যা রেডি করতে পারব। পরে তা এক হাজার শয্যায় নেওয়া যাবে।

news24bd.tv/এমিজান্নাত 

 

পরবর্তী খবর

নতুন নিয়মে চলবে গণপরিবহন

অনলাইন ডেস্ক

নতুন নিয়মে চলবে গণপরিবহন

১১ আগস্ট থেকে গণপরিবহন চলবে নতুন নিয়মে। এসময় পরিবহনের চালক ও তার সহকারী এবং ১৮ বছরের বেশি বয়সের যাত্রীদের করোনার টিকা গ্রহণের সনদ সঙ্গে রাখতে রাখতে হবে। এছাড়া গণপরিবহন চলাচলের ক্ষেত্রে রোটেশন পদ্ধতি অনুসরণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) ভার্চুয়ালি আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সচিবালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান। 

মন্ত্রী বলেন, ‘১০ তারিখ পর্যন্ত আমরা বিধিনিষেধ বৃদ্ধি করেছি। ১১ তারিখ থেকে ইনশাহ আল্লাহ সব খুলবে।’

কিছু শিল্প-কারখানা খুলে দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘অন্যান্য কারখানাও আমরা খুলে দেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছি। ১১ তারিখ থেকে দোকানপাট, যানবাহনও চলবে। তবে সব একত্রে না। আমরা লোকাল অ্যাডমিনিস্ট্রেটরকে জেলা প্রশাসকের মাধ্যমে অনুরোধ করবো, বাই রোটেশনে যাতে চলে।’

উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ‘মনে করেন, গাজীপুর থেকে ১০০ গাড়ি প্রতিদিন ঢাকায় আসে। ১০০ না, ৩০টি আসুক বা ৫০টি আসুক। আজ এগুলো যাবে তো কাল অন্যগুলো যাবে। এরকম তারা নির্ধারণ করে দেবেন। শ্রমিক, পরিবহন নেতা এবং পরিবহনর মালিকদের সঙ্গে কথা বলে এগুলো বাস্তবায়ন করা হবে।’

‘লঞ্চ, স্টিমার, রেল আছে, সেগুলোও চলবে। কিন্তু অতীতে যে পরিমাণে  চলেছিল, সে পরিমাণ না চলে সীমিত আকারে...। কর্তৃপক্ষ সেগুলো নির্ধারণ করে জনগণকে অবহিত করবেন। যেমন রেল হয়তো ১০টা চলতো, এখন ৫টা চলবে। কোনটা কখন ছাড়বে এবং কিভাবে যাবে, এগুলো স্ব স্ব মন্ত্রণালয় ও ডিপার্টমেন্ট জনগণকে অবহিত করবে।’

এদিকে সবকিছু খুলে দেওয়ার ঘোষণা আসলেও এর সঙ্গে শর্ত জুড়ে দিয়েছে সরকার। ১৮ বছরের ঊর্ধ্বে যারা টিকা নিয়েছেন, শুধুমাত্র তারাই ঘর থেকে হতে পারবেন। টিকা নেওয়ায় ব্যতীত কেউ মুভমেন্ট করলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


 

এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, অবশ্যই সবাইকে ভ্যাকসিন নিতে হবে। দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ১১ তারিখ থেকে কঠোরভাবে আইন প্রয়োগ করবে। টিকা ছাড়া ১৮ বছরের বেশি কেউ চলাচল করলে তাকে সাজার আওতায় আনা হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মাস্ক না পরলে জরিমানার ক্ষমতা পাচ্ছে পুলিশ

অনলাইন ডেস্ক

মাস্ক না পরলে জরিমানার ক্ষমতা পাচ্ছে পুলিশ

করোনা মহামারির মধ্যে মাস্ক না পরে ঘরের বাইরে গেলে পুলিশ শাস্তি দিতে পারবে। এ জন্য পুলিশকে বিচারিক ক্ষমতা দেওয়ার কথা ভাবছে সরকার। প্রয়োজনে এ বিষয়ে অধ্যাদেশ জারি করার কথাও ভাবা হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে এক সভা শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সবাইকে মাস্ক পরতে হবে, শারীরিক দূরত্ব বজায় রাখাটা খুব গুরুত্বপূর্ণ। এটাকে সঠিকভাবে এনফোর্স করতে পুলিশকে ক্ষমতা দেওয়ার প্রয়োজন রয়েছে। যাতে করে যারা মাস্ক পরবে না তাদের জরিমানা করতে পারে। এ জন্য অধ্যাদেশ লাগবে। আলোচনা হয়েছে, আমরা সেদিকেও যাব।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


 

সভার সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, চলমান কঠোর বিধি-নিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেওয়া হবে। সীমিত পরিসরে পর্যায়ক্রমে যানবাহন চলবে, খুলবে অফিস। ১১ আগস্টের পরে টিকা না নিয়ে কেউ মুভমেন্ট করলে শাস্তি হিসেবে বিবেচনা করা হবে।

এর আগে মঙ্গলবার করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা রুখতে চলমান বিধি-নিষেধ আরো পাঁচদিন বাড়িয়েছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চলমান বিধিনিষেধ চলবে ১০ আগস্ট পর্যন্ত।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সাতক্ষীরায় করোনা উপসর্গে চারজনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় করোনা উপসর্গে চারজনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে, ভাইরাসটির উপসর্গ নিয়ে আজ পর্যন্ত ৫৫৪ জনের মুত্যু হয়েছে। আর আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৮৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩০৪ জনের নমুনা পরীক্ষা শেষে ৩১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ।

এনিয়ে, জেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৭৫ জন।

এদিকে, ভাইরাসের কারণে পাঁচদিন বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা।

সাতক্ষীরা মেডিকেলের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. অভিজিৎ বিশ্বাস জানান, আরটিপিসিআর ল্যাবে ধারণ ক্ষমতার বাইরে কাজ করা হয়েছে। এই ল্যাবের স্বাভাবিক পরীক্ষণ ক্ষমতা দিনে ৯৪টি। অথচ দিনে ৪শতাধিক পরীক্ষা করা হয়েছে। যে কারণে ভাইরাসে পরিপূর্ণ হয়ে গিয়েছিল ল্যাবটি।

পাঁচদিন জীবানুমুক্ত করার পরে আবারও কাজ শুরু করা হয়েছে। সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, জেলায় বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২১৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। বাকীরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

ডিএনসিসি এলাকায় এডিস মশা বিস্তার রোধকল্পে ২ লক্ষ ৮০ হাজার টাকার বেশি জরিমানা

অনলাইন ডেস্ক

ডিএনসিসি এলাকায় এডিস মশা বিস্তার রোধকল্পে ২ লক্ষ ৮০ হাজার টাকার বেশি জরিমানা

ডিএনসিসি এলাকায় এডিস মশা বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ১৭ট মামলা: ২ লক্ষ ৮০ হাজার টাকার বেশি জরিমানা 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ১৭টি মামলায় সর্বমোট ২ লক্ষ ৮২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আজ মঙ্গলবার ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ৩৫ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৫ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌফিকুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ৪০ হাজার টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ১৫ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ হোসেন ও যতন মার্মা পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ৮৫ হাজার টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৫০ হাজার টাকা, ৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ২৫ হাজার টাকা এবং ১০ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শহিদুল ইসলাম পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১৭টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লক্ষ ৮২ হাজার টাকা।


আরও পড়ুন

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবাধে চলছে গণপরিবহন

বাড়ছে রোগীর চাপ : চালু হচ্ছে আরও দুই করোনা ইউনিট

১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস মশা এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহবান “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন” মানার পাশাপাশি ও করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।

news24bd.tv/এমিজান্নাত 

 

পরবর্তী খবর