অনলাইনে ক্লাস : ছোট ভাইয়ের কারণে গর্ভবতী ১৫ বছরের কিশোরী
অনলাইনে ক্লাস : ছোট ভাইয়ের কারণে গর্ভবতী ১৫ বছরের কিশোরী

অনলাইনে ক্লাস : ছোট ভাইয়ের কারণে গর্ভবতী ১৫ বছরের কিশোরী

অনলাইন ডেস্ক

করোনার কারণে বিশ্বের নানা প্রান্তের শিক্ষা প্রতিষ্ঠান কার্যত বন্ধই রয়েছে। মাসের পর মাস তো আর শিক্ষা কার্যক্রম থেকে শিক্ষার্থীদের পড়াশোনা থেকে দুরে রাখা যায় না। তাই তো সমগ্র বিশ্বে চলছে অনলাইনেই পড়াশোনা। কিন্তু এই অনলাইন শিক্ষা কার্যক্রমের অন্তরালে ঘটেছে এক তীব্র চাঞ্চল্যর ঘটনা।

১৩ বছরের  এক সপ্তম শ্রেণির ছাত্র তারই তিন বছরের বড়  কিশোরী বোনের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে। কারণ সে কিশোর অনলাইনে পড়াশোনার নাম করে নিষিদ্ধ ভিডিও দেখতো। এই কারণে সে নিজের বড় বোনের সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করে। যার ফলে তার বড় ভোন গর্ভবতী হয়ে গেছে।  

ভারতের রাজস্থানের আলওয়ার জেলায় এমন ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।  

বেশ কিছুদিন ধরেই এমন কাণ্ড ঘটাচ্ছিল ওই দুজন। স্মার্টফোনে প্রথমবার পর্ন ভিডিও দেখে ওই কিশোর। তারপর খেলার ছলেই দুজনে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। এরপর সেই কাজ চলতে থাকে। তবে গর্ভবতী হওয়ার ফলে নবম শ্রেণির ওই ছাত্রীর শরীরে পরিবর্তন ঘটতে শুরুর পর বিষয়টি সবার নজরে আসে।

ওই কিশোরীর দাদী প্রথম বিষয়টি লক্ষ্য করেন। এরপরই কিশোরীর ডাক্তারি পরীক্ষা করানো হয়। তখনই তার অন্তঃসত্ত্বা হওয়ার খবর সামনে আসে। কিন্তু তখনও কেউ ভাবতে পারেনি এই ঘটনার জন্য দায়ী কিশোরীর ভাই।

অনেকক্ষণ ধরে জিজ্ঞাসাবাদের পরই আসল তথ্য প্রকাশ্যে আসে। সত্য জানতে পেরে হতবাক হয়ে যায় পরিবারের সবাই।

জানা গেছে, পরিবারটি আদতে মহারাষ্ট্রের বাসিন্দা। কাজের জন্য বেশ কয়েক বছর ধরে তারা রাজস্থানে থাকছে। এদিকে এ ঘটনা জানাজানি হতেই রাজস্থানের সেবাগ্রাম থানায় জিরো এফআইআর দায়ের করেছে ভিওয়ান্ডি থানার পুলিশ।

প্রসঙ্গত, মহামারি পরিস্থিতিতে অনলাইন ক্লাসই ভরসা শিক্ষার্থীদের। এজন্য অনেক বাড়িতেই এখন স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবের ব্যবহার বেড়েছে। আর তা শিশুদের নাগালেও অনায়াসে পৌঁছে যাচ্ছে। আর এতেই অনেক ক্ষেত্রে এমন সমস্যার সৃষ্টি হচ্ছে।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ

অজান্তেই শিশুরা পর্ন ভিডিও দেখে ফেলছে বা নিষিদ্ধ কোনও সাইট খুলে ফেলছে। এক্ষেত্রে মোবাইল ফোনে চাইল্ড প্রোটেকশন অন রাখার পরামর্শ দিচ্ছেন অনেকে।  

news24bd.tv/আলী