মাদারীপুরে লকডাউন মানছে না কেউ

মাদারীপুরে লকডাউন মানছে না কেউ

Other

মাদারীপুরে লকডাউন দ্বিতীয় দিন ঢিলেঢালাভাবে চলেছে। গণপরিবহন বন্ধ থাকলেও রাস্তায় দেখা গেছে তিন চাকার ব্যটারী চালিত ইজিবাইক ও রিকসাসহ বিভিন্ন ধরনের যানবাহন। শহরে দোকানপাটও দেখা গেছে খোলা রয়েছে। মাঝে মাঝে শহরের বিভিন্ন মোড়ে পুলিশ দেখা গেলেও কার্যত পুলিশও ছিল নরমাল মুডে।

প্রশাসনেরও তৎপরতাও তেমন চোখে পড়েনি। ফলে পুরো জেলাতেই লকডাউন ঢিলেঢালাভাবে চলেছে।

মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এই লকডাউন কার্যকর থাকবে ৩০ জুন পর্যন্ত। জেলায় করোনা ভাইরাস বৃদ্ধি পাওয়া ও পার্শ্ববর্তী উপজেলায় ভারতের ভ্যারিয়েন্ট (ডেলটা করোনা) পাওয়ার কারণে এই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে সোমবার রাতে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। এর পরপরই জেলার তথ্য অফিসের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ স্থানে করোনা ভাইরাস প্রতিরোধ ও লকডাউন বাস্তবায়নে সচেতনামূলক মাইকিং করা হয়েছে।

এদিকে মাদারীপুরে করোনা ভাইরাস দিন দিন বাড়ছে। গত ২৪ ঘন্টায় ৮৮টি নমুনা পরীক্ষায় ৩৩ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় এর হার ৪০.৫ শতাংশ। ফলে জেলায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরিস্থিতি মোকাবেলায় এজন্য
লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন ডা.শফিকুল ইসলাম।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় করোনা ভাইরাসে এখন পর্যন্ত ২০ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২ হাজার ৫৬৭ জন এ রোগে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ২৫৯জন সুস্থ্য হয়েছেন।

চিকিৎসাধীন রয়েছেন ২৪৫ জন। এর মধ্যে আইসোলেশনে একজন ও হোম আইসোলেশনে ২৪৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে।

news24bd.tv / তৌহিদ