বাগেরহাটে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৬০

বাগেরহাটে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৬০

Other

বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। মোংলা, রামপাল ও মোরেলগঞ্জ উপজেলায় একজন করে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭৩ জন মারা গেলেন।  

বুধবার (২৩ জুন) বাগেরহাটে ১৩৬ জনের নমুনা পরীক্ষায় ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জেলায় নমুনা পরীক্ষায় সংক্রমণ হার এক দিনের ব্যবধানে প্রায় ৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪ দশমিক ১১ শতাংশে।  

বাগেরহাট সদরে উপজেলায় ২৫টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছেন। সদর উপজেলায় সংক্রমণ হার ৬৩ দশমিক ৩৩ শতাংশ শতাংশ থেকে বেড়ে ৮৪ শতাংশে দাঁড়িয়েছে।  

কচুয়ায় ৫টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

কচুয়ায় সংক্রমণ হার ৬০ শতাংশ। রামপালে ১৩টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।  

রামপালে সংক্রমণ হার ৫৩ দশমিক ৮৪ শতাংশ। মোরেলগঞ্জে ২১টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মোরেলগঞ্জে সংক্রমণ হার ৪২ দশমিক ৮৫ শতাংশ।  

ফকিরহাটে ১ জনের নমুনা পরীক্ষায় ১ জন আক্রান্ত হয়েছেন। ফকিরহাটে সংক্রমণের হার ১০০ শতাংশ। শরণখোলা উপজেলায় ১ জনের নমুনা পরীক্ষায় ১ জন আক্রান্ত হয়েছে। শরণখোলায় সংক্রমণের হার ১০০ শতাংশ।

করোনার হটস্পট মোংলায় সংক্রমণের হার কিছুটা কমেছে। আক্রান্তের সংখ্যা আবাও বেড়েছে। মোংলায় ৫৩ জনের নমুনা পরীক্ষায় ১৬ জন আক্রান্ত হয়েছেন। মোংলায় সংক্রমণ হার ৩৫ দশমিক ৭১ শতাংশ থেকে ২৪ ঘণ্টায় কমে দাঁড়িয়েছে ৩০ দশমিক ১৮ শতাংশে।  

চিতলমারীতে ১৭টি নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। চিতলমারীতে সংক্রমণ হার ১১ দশমিক ৭৬ শতাংশ। বাগেরহাটে এখন মোংলার পাশাপাশি বাগেরহাট সদর, ফকিরহাট, রামপাল, শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার গ্রামে-গ্রামে ছড়িয়ে পড়েছে। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

মোংলায় প্রশাসনের তৃতীয় দফায় কঠোর বিধিনিষেধ বুধবার মধ্যরাতে শেষ হচ্ছে। মোংলায় গ্রামে-গঞ্জে করোনা ছড়িয়ে পড়লেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা করছে। এই অবস্থার মধ্যেও মোংলায় দেয়া হয়নি লকডাউন। জনসমাগমের উৎসস্থল হাটবাজারে রয়েছে মানুষের উপচে পড়া ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না।  

খেয়া নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর  বিধিনিষেধ আবারো বাড়ানো হবে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।  

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে। তবে, জেলায় গত দুই সপ্তাহ ধরে সংক্রমণেরহার বেশি। মোংলা, রামপাল, ফকিরহাট শরণখোলা, মোরেলগঞ্জ ও বাগেরহাট পৌরসভা এলাকা এখন করোনা হটস্পট হয়ে উঠেছে।  

আরও পড়ুন


এবার নিষিদ্ধ পরীমণি‍!

করোনা: খুলনা বিভাগে একদিনে রেকর্ড ৩২ জনের মৃত্যু

প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে সুইজারল্যান্ডে এমপি হলেন সুলতানা খান

সাতক্ষীরায় আজও ৮ জনের মৃত্যু, নতুন সংক্রমণ ৭৭


জেলায় সংক্রমণের হার সর্বোচ্চ ৭৩ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। জেলায় ৪০ থেকে ৫০ শথাংশের মধ্যে ওঠানামা করছে। করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।  

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৫১ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ জন। জেলা সদরে করোনা ডেডিকেটেড হাসপাতাল ও ৮টি উপজেলা হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ১৯৫ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬৪১ জন।

news24bd.tv নাজিম