জিম্বাবুয়ে সফর: টেস্টে ফিরলেন সাকিব, সৌম্য আছেন কেবল টি-টোয়েন্টিতে

জিম্বাবুয়ে সফর: টেস্টে ফিরলেন সাকিব, সৌম্য আছেন কেবল টি-টোয়েন্টিতে

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই তিন সংস্করণেই সাকিব আল হাসানকে পাচ্ছে বাংলাদেশ। অর্থ্যাৎ টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। টেস্ট দলে ফিরেছেন স্পিনার নাঈম হাসানও।

সব সংস্করণেই দলে আছেন নুরুল হাসান সোহান। তিন সংস্করণ মিলিয়ে একমাত্র নতুন মুখ শামীম হোসেন। তরুণ এই অলরাউন্ডার জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি দলে।

ওয়ানডে দল থেকে বাদ পড়ে সৌম্য সরকার আছেন কেবল টি-টোয়েন্টি দলে।

মুস্তাফিজুর রহমান আছেন সীমিত ওভারের দুই দলে। নাজমুল হোসেন শান্ত আছেন শুধু টেস্ট দলে।

তিন ফরম্যাটের দলে ৩০ জনকে নেওয়া হয়েছে। ১৭ জনকে নেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন ১৬ জন।  

তিন ফরম্যাটেই খেলবেন ৬ ক্রিকেটার- তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, সোহান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।  

২৮ জুন রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে দল। এবারের সফরে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রতিটি ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।  

জিম্বাবুয়ে সফরের দল:

টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই টাইগারদের দল ঘোষণা

news24bd.tv নাজিম