মহাসড়কে যেভাবে ছিনতাই করতো বুস্টার গ্যাং

মহাসড়কে যেভাবে ছিনতাই করতো বুস্টার গ্যাং

অনলাইন ডেস্ক

ঢাকা-মাওয়া মহাসড়কে অত্যন্ত কৌশলে গাড়ি থামিয়ে যাত্রীদের সবকিছু ছিনতাই করতো তারা। ব্যস্ততম এই মহাসড়কে রাতের বেলা ঢিল মেরে বা কৌশলে চাকা পাংচার করে গাড়ির গতিরোধ করত বুস্টার গ্যাং নামের চক্র।   পরে যাত্রীদের জিম্মি করে তাদের কাছে থাকা টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিত এই তরুণ সন্ত্রাসী গ্যাং। মঙ্গলবার অভিযান চালিয়ে এই গ্যাংয়ের মূল হোতা বুস্টার শাওনসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ জুন) রাত ১ টার দিকে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় কেরানীগঞ্জের আগানগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, মাদকসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ অধিনায়ক মাহফুজুর রহমান বলেন, তাদের আস্তানায় আমরা তল্লাশি চালিয়ে সেখান থেকে আমরা মাদক দ্রব্যও পাই। গ্যাংয়ের প্রত্যেকের বয়স ২২ থেকে ২৫ বছরের মধ্যে।

র‌্যাব বলছে, ডাকাতি ছাড়াও এই গ্যাংয়ের সদস্যরা মাদক ব্যবসা, ইভটিজিং, চাঁদাবাজি ও জমি দখল করে ভয় ভীতি দেখিয়ে এলাকাবাসীকে জিম্মি করে রেখেছিল।

র‌্যাব-১০ অধিনায়ক বলেন, ওই এলাকার জনগণ প্রায় জিম্মি অবস্থায় ছিল। গ্যাংটি গ্রেপ্তারের পর স্থানীয়রা বিভিন্নভাবে আমাদের শুভেচ্ছা জানাচ্ছেন।
এই গ্যাংয়ের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক অপরাধের মামলা রয়েছে। এদের সঙ্গে জড়িত অন্যদেরও আইনের আওতায় আনা হবে বলে জানায় র‌্যাব।

news24bd.tv/আলী