অবশেষে নকআউট নিশ্চিত করল জার্মানি

অবশেষে নকআউট নিশ্চিত করল জার্মানি

অনলাইন ডেস্ক

অনেকটা কষ্ট করেই শেষ ষোলো নিশ্চিত করতে হল জার্মানিদের। পর্তুগালের মতো তাদেরও নকআউট পর্বে যেতে হলে হাঙ্গেরির বিপক্ষে জয় কিংবা ম্যাচ ড্র করার প্রয়োজন ছিল। সবার ধারণা ছিল হাঙ্গেরিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবে জার্মানি। কিন্তু বুধবার দিবাগত রাতে তা হতে দেয়নি হাঙ্গেরি।

কঠিন পরীক্ষা দিয়ে শেষ পর্যন্ত ম্যাচ ড্র করে শেষ ষোলতে উঠতে হলো জোয়াকিম লো’র শিষ্যদের। হাঙ্গেরির বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে জার্মানি। তাতে করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ‘এফ’ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে জোয়াকিম লো’র শিষ্যরা।  

৩ ম্যাচ থেকে জার্মানির সংগ্রহ ৪ পয়েন্ট।

সমান ৪ পয়েন্ট পর্তুগালেরও। আর ফ্রান্সের সংগ্রহ ৫ পয়েন্ট। ফ্রান্স ও জার্মানির সঙ্গে তৃতীয় স্থানে থাকা সেরা দল হিসেবে পর্তুগালও টিকিট পেয়েছে নকআউট পর্বের।  

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়ে জার্মানি। এ সময় রোনাল্ড সালাই এর ক্রসে ডি বক্সের মধ্যে ডাইভ দিয়ে হেড নেন অধিনায়ক অ্যাডাম জালাই। তার নেওয়া হেড ম্যানুয়েল নয়্যারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ায়।

আরও পড়ুন


রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

ফরজ নামাজের পর যে আমল জান্নাতের পথ সুগম করবে

সূরা ইয়াসিন: আয়াত ৩৬-৪৪, সৃষ্টিজগতের অন্যতম মৌলিক বিধান

পটিয়া আওয়ামী লীগ নিয়ে তৃণমূলে ক্ষোভ, ভেঙে দেওয়া কমিটি পুনর্বহালের দাবি


বিরতির পর ৬৬ মিনিটে জার্মানির কাই হাভার্টজ গোল করে সমতা ফেরান। কিন্তু ৬৮ মিনিটেই আন্দ্রাস স্কাফেরের গোলে আবার এগিয়ে যায় হাঙ্গেরি। ৮৪ মিনিটে জার্মানির লিওন গোরেৎকার গোলে আবার সমতা ফেরে। শেষ পর্যন্ত এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

২-২ গোলে ড্র করে জার্মানি টিকিট পায় শেষ ষোলোর। আর হাঙ্গোরি বিদায় নেয়। নকআউট পর্বে জার্মানি পেয়েছে ইংল্যান্ডকে। ফ্রান্স পেয়েছে সুইজারল্যান্ডকে। আর পর্তুগাল পেয়েছে বেলজিয়ামকে।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক