ধর্ষণের শিকার তরুণী ও তিন অভিযুক্তের পরিচয় ফেসবুকে দিল পুলিশ

ধর্ষণের শিকার তরুণী ও তিন অভিযুক্তের পরিচয় ফেসবুকে দিল পুলিশ

অনলাইন ডেস্ক

সাভারের হেমায়েতপুরে এক পোশাক শ্রমিক তরুণী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি ফেসবুকে ‘সাভার মডেল থানা’ ঢাকা নামে একটি পেজে ওই তরুণীর পরিচয় ও নাম দিয়ে একটি পোস্ট করেছে কোনো এক পুলিশ কর্মকর্তা।

বুধবার (২৪ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ফেসবুকে তিনজনের ছবি সম্বলিত এই পোস্টটি করা হয়।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরেও পোস্টটিতে দেখা যায়, সাভার মডেল থানায় গণধর্ষণ মামলায় তিনজন গ্রেপ্তার। টাইটেল দিয়ে তিনজন আসামির বিস্তারিত পরিচয় ও ঘটনার বর্ণনাসহ ধর্ষণের শিকার তরুণীর নাম, ঠিকানা ও বাবা-মায়ের নামসহ দেওয়া হয়েছে। এছাড়া একটি ছবিও যুক্ত করা হয়েছে গ্রেপ্তার আসামিদের।

ঘটনার বিবরণে বলা হয়, এক তরুণী সাভারের হেমায়েতপুরে বাবা-মার সঙ্গে থেকে একটি পোশাক কারখানায় কাজ করে।

গত ২২ জুন রাত ৮টার দিকে ওই তরুণী কারখানা থেকে বাসার উদ্দেশে বের হলে সেই কারখানারই তারেক ও রাব্বি নামের যুবক তাকে ধরে তারেকের বাসায় নিয়ে যান। পরে রাব্বিকে পাহারায় রেখে তারেক ও অমিত হাসান তাকে ধর্ষণ করেন। শেষে ওই তরুণীকে ভয়ভীতি দেখিয়ে বাসা থেকে বের করে নিয়ে যায়। বিষয়টি ভুক্তভোগী তরুণীর মায়ের কাছে বললে তার মা এসে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ধর্ষণের শিকার একজন নারীর নাম প্রকাশের ব্যাপারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলের প্রধান অধ্যাপক রাশেদা আখতার বলেন, নিয়ম অনুযায়ী পোস্ট দেওয়ার কথা না। ধর্ষণের শিকার কোনো নারীর তথ্য প্রকাশ করা কোনোভাবে যুক্তিযুক্ত না। এটা সম্পূর্ণ আইন বহির্ভূত।   

বিষয়টি নিয়ে সাভার থানার পরিদর্শক (ওসি) কাজী মাইনুল ইসলামকে কয়েকবার ফোনে যোগাযোগ করা হলেও তার সাথে কথা বলা যায়নি।

তবে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) কামাল হোসেন বলেন, সেই পেইজ হচ্ছে শুধুমাত্র আমাদের ইনর্টানাল পেইজ। শুধুমাত্র আমাদের থানার কর্মকর্তারাই দেখতে পারবেন। আমরা এই পেজটি এক্সটার্নালের জন্য করিনি।

আরও পড়ুন:


পাহাড়ি এলাকায় ভারতীয় সেনাকে টেক্কা দিতে অক্ষম চীন: বিপিন রাওয়াত

নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদার সম্পদের হিসাব চেয়ে দুদকের চিঠি


ফেসবুক পেজটি জনসাধারণ সবার জন্য উন্মুক্ত, সবাই এই পোস্টটি দেখতে পাচ্ছে। বিষয়টি আপনি অবগত কিনা?

এমন প্রশ্নে তিনি বলেন, একটু দেখতে হবে। সবই ওপেন হয়ে গেছে আমার জনা ছিলো না। সেভাবে আবার মেসেজটা থ্রু করতে হবে।

news24bd.tv / তৌহিদ