মনিবকে টেনে নিয়ে গেল সিংহ! (ভিডিও)

মনিবকে টেনে নিয়ে গেল সিংহ! (ভিডিও)

সাহিদ রহমান অরিন

আর দশদিনের মতোই নিজের বন্যপ্রাণী ঘেরে প্রবেশ করেছিলেন মাইক হজ। কিন্তু গতকাল তার কপালে যে ভয়ঙ্কর কিছু অপেক্ষা করছিলো, তা বোধহয় ঘুণাক্ষরেও কল্পনা করেননি। আচমকা ঝোপের আড়াল থেকে বেরিয়ে হজের ওপর হামলা চালালো তারই পালিত সিংহ! 

শুধু কি তাই? ঘাড়ে কামড় বসিয়ে মনিবকে টেনে নিয়ে গেল কয়েকশ গজ দূরে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার লিম্পোপো প্রদেশের থাবাজাম্বিতে।

সেখানকার মারাকেলে প্রিডেটর পার্কে ঘটে যাওয়া ঘটনাটির ভিডিও ধারণ করেন মাইক হজের এক বন্ধু।

৯৯ সেকেন্ডের সেই ফুটেজে দেখা যায়, পার্ক মালিক হজ বন্যপ্রাণীর ঘেরে প্রবেশ করতেই তাকে ধাওয়া করে সিংহ। বাঁচার জন্য তিনি দৌঁড়ে পালানোর চেষ্টা করলেও বেষ্টনির সামনে গিয়ে আটকে যান। তৎক্ষণাৎ পুরুষ সিংহটি তার ঘাড়ে কামড় বসিয়ে টেনে নিয়ে যায়।

এ সময় হজের বন্ধু চিৎকার করলে সিংহটি কিছুদূর গিয়ে তার মনিবকে ছেড়ে দেয়।   

news24bd.tv

হাসপাতালে চিকিৎসাধীন মাইক হজ [ছবি: ডেইলি মেইল]

পরে সিংহটি ওই স্থান ত্যাগ করলে হজকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, মাটিতে ছেঁচড়ে যাওয়ায় ঘাড়ের সঙ্গে চোয়ালেও আঘাত পেয়েছেন হজ। তাকে যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি সেরে উঠছেন।  

জানা যায়, ৬৭ বছর বয়সী মাইক হজ একজন ব্রিটিশ নাগরিক। তিনি একজন বণ্যপ্রাণী বিশেষজ্ঞ। সেই সুবাদেই তিনি দক্ষিণ আফ্রিকায় ওই বন্যপ্রাণী পার্ক গড়ে তোলেন।  

হজের বন্ধু জানান, ‘হজ ও বনরক্ষীদের নাকে এক ধরনের দুর্গন্ধ আসছিল। গন্ধটা কোত্থেকে আসছিল, তার খোঁজ নিতেই সিংহের বেষ্টনিতে ঢুকেছিলেন হজ। বিষয়টা হয়তো ওই সিংহের মনে ধরেনি। সে কারণেই হামলা চালিয়েছে। ’ 

সূত্র: ডেইলি মেইল, দ্য সান     

সম্পর্কিত খবর