সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ই-ভ্যালি

সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ই-ভ্যালি

অনলাইন ডেস্ক

গ্রাহক পণ্যের সরবরাহ বুঝে পাওয়ার পরই ই-কমার্স প্রতিষ্ঠানগুলো সেই পণ্যের মূল্য পাবে, ই-কমার্সের বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল।

আজ বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে ই-কমার্স নিয়ে বহুপক্ষীয় বৈঠক হয়। এতে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের সঙ্গে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-ক্যাবের প্রতিনিধিরা অংশ নেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ক্রেতাদের কাছে পণ্য ডেলিভারির পরই ই-কমার্স প্রতিষ্ঠানগুলো মূল্য পাবে।

বাংলাদেশ ব্যাংক এসব লেনদেন নিয়ন্ত্রণ করবে।

ই–ভ্যালির প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল এ বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ‘গণমাধ্যমের সূত্রে বিষয়টি আমরা জেনেছি। বিষয়টিকে আমরা স্বাগত জানাই। এ ছাড়া শিগগিরই বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে একটি পরিচালন নির্দেশিকা করা হবে, যাতে পণ্য ডেলিভারির আগে পেমেন্ট নেওয়া না হয়।

ব্যাংক বা ক্রেডিট কার্ড যাদের আছে, তারা পেমেন্ট নিয়ন্ত্রণ করবে। ’

তিনি আরও বলেন, বাংলাদেশে এখন পর্যন্ত ই-কমার্স নীতিমালা নেই। ই-ভ্যালি নিজেও দীর্ঘদিন এই নীতিমালার কথা বলে আসছে। আজকের এ সিদ্ধান্ত সেই নীতিমালা প্রণয়নের প্রথম ধাপ বলেই তিনি বিশ্বাস করেন।  

এর ফলে গ্রাহক, বিক্রেতা, ই-কমার্সসহ পুরো ইকো সিস্টেমই উপকৃত হবে। আর এ সিদ্ধান্ত শুধু ই–ভ্যালি নয়, বরং সবার জন্যই প্রযোজ্য হবে। সে জন্য তিনি একে সাধুবাদ জানান।

আরও পড়ুন:


চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

পরিবারের দাবি হত্যাকাণ্ড, দাফনের ১৫ দিন পর তরুণীর লাশ উত্তোল

পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


news24bd.tv / কামরুল