ইনবক্স কলে বিরক্ত তসলিমা নাসরিন

ইনবক্স কলে বিরক্ত তসলিমা নাসরিন

অনলাইন ডেস্ক

যে কোনো অনিয়ম-অসঙ্গতি চোখে পড়লেই তার সমালোচনা করে থাকেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। তিনি এ কাজটি বেশির ভাগ ক্ষেত্রে করে থাকেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। কদিন আগেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের একটি মন্তব্যে চরম প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

সম্প্রতি তসলিমা নাসরিন তার ফেসবুক ফ্রেন্ডদের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

এ ব্যাপারে তিনি এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন।

‘ফেসবুকে একটা ব্যাপার লক্ষ্য করেছি। আমার ফ্রেন্ডলিস্টে ঢোকার জন্য নানাভাবে চেষ্টা করছে, অধীর আগ্রহে বছর ভর অপেক্ষা করছে, আমার ফ্যান, বিগ ফ্যান ইত্যাদি কিছু মানুষকে ফ্রেন্ডলিস্টে নেওয়ার পর সে কী খুশি একেকজন! সে কী কৃতজ্ঞতা প্রকাশ! তারপর? তারপর শুরু হয়ে যায় ইনবক্সে মেসেজের পর মেসেজ পাঠানো, শুরু হয়ে যায় মেসেঞ্জারে ভয়েস কল, ভিডিও কল। ’

তসলিমা লিখেছেন, দিন নেই রাত নেই কল, কল, কল।

তারা মনে করে তারা আমার ফ্রেন্ডলিস্টে মানে তাদের সঙ্গে আমি এখন আড্ডা দেবো। সারাদিন কী খেয়েছি, কী পরেছি, কী করেছি, সব তাদের বলবো। যখন দেখে আমি তাদের কল রিসিভ করছি না, ইনবক্সে আড্ডা দিচ্ছি না, তখন তারা এমনই রেগে যায় আমার ওপর  যে, আমার পোস্টগুলোয় লাইক কমেন্ট তো দূরের কথা, পোস্ট দেখেও না, পড়েও না।

‘পুরো ইগ্নোর বাটন টিপে দেয়। তখনও তারা কিন্তু ফ্রেন্ডলিস্টে। তারা না ফ্যান ছিল? ছিল, এখন নেই। তারা আমার ফ্যান জানার পরও সকালে আমি  কী নাস্তা করেছি জিজ্ঞেস করেছে, অথচ উত্তর দিইনি! এমন অহংকারীর ফ্যান কেউ আর থাকে না। ’

‘ভাবছি ‘ফ্যান’দের বোধহয় ‘ফ্রেন্ডলিস্টে’ ঢোকানোই ঠিক না। তার চেয়ে বাইরে থাকুন, ফ্যান থাকুন।
না সবাই এমন নয়, কেউ কেউ এমন। ’

আরও পড়ুন:


পঞ্চাশোর্ধ জেলায় করোনার উচ্চ সংক্রমণ, ১৪ দিনের ‘শাটডাউন’

পাহাড়ি এলাকায় ভারতীয় সেনাকে টেক্কা দিতে অক্ষম চীন: বিপিন রাওয়াত

নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদার সম্পদের হিসাব চেয়ে দুদকের চিঠি


আমি মানুষটা অহংকারী নই। তবে ইনবক্সে আড্ডা দেওয়া, মেসেঞ্জারে কথা বলা --এগুলো আমার দ্বারা হয় না। একজন দুজন ফ্যামিলি মেম্বার ছাড়া বলতে গেলে কারও সঙ্গেই হয় না, বলেন তসলিমা।

news24bd.tv / তৌহিদ