চালু হচ্ছে বেসরকারিভাবে অ্যান্টিজেন টেস্ট, ফি ৭০০ টাকা
চালু হচ্ছে বেসরকারিভাবে অ্যান্টিজেন টেস্ট, ফি ৭০০ টাকা

চালু হচ্ছে বেসরকারিভাবে অ্যান্টিজেন টেস্ট, ফি ৭০০ টাকা

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস নির্ণয়ের জন্য আগামী দু-একদিনের মধ্যেই দেশের বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে অ্যান্টিজেন টেস্ট চালু করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশের ভিত্তিতে এ অনুমোদন দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (২৪ জুন) রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে বেসরকারি স্বাস্থ্য সেবা খাতে কোভিড-১৯ রোগ নির্ণয়ের জন্য এন্টিজেন টেস্ট কিটের নামসহ মূল্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগে অনুমোদনের জন্য চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, বর্তমান মহামারিকালীন সময়ে আরটি-পিসিআর মেশিনের পাশাপাশি এন্টিজেন টেস্ট চালু করা অতীব জরুরি।

তাই ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক অনুমোদিত কিটস দিয়ে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে অ্যান্টিজেন চালু করার সুপারিশ করা হয়েছে।


আরও পড়ুনঃ

মহাকাশ স্টেশন থেকেই সরাসরি ইউরো দেখছেন নভোচারীরা

কানাডার পরিত্যক্ত স্কুলে পাওয়া গেলো সাড়ে সাতশ কবর!

আবারো থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ

সিলেটের ট্রিপল হত্যা: দুই সন্তানসহ স্ত্রীকে মাছ ভেবে কুপিয়ে হত্যা করে হিফজুর


সরকারি স্বাস্থ্য সেবা খাতে বিগত কয়েকমাস ধরে এন্টিজেন টেস্ট ১০০ টাকায় করা হচ্ছে। বেসরকারি স্বাস্থ্য সেবা খাতে কিটসের মূল্য ও অন্যান্য খরচসহ পরীক্ষাটির সর্বোচ্চ মূল্য ৭০০টাকা নির্ধারণ করতে সুপারিশ করা হয়েছে। একই সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। এতে মহাপরিচালকের অনুমোদন রয়েছে বলেও জানানো হয়।

news24bd.tv / নকিব