যুক্তরাষ্ট্রের মায়ামিতে ১২তলা ভবন ধস, ধ্বংসস্তূপের নিচে শতাধিক লোক (ভিডিও)

যুক্তরাষ্ট্রের মায়ামিতে ১২তলা ভবন ধস, ধ্বংসস্তূপের নিচে শতাধিক লোক (ভিডিও)

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অঙ্গরাজ্যের মায়ামির সার্ফসাইড এলাকায় ১২তলা একটি ভবনে ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩৫ জনকে উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। এদের মধ্যে ১১ জন গুরুতর আহত।

উদ্ধার কাজে প্রশিক্ষিত কুকুর এবং ড্রোন ব্যবহার করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ জুন) ধসে যাওয়া ওই ভবনের এখনো একটি অংশ দাঁড়িয়ে রয়েছে। উদ্ধারকর্মীদের ধারণা ভবনের ধ্বংসস্তূপের নিচে এখনও শতাধিক লোক আটকা পড়েছে আছে। খবর সিএনএন, বিবিসি ও রয়টার্সের।

পুলিশ বলেছে, ধসে যাওয়া ভবনটি ১৯৮০ সালের দিকে নির্মাণ করা হয়েছিল। এতে ১৩০টি ইউনিট ছিল। এই ধসের কারণে অর্ধেক ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে। আর ধসের সময় ঠিক কতজন ভবনে উপস্থিত ছিলেন তা এখনো জানা যায়নি।

আরও পড়ুন


আটকাবস্থায় ফিলিস্তিনি মানবাধিকারকর্মীর মৃত্যু, প্রেসিডেন্টের পদত্যাগ দাবি

‘যুক্তরাষ্ট্র আবারও পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেলে কঠোর ব্যবস্থা নেবে ইরান’

মহাকাশ স্টেশন থেকেই সরাসরি ইউরো দেখছেন নভোচারীরা

মাহির ‘কপাল’ পরীক্ষা আজ


মিয়ামি-ডেড এলাকার মেয়র ড্যানিয়েল লেভিন ক্যাভা বলেছেন, এখন পর্যন্ত ৯৯ জন নিখোঁজ আছেন। নিখোঁজদের মধ্যে কমপক্ষে ১৮ জন লাতিন আমেরিকার বিভিন্ন দেশের নাগরিক।

ভিডিও দেখতে ক্লিক করুন

কর্তৃপক্ষ বলেছে, ওই ভবনের কিছু অংশ সংস্কারের নির্দেশনা দেওয়া হয়েছিল। এই ভবনের পাশেই আরেকটি নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তবে ঠিক কী কারণে ভবনটি ধসে গেছে তা এখনো জানা যায়নি।

সার্ফসাইডের অগ্নিনির্বাপণ বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

news24bd.tv এসএম