আর্থিক ক্ষতিপূরণে ধর্ষিতাকে এলাকাছাড়ার অভিযোগ

আর্থিক ক্ষতিপূরণে ধর্ষিতাকে এলাকাছাড়ার অভিযোগ

বেলাল রিজভী • মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর সদর উপজেলার উত্তর দুধখালী গ্রামে সালিস আয়োজন করে ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে র এক ধর্ষিতা তরুণীকে জোরপূর্বক এলাকাছাড়া করার অভিযোগ উঠেছে।  

স্থানীয় সূত্র জানায়, সোমবার রাতে উত্তর দুধখালী গ্রামের হাজাম পরিবারের এক পান দোকানীর মেয়েকে (২২) বাড়ি ফাঁকা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে একই গ্রামের জৈনদ্দিন খলিফার ছেলে রাসেল খলিফা (২৮)। এ সময় ওই তরুণীর মুখমণ্ডল কামড়ে ক্ষত-বিক্ষত করে ধর্ষণকারী।  

ঘটনার পরদিন ওই নির্যাতিতা তরুণী তার মায়ের সাথে থানায় মামলা দায়েরের জন্য আসে।

কিন্তু এলাকার প্রভাবশালী একটি মহল থানায় গিয়ে ওই তরুণী ও তার পরিবারকে ভয়-ভীতি দেখিয়ে জোরপূর্বক এলাকায় নিয়ে যায়।  

পরে তড়িঘড়ি করে জেলা পরিষদের এক প্রভাবশালী সদস্যের নেতৃত্বে একটি বাড়িতে সালিস বৈঠক বসে। সেখানে ধর্ষণকারী রাসেল খলিফাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর প্রভাবশালী সালিসকারীরা টাকাগুলো তরুণীর পরিবারকে বুঝিয়ে দিয়ে কিছুদিন এলাকা ছেড়ে অন্যত্র থাকার নির্দেশ দেয়।

ওই ঘটনার পর বুধবার থেকে ওই নির্যাতিত তরুণী ও পরিবারের লোকজনের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এই ধরনের একটি ঘটনা সালিশে মীমাংসা করায় এলাকার মানুষের মাঝে তাই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মাদারীপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ আবু নাইম জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় গিয়ে ওই তরুণী ও তার পরিবারের সাথে কথা বলে। ওই তরুণীর পরিবার এখন বলছে যে, গাছের আম পারা নিয়ে বিরোধ হয়েছিল। কিন্তু তাদের পক্ষ থেকে কোন আইনগত ব্যবস্থার দাবি না থাকায় পুলিশ কোন ভূমিকা পালন করতে পারেনি।  

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, বিষয়টি আমার জানা নেই । ঘটনা সত্য হলে আবশ্যই মামলা হবে।

মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, কোন তরুণী নির্যাতনের ঘটনা সালিসের মাধ্যমে মীমাংসা করা সম্ভব নয়। এ ব্যাপারে ওই পরিবার চাইলে থানায় মামলা দায়ের করতে পারেন। আমরা ওই পরিবারকে সব ধরনের সহযোগিতা করবো।

রিজভী/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর