চীনের মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে ভয়াবহ আগুন, নিহত ১৮

চীনের মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে ভয়াবহ আগুন, নিহত ১৮

অনলাইন ডেস্ক

চীনের হেনানপ্রদেশের একটি মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (২৫ জুন) ভোরে দেশটির হেনান প্রদেশে এই ঘটনা ঘটে বলে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রদেশটির ঝেচেং কাউন্টির সরকারের দেওয়া বিবৃতিতে জানানো হয়, শুক্রবার ভোররাত ৩টার দিকে স্থানীয় একটি মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হলেও ভেতরে থাকা ১৮ জন নিহত হন।

বিবৃতিতে আরও জানানো হয়, অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। তবে নিহতের পাশাপাশি আগুনে ১৬ জন আহত হয়েছেন।

তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

এছাড়া দুর্ঘটনাকবলিত মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারের প্রধানকে পুলিশ আটক করেছে বলেও বিবৃতিতে জানানো হয়। তবে ওই ট্রেনিং সেন্টারের নাম প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন


যানবাহন, অফিস-আদালতসহ সবকিছু বন্ধের প্রস্তুতি, চালু থাকবে জরুরি সেবা

শিশু সুমাইয়াকে ধর্ষণ ও হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রিমান্ডে পরীমণিকে ধর্ষণচেষ্টার অভিযোগ অস্বীকার নাসির-অমির

সাতক্ষীরায় আজও ৭ জনের মৃত্যু, ১৮৬ নমুনা পরীক্ষায় আক্রান্ত ৫৩


রয়টার্স বলছে, চীনে অগ্নিকাণ্ডের কারণে হতাহতের ঘটনা খুবই সাধারণ। দেশটির বিদ্যমান ভবনগুলোতে সামঞ্জস্যহীন নিরাপত্তা প্রোটোকল এবং মানহীন নির্মাণ কর্মকাণ্ডের কারণেই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

এর আগে ২০০০ সালে চীনের লউয়াং শহরে ক্রিস্টমাস ডের অনুষ্ঠানে একটি নাইট ক্লাবে আগুন লেগে ৩০৯ জন নিহত হয়েছিলেন। সেদিন নিহতদের অধিকাংশই নাইট ক্লাবের নাচ ঘরে ধোঁয়ায় দম বন্ধ হয়ে মারা গিয়েছিলেন।

news24bd.tv এসএম