বাগেরহাটে চলছে লকডাউনের দ্বিতীয় দিন
বাগেরহাটে চলছে লকডাউনের দ্বিতীয় দিন

বাগেরহাটে চলছে লকডাউনের দ্বিতীয় দিন

Other

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে চলছে লকডাউনে দ্বিতীয় দিন। শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলবে। লকডাউনের ফলে বাগেরহাটে দূরপাল্লার পরিবহনসহ সব গণপরিবহন বন্ধ রয়েছে।  

এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ আছে।

জেলার প্রবেশ দ্বার গুলোতে চেক পোষ্ট বসানো হয়েছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃংখলা বাহিনীর জোরার মুখে পরতে হচ্ছে জন সাধারণদের।

বাগেরহাট পৌর এলাকাসজ জেলায় টহল দিচ্ছে ভ্রম্যমান আদালতের ১০টিম। জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো গুলো ছাড়া লকডাউন এর প্রথম দিনে জেলায় সব ধরনের যাত্রীবাহী গণপরিবহন ও দোকানপাট বন্ধ রয়েছে। বাগেরহাট শহর ও উপজেলা সদরে অধিকাংশ চায়ের দোকানসহ মাঝে মধ্যে দুই একটি দোকান খোলা দেখা গেছে। আজ ছুটির দিন শুক্রবার থাকার কারণে জনসাধারণের উপস্থিতি অনেক কম। লোকজন মাস্ক ছাড়াই ঘোরা ফেরা ও বেচাকেনা করছে।
 
দেশের আমদানী-রপ্তানী বাণিজ্য বিষয়টি প্রধন্য দিয়ে মোংলা বন্দর এই লকডাইনের আওতা মুক্ত রাখা হয়েছে। মোংলা বন্দর জেটি ও পশুর চ্যানেলে নোঙ্গর করা জাহাজের নাবিকরা মোংলা বন্দরে নামতে দেয়া হচ্ছে না।

এদিকে বাগেরহাটে ২৪ ঘণ্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৩ জনের করোনা শনাক্ত ও ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৪৯ শতাংশে। গত ২৪ ঘন্টার ব্যাবধানে আক্রান্তের হার ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
  
করোনা সংক্রমণের হটস্পট জেলার মোংলা উপজেলাতে ৩২ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের পজেটিভ এসেছে। মৃত্যু হয়েছে একজনের। মোংলায় সংক্রমণের হার ৬৫. ৬২ শতাংশ। গত ২৪ ঘন্টার তুলনায় তিনগুন বেশি।

এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮৬৭ জনে। এপর্যন্ত জেলায় মারা গেছে ৭৪ জন। সুস্থ্য হয়েছে ২ হাজার ৩৮ জন। এখন হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮ জন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।  

আরও পড়ুন:


১৪ দিনের শাটডাউনে প্রস্তুত সরকার, যেকোন সময় ঘোষণা (ভিডিও)

সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ

ঝিনাইদহে ২৪ ঘন্টায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২

চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার


news24bd.tv / কামরুল