ক্যাটরিনার মতো ফিগার চান তবে জানুন
ক্যাটরিনার মতো ফিগার চান তবে জানুন

ক্যাটরিনার মতো ফিগার চান তবে জানুন

অনলাইন ডেস্ক

বলিউড বিউটি কুইন ক্যাটরিনা কাইফ। বয়সকে যেন বলে-কয়েই নির্দিষ্ট গণ্ডিতে আটকে রেখেছেন তিনি। আর নিয়মমাফিক চললে কেনই বা কথা শুনবে না শরীর! এই মুহূর্তে বলিউডের অন্যতম ফিট অভিনেত্রী ক্যাটরিনা কাইফ।

অনেকেই যখন ‘মেদভুঁড়ি কী যে করি’ ধরনের সমস্যায় উদ্বেগ নিয়ে দিনযাপন করছেন, তখন ক্যাটরিনার ফিট থাকার বিষয়টি রহস্যই বটে।

তবে সে রহস্য উদঘাটনে এফবিআই কিংবা র-এর সাহায্য নিতে হয়নি। খোদ ক্যাটরিনাই প্রকাশ করেছেন তার ফিট থাকার মূলমন্ত্র। চলুন জেনে নেওয়া যাক, ফিট থাকতে কেমন জীবনধারা অনুসরণ করেন ক্যাটরিনা—

* দুগ্ধজাত সামগ্রী বেশি খেলে অনেকেরই ফ্যাটের পরিমাণ বেড়ে যায়, মুটিয়ে যাওয়ার মতো সমস্যা তৈরি হয়। তাই সয়া দুধ, আমন্ড দুধ ব্যতীত অন্য কোনো দুগ্ধজাত সামগ্রী ক্যাটরিনার খাবারের তালিকায় থাকে না।  

*খুব বেশি পরিমাণে রুটি কিংবা পাস্তা খাওয়া থেকে বরাবরই বিরত থাকেন ক্যাট।

* চিনি অথবা মিষ্টিজাতীয় খাবার থেকে দূরে থাকেন এই বলিউড অভিনেত্রী। তবে প্রাকৃতিকভাবে মিষ্টি খাবার প্রায়ই গ্রহণ করেন। কিন্তু কৃত্রিম চিনিজাতীয় খাবার এড়িয়ে চলেন।

তবে ফিট থাকার এত সব রহস্য জানানোর পর সবার জন্য বাড়তি পরামর্শ দিতেও ভোলেননি ক্যাটরিনা।

ক্যাট জানালেন, সবার শারীরিক গঠন একরকম হয় না। তাই সবার জন্য সব ধরনের ডায়েট উপকারী না-ও হতে পারে। সেজন্য কোনো ডায়েট শুরু করার আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার কথা বলেন এই অভিনেত্রী।

ক্যাটরিনাকে শিগগিরই দেখা যাবে অক্ষয় কুমারের সঙ্গে ‘সূর্যবংশী’ ছবিতে। এছাড়া তাকে দেখা যাবে ঈশান খট্টর ও সিদ্ধার্থ চর্তুবেদীর সঙ্গে ‘ফোন ভুতে’। ভিকিও ব্যস্ত বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে।

news24bd.tv/আলী